Currency Rate

১ পাউন্ড সমান কত টাকা/পাউন্ড রেট বাংলাদেশ ২০২৪ – আজকের রেট

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি যে বিষয়টা প্রতিটি মানুষেরই জেনে রাখা উচিত। আজকের আলোচনা বিষয়টি হল ১ পাউন্ড সমান কত টাকা। বা ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। এই সমস্ত বিস্তারিত আপনারা জানতে পারবেন। আমাদের এই আর্টিকেল থেকে।

আপনারা আমাদের আর্টিকেল থেকে আজ খুবই সহজ ভাবে বুঝতে পারবেন। ব্রিটিশ এক পাউন্ড সমান বাংলাদেশি কত টাকা হয়ে থাকে। এভাবেই ১০০০ পাউন্ড পর্যন্ত বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। এই সমস্ত বিস্তারিত আপনাদের জানিয়ে দেব। আপনারা যদি ব্রিটিশ পাউন্ড সম্পর্কে কোন রকম না জেনে থাকেন। তাহলে আপনাদের জন্য এই বিষয়টি জানা খুবই গুরুত্বপূর্ণ। তাই ব্রিটিশ পাউন্ড সম্পর্কে জানতে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। যা থেকে খুব সহজেই বুঝতে পারবেন। ব্রিটিশ পাউন্ড সম্পর্কে আপনার অজানা অনেক তথ্য।

আমরা হয়তো অনেকেই পাউন্ড শব্দটি শুনেছি। তবে অনেকেই জানিনা এই পাউন্ড শব্দ টা আসলে কি। আমরা সাধারণত বিশ্বের প্রতিটি দেশেই টাকার ব্যবহার থেকে থাকি বা মুদ্রার ব্যবহার দেখে থাকি তবে সে যখন মুদ্রা গুলো প্রতিটি দেশেরই নিজস্ব একটি নামে পরিচিত। যেমন বাংলাদেশী মুদ্রাকে বলা হয় টাকা। ইন্ডিয়ান মুদ্রাকে বলা হয় রুপি। সৌদি আরবের মুদ্রাকে বলা হয় রিয়াল। এভাবে বিশ্বের প্রতিটি দেশেরই মুদ্রার নিজস্ব একটি নাম আছে। ঠিক সেভাবে ব্রিটিশদের মুদ্রার নাম হলো,, পাউন্ড। তা জেনে নিন ব্রিটিশ পাউন্ড বাংলাদেশী টাকায় কত হয়ে থাকে।

পাউন্ড টু বাংলাদেশী টাকা:

ব্রিটিশ 1 পাউন্ড

= বাংলাদেশী 111.85 টাকা

ব্রিটিশ 10 পাউন্ড 

= বাংলাদেশি 1118.5 টাকা

ব্রিটিশ 100 পাউন্ড 

= বাংলাদেশী 11185 টাকা

ব্রিটিশ 1000 পাউন্ড

=বাংলাদেশি 111850 টাকা

আপনার লক্ষ্য করলেন ব্রিটিশ 1 পাউন্ড সমান বাংলাদেশি 111.85 টাকা। এবং আপনারা লক্ষ্য করেছেন ব্রিটিশ 10 পাউন্ড সমান বাংলাদেশী 1118.5 টাকা।  এছাড়া আমরা এখানে খুব সহজ ভাবে দিয়েছি ব্রিটিশ 100 পাউন্ড সমান বাংলাদেশি 11185 টাকা এবং সর্বশেষ যেটা আপনারা লক্ষ্য করেছেন সেটা হল ব্রিটিশ 1000 পাউন্ড সমান বাংলাদেশি 111850 টাকা।

আপনারা তো খুব সহজ ভাবেই বুঝতে পেরেছেন ব্রিটিশ প্রাউন্ড সম্পর্কে। বা ব্রিটিশ পাউন্ডের মান সম্পর্কে। আমরা এখানে খুব সহজভাবেই প্রকাশ করেছি ব্রিটিশ পাউন্ড এর মান। শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য আমরা এই ব্রিটিশ পাউন্ড এর মান এত সহজ ভাবে প্রকাশ করেছি। যাতে আপনাদের কোন রকম বুঝতে অসুবিধা না হয়। এবং পাউন্ড সম্পর্কে কোনরকম বিভ্রান্তিতে পড়তে না হয়।

আপনারা এখান থেকে পর্যাপ্ত পরিমাণ ধারণা নিতে পারেন। এখান থেকে পাউন্ড সম্পর্কে জানার পর। আপনাদের আর অন্য কোথাও এটা নিয়ে অসুবিধায় পড়তে হবে না। সুতরাং আপনারা আমাদের তথ্যগুলো আরও মনোযোগ সহকারে পড়ে বুঝে নিন। কেননা কোন সময় আপনি ইংল্যান্ডে যেতে পারেন কোনভাবেই যাওয়া হতে পারে তবে তবে আপনি ইংল্যান্ড যাওয়ার পরে হয়তো আপনাকে সেখান কার পাউন্ড ব্যবহার করা লাগতে পারে।

তাই আপনি যদি ব্রিটিশ পাউন্ড সম্পর্কে মিনিমাম ধারণাটা না থাকে। তাহলে আপনাকে অনেকটা অসুবিধায় পড়তে হবে। তাই আমাদের কে আর্টিকেল থেকে ব্রিটিশ রাউন্ড সম্পর্কে পর্যাপ্ত পরিমাণ ধারণা নিয়ে রাখুন। যাতে পরবর্তীতে আর কোন রকম অসুবিধা পড়তে না হয়। তবে শুধুমাত্র ব্রিটিশ পাউন্ডই নয়।

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আমরা পুরো বিশ্বের প্রতিটি দেশেরই টাকার মান এবং বিস্তারিত অনেক তথ্য প্রকাশ করে থাকি। তাই আপনারা আমাদের ওয়েবসাইটে প্রকাশিত পোষ্টের মাধ্যমে আপডেট আপডেট টাকা রেট সম্পর্কে জানতে পারবেন।  যেকোনো দেশের যে কোন মুদ্রার মান এবং তার সম্পর্কে বিস্তারিত আলোচনা আমরা আমাদের ওয়েব সাইটে আর্টিকেলের মাধ্যমে প্রকাশ করে থাকি।

1 ব্রিটিশ পাউন্ড  সমান কত টাকা?

= বাংলাদেশী 111.85 টাকা 

10 পাউন্ড সমান কত টাকা

= বাংলাদেশী 1118.5 টাকা

1000 পাউন্ড সমান কত টাকা?

= বাংলাদেশী 11185 টাকা

1000 পাউন্ড সমান কত টাকা?

= বাংলাদেশী 111850 টাকা

বিশ্বের প্রতিটি দেশের আপডেট আপডেট টাকা রেট সম্পর্কে জানতে হলে। আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close