Gadgets

বাজরিগার পাখির দাম ২০২৪

মানুষের ইচ্ছা কিংবা শখের কোন শেষ নেই।মানুষ প্রতিনিয়তই নতুন নতুন শখের সম্মুখীন হয়ে থাকে। যেমন অনেক মানুষই শখের বসে ইচ্ছা করে থাকে পাখি পোষার। তবে মানুষ ইচ্ছে করলে পাখি বসতে পারে কেননা বাজারে বিভিন্ন বাজটিগার পাখি রয়েছে। যেগুলো খুবই কম টাকায় আপনি কিনে নিয়ে বাড়িতে পালন করতে পারবেন।

বাজারে যে সমস্ত পাখিগুলো কিনতে পাওয়া যায় সেই সমস্ত বাজরিগার পাখিগুলোর মধ্যেও রয়েছে বিভিন্ন রকমের তফাৎ। বাজরিগার পাখিগুলো দেখতে যেমন ভিন্ন রঙ্গের হয়ে থাকে ঠিক তার দাম ও ভিন্নরকম লক্ষ্য করা যায়। তাই কোন জাতের পাখির দাম কেমন তা নিয়ে বিস্তারিত আমরা প্রকাশ করেছি এই আর্টিকেল। আপনারা খুব সহজেই আমাদের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন বাজরিগার পাখির বিভিন্ন জাতের সম্পর্কে এবং বিভিন্ন যাদের পাখির দাম সম্পর্কে বিস্তারিত।

তাই আপনারা যারা বাজরিগার পাখির দাম জানেন না। তারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন বাজিগার পাখির সম্পর্কে আপনার অজানা তথ্যগুলো।

বাজরিগার পাখির জাত ও দাম:

আপনাদের আগেও বলেছি বাজরিগার পাখির বিভিন্ন রকম জাত হয়ে থাকে। এবং সে জাত গুলো বিবেচনা করা যায় তাদের শরীরের রং দেখে। তবে কমন যেই জাত সেটা হল বা সেই রঙের পাখিটি হলো হলুদ এবং কলা পাতা কালারের সংমিশ্রণে। হলুদ এবং কলা পাতার যে সংমিশ্রণে যেই বাজরিগার পাখিগুলো লক্ষ্য করা যায়। এগুলো সাধারণত খুবই কমন পাখি।

যা সাধারণত প্রতিটি পাখির দোকানেই বেশি পরিমাণ লক্ষ্য করা যায়। এবং এই হলুদ রঙের বাজরিগার পাখিগুলোর দামও অন্যান্য পাখির চাইতে অনেকটাই কম। যার কারণে মানুষ এই কমন পাখিগুলো খুবই অল্প টাকায় কিনতে পারে এবং তাদের পাখি পোষার শখ পূর্ণ করতে পারে। তাই আপনি যদি এই হলুদ এবং কলাপাতা কালারের সংমিশ্রণে বাজরিগার পাখিগুলো বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে কিনতে চান। তাহলে তার দাম পড়বে 600 থেকে 700 টাকা পর্যন্ত।

তবে ৬০০ থেকে ৭০০ টাকায় আপনি শুধুমাত্র একটি পাখি নয়। এক জোড়া পাখি কিনতে পারবে। আপনি এক জোড়া পাখি কিনে বাড়িতে খাঁচায় পালন করে বছর খানিক পর এই পাখিগুলো ডিম দেবে এবং সেই ডিম থেকে পরবর্তী সময়ে আপনি সে ডিম গুলোকে প্রজননের মাধ্যমে ফুটিয়ে বাচ্চা চালাতে পারবেন।

Rainbow Budgies পাখির দাম:

বাজরিগার পাখির মধ্যে খুবই সুন্দর একটি পাখি হল Rainbow Budgies. এই পাখিটি দেখতে প্রায় অন্যান্য বাজরিগার পাখির চাইতে আলাদা। এই পাখিটির রঙ হয়ে থাকে নীল হলুদ এবং সবুজ। এই তিনটি রঙের সংমিশ্রণে গঠিত এই পাখিটির লোমগুলো যার কারণে তাকে Rainbow বলা হয়।

এই রেনবো বাজরিগার পাখিগুলো বাজার মূল্য বিভিন্ন সময় কম বেশি হয়ে থাকে কেননা যে সময় পাখিগুলো ডিম থেকে বাচ্চা দেয়। সেই সময় এই পাখিগুলোর দাম অনেকটাই কম থাকে। তবে বছরের অন্যান্য সময় এই সমস্ত বাজরিগার পাখিগুলোর দাম বেশি হয়ে থাকে। তাই আপনি যদি Rainbow Budgies পাখির গুলো নিতে চান। সেক্ষেত্রে তার দাম দিতে হবে ৮০০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত। তবে মৌসুম অনুযায়ী কিছুটা কম হতে পারে এই পাখিগুলোর দাম।

Show Cross Budgies পাখির দাম

Show Cross বাজিগার পাখির মধ্যে সবথেকে ভালো এবং সুন্দর পাখি। অন্যান্য পাখির তুলনায় এ পাখিগুলোর মাথার লোম গুলো অনেকটাই বড় বড়। যার কারণে এই পাখিটি দেখতে প্রায় অসাধারণ। Show Cross পাখির কালারটি নরমাল বাস স্টিকার পাখির মত হলেও এতে ভিন্ন আকৃতি রয়েছে। যার কারণে এই পাখিটির দাম অনেকটাই বেশি।

তাই আপনি যদি এই বর্তমান মূল্য অনুযায়ী পাখিগুলোর Show Cross নিতে চান। সে ক্ষেত্রে তার দাম পড়বে ২ থেকে ৩ হাজার টাকার মধ্যে। তো আপনারা হয়তো এতক্ষণে বেশ কিছু বাজারিগার পাখির জাত সম্পর্কে ধারণা পেয়েছেন। এবং এই সমস্ত পাখিগুলোর দাম সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। তাই আপনাদের সিজন কিংবা আন সিজন সময়ে এই সমস্ত বাজরিগার পাখিগুলো কিনতে বেশি দাম দিয়ে ভুগতে হবে না। আপনারা এই নির্দিষ্ট দামে এই পাখিগুলো কিনতে পারবেন বলে নিশ্চিত করা যায়।

Related Articles

Back to top button
Close