Gadgets

২১ ক্যারেট সোনার আজকের দাম ২০২৪ | ২১ ক্যারেট স্বর্ণের মূল্য তালিকা বাংলাদেশ

বাংলাদেশের মেয়েরা সাধারণত সোনার তৈরি অলংকার পড়তে অনেক বেশি পছন্দ করে যার কারণে তারা প্রতিনিয়ত নিত্য নতুন মডেলের স্বর্ণালঙ্কার জুয়েলারি দোকান থেকে ক্রয় করে থাকে। আবার অনেকে রয়েছেন যারা স্বর্ণ ক্রয় করার পর তা জুয়েলারি দোকানে দেওয়ার মাধ্যমে নিজেদের পছন্দমত যে কোন একটি অলংকার তৈরি করে। আপনি যদি সোনা ক্রয় করতে চান বাজার থেকে তাহলে আপনাকে একটু বেশি নজরদারি করতে হবে কারণে বর্তমানে অনেকে আমরা নকল সোনার ফাঁদে পা দিয়েছি।

সোনার ক্রয় করার ক্ষেত্রে সাধারণত তার দাম নির্ধারণ করা হয় ক্যারেট এর উপর নির্ভর করে। আপনি কত ক্যারেট সোনা গ্রহণ করবেন বা ক্রয় করবেন তার উপর ভিত্তি করে আপনার দাম নির্ধারণ করা হয়। বাজারে 18 ক্যারেট থেকে শুরু করে 24 ক্যারেট সোনা পাওয়া যায় আপনি এদের মধ্যে থেকে হয়তো ক্রয় করার ক্ষেত্রে মধ্যম পর্যায়ের যে সোনা পাওয়া যায় তা কিনতে আগ্রহী। দ্রব্যমূল্যের এই বাজারে অনেকেই রয়েছেন যারা 22 ক্যারেট থেকে 21 ক্যারেট এর মধ্যে সোনা ক্রয় করতে চান তারা আজকের এই আর্টিকেলটি পড়তে পারেন।

এক ভরি সোনার আজকের দাম

কেননা আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছে 21 ক্যারেট সোনার দাম তাও আবার বাংলাদেশের জুয়েলার্স সমিতির দেওয়া তথ্যমতে যে দাম নির্ধারণ করা হয়েছে তা। 22 ক্যারেট হলমার্ক যুক্ত শোনার পরে সবথেকে ভালো শোনা হল 21 ক্যারেট সোনা সুতরাং আপনারা যারা এই সময়টি ক্রয় করতে চান তারা চাইলে আমাদের পুরো আর্টিকেলটি করার মাধ্যমে বিস্তারিত ধারনা পাবেন। আমাদের দেওয়া ধারণা ব্যবহার করেই আপনি বাজার থেকে 21 ক্যারেটের শোনা ক্রয় করতে পারেন।

বাংলাদেশের সগ্রহ না শোনার অর্থাৎ 22 ক্যারেট থেকে 21 ক্যারেট অথবা 18 ক্যারেট গহনা সোনার মূল্য নির্ধারণ করা হয় বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস এর মাধ্যমে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুয়েলারি সমিতি শুধুমাত্র 21 ক্যারেট সোনার বর্তমান বাজার দাম চলছে তা আমরা তাদের তথ্য অনুসারে এখানে বলতে চলেছি।

Screenshot-2022-08-27-at-7-53-30-AM


আমরা আপনাদের জন্য দেখাতে চলেছি 21 ক্যারেট গহনা সোনার মূল্য যা আপনি প্রতি গ্রামে প্রতি ভরিতে সকল তথ্য গুলো এখানে একটি তালিকার মাধ্যমে শেয়ার করা হয়েছে। সুতরাং চলুন জেনে নেওয়া যাক যে আজকের বাজারে বাংলাদেশ জুয়েলার্স সমিতির দেওয়া তথ্যমতে 21 ক্যারেট সোনার দাম কত চলছে তার সম্পর্কে জেনে নেই। তবে আপনাদের জন্য বলতে চাই যে সোনার দাম সাধারণত আন্তর্জাতিক বাজারের ওপর ভিত্তি করে নির্ধারণ করা হয় এর পরিপ্রেক্ষিতে বলা যায় যে যেহেতু বিশ্ব বাজারে সোনার দাম চড়া রয়েছে তাই বাংলাদেশের বাজারে বর্তমানে 21 ক্যারেট সোনার দাম অনেক বেশি।

২২ ক্যারেট সোনার আজকের দাম

21 ক্যারেট সোনা যদি আপনি ক্রয় করতে চান তাহলে আপনি এক গ্রাম সোনার দাম বাংলাদেশি টাকায় 6815 টাকা প্রদান করতে হবে। অন্যদিকে 10 গ্রাম সোনার জন্য আপনাকে 68 হাজার 150 টাকা প্রদান করতে হবে। আপনারা যারা এক ভরি স্বর্ণ ক্রয় করতে চান 21 ক্যারেট তাদের জন্য বলে যে আপনাকে নগর 79 হাজার 490 টাকার মাধ্যমে এই সোনা ঠিক করা লাগবে। অন্যদিকে আপনারা যারা কম দামে ক্রয় করতে চান তাদের জন্য বলতেছে এক রতি সোনার দাম 828 টাকা।

এক আনা সোনার দাম 4 হাজার 968 টাকা যা আপনি 21 ক্যারেট সোনার ক্ষেত্রে ক্রয় করতে পারবেন। আপনারা যারা বেশি সোনা ক্রয় করতে চান যেমন 100 গ্রাম সোনার দাম 6 লাখ 81 হাজার 500 টাকা। অন্যদিকে 1000 গ্রাম সোনার দাম 68 লাখ 15 হাজার টাকা। আমরা তালিকা থেকে এবং আজকের বাজার অনুসারে 21 ক্যারেট সোনার দাম এখানে উল্লেখ করেছি।

সুতরাং আপনারা যদি প্রতি গ্রাম প্রতি ভরি গহনা সোনার বর্তমান বাজার দর 22 ক্যারেট 21 ক্যারেট অথবা 18 ক্যারেট পুরাতন ঘোষণার উপযুক্ত মূল্য বুঝে থাকেন তাহলে উপরের যে তালিকা উল্লেখ করা হল সেখান থেকে এসে তথ্যটি পেয়ে গেছেন। 21 ক্যারেট সোনা ছাড়াও আপনি যেকোন দেশের সোনার দাম আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারবেন।

Tags

Related Articles

Back to top button
Close