Travel

এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়ার তালিকা

এগারোসিন্ধু প্রভাতী এক্সপ্রেস এই নামটি হয়তো আপনারা সকলেই শুনেছেন। এটি বাংলাদেশ রেলওয়ের খুবই পরিচিত একটি আন্তঃনগর ট্রেন। যা দীর্ঘদিন ধরে চলাচল করে আসছে ঢাকা থেকে কিশোরগঞ্জ রুটে। তাই প্রতিনিয়ত যারা ঢাকা থেকে কিশোরগঞ্জ যাতায়াত করে আসছেন বা প্রথমবারের মতো ঢাকা থেকে কিশোরগঞ্জ যাচ্ছেন কিংবা কিশোরগঞ্জ থেকে ঢাকা যাচ্ছে তারা এই ট্রেনটি নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন।

বাংলাদেশের জনগণের জন্য এই ট্রেনটি চলাচল করে থাকে যাতে করে সাধারণ মানুষ খুবই অল্প টাকা ভাড়া দিয়ে ট্রেন জার্নি করতে পারে তাই ঢাকা থেকে কিশোরগঞ্জ রুটে এই ট্রেনটি প্রতিনিয়ত চলাচল করে আসছে আপনারা চাইলেই এই ট্রেনটিতে যাতায়াত করে মানসম্মত একটি জার্নি উপভোগ করতে পারেন।

আপনারা হয়তো সকলেই জানেন যে বাংলাদেশের যে সমস্ত আন্তঃনগর ট্রেনগুলো চলাচল করে থাকে এই আন্তঃনগর ট্রেনগুলোতে প্রায় বিভিন্ন রকম সুবিধা দেয়া থাকে যে সুবিধা গুলো অন্যান্য ট্রেন বা অন্যান্য কোন যানবাহন থেকে কখনোই পাওয়া যাবে না। তাই আপনারা যারা এই ট্রেনটিতে ঢাকা থেকে কিশোরগঞ্জ যেতে চান। তাদেরকে জানতে হবে এই ট্রেন সম্পর্কিত সঠিক তথ্য। যেমন কোন সময় এই ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জ উদ্দেশ্যে রওনা দেয় এবং কিশোরগঞ্জ থেকে কোন সময় ঢাকায় ফিরে আসে এ সমস্ত বিষয়গুলো জেনে রাখতে হবে। 

এছাড়াও ট্রেনের কেবিনগুলোতে কি কি সুবিধা রয়েছে এবং কত টাকা ভাড়া দিতে হবে এ সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার পর। তাই আপনারা যারা এই এগারোসিন্ধু ট্রেনটিতে যাতায়াত করা ভাবছেন। তারা আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন এগারোসিন্ধু ট্রেন সম্পর্কে তো আপনার অজানা তথ্য।

এগারোসিন্ধু প্রভাতী ট্রেনের সময়সূচী:

ঢাকা থেকে কিশোরগঞ্জ রুটে চলাচল করে থাকে এই এগারসিন্ধু ট্রেনটি তবে ট্রেনটির চলাচলের নির্দিষ্ট একটি সময় আছে যে সময় মোতাবে ক প্রতিদিনই চলাচল করে থাকে। তবে যে সমস্ত ট্রেন যাত্রীরা এই ট্রেনটিতে জার্নি করতে চান। তাদের মধ্যে অনেকেই জানেন না কোন সময় এই ট্রেনটি চলাচল করে থাকে। তবে তাদেরকে এই ট্রেনটি চলাচলের সঠিক সময় জেনে রাখতে হবে যাতে করে নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনে পৌঁছতে পারে এবং ট্রেনটি ধরতে পারে। তা আপনারা যারা টি টোয়েন্টির সময় চুরি সম্পর্কে জানেন না। তারা নিচের দেয়া তথ্য অনুযায়ী জেনে নিন কোন সময় এগারো সিন্ধু চলাচল করে।

ঢাকা টু কিশোরগঞ্জ 

ছাড়ার সময় :০৭:১৫ সময়

পৌঁছানোর সময় :১১:১৫ সময়

ছুটির দিন : বুধবার 

কিশোরগঞ্জ টু ঢাকা 

ছাড়ার সময় :০৬:৩০ সময়

পৌঁছানোর সময় :১০:৪০ সময়

ছুটির দিন : নাই 

এখানে আপনারা যে সময়সূচী লক্ষ্য করলেন এই নির্দিষ্ট সময় অনুযায়ী এগারসিন্ধু ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জ রুটে চলাচল করে। তাই আপনারা যারা ঢাকা থেকে কিশোরগঞ্জ যেতে চান। তারা এই ট্রেনটির সময়সূচি ভালোভাবে জেনে রাখুন এবং নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনে উপস্থিত হন।

এগারোসিন্ধু প্রভাতী ট্রেনের ভাড়া:

আপনারা যারা প্রথমবারের মতো এগারোসিন্ধু যাতায়াত করতে চাচ্ছেন তারা হয়তো জানেন না ঢাকা থেকে কিশোরগঞ্জ রুটে যাতায়াতের জন্য কত টাকা ভাড়া দিতে হয়। জেনে নিন আমাদের এই নিচের দেয়া তথ্য অনুযায়ী। এগারসিন্ধু ট্রেনটি একটি আন্তঃনগর ট্রেন যার কারণে এই ট্রেনটিতে বিভিন্ন রকম ভাড়া নির্ধারণ করা হয়েছে কেননা এ ট্রেনটিতে যে সমস্ত রয়েছে এগুলোতে বিভিন্ন রকম সুবিধা দেয়া হয়েছে। তাই সুবিধা অনুযায়ী ভিন্ন হয়ে থাকে এই ট্রেনটির ভাড়া। এই এগারসিন্ধু ট্রেনটিতে যেই কেবিনগুলো রয়েছে সেগুলোর নাম এবং তার ভাড়া নিচে প্রকাশ করা হলো।

শোভন : ১২০ টাকা ভাড়া

শোভন চেয়ার : ১৪০ টাকা ভাড়া

প্রথম সিট : ১৮৫ টাকা ভাড়া

 

এগারোসিন্ধু প্রভাতী ট্রেন ট্রাকিং:

আপনারা হয়তো অনেকেই জানেন না ট্রেন ট্রাকিং কিভাবে হয় ট্রেন ট্রাকিং এর মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন বর্তমানে এই এগারসিন্দু ট্রেনটি কোথায় অবস্থান করছে। আপনি যদি এই ট্রেনটি কোথায় অবস্থান করছে তা জানতে চান। সে ক্ষেত্রে আপনাকে একটি মোবাইল ফোনের এসএমএস অপশনে গিয়ে টিআর লিখে স্পেস দিয়ে ট্রেনের নাম কিংবা ট্রেনের কোড বসিয়ে। ১৬৩১৮ এই নাম্বারটিতে সেন্ড করলে পরবর্তী এসএমএসে জানতে পারবেন কোথায় অবস্থান করছে। যা মূলত ট্রেন ট্রাকিং নামেই পরিচিত।

Related Articles

Back to top button
Close