Gaming

পিএসজি খেলার সময় সূচি ২০২৩ – পিএসজির খেলা কবে দেখুন

প্যারিস সেন্ট জার্মেন যার সংক্ষিপ্ত রূপ পিএসজি ইউরোপের টপ ফাইভ লিগের অন্যতম একটি ক্লাব। ফ্রান্সের লিগ ওয়ান চ্যাম্পিয়ন এ দলটিতে মহৎ তারকার মিলন মেলা হওয়ার কারণে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের জন্য এই ক্লাবটি সকলের কাছে পরিচিত। ফ্রান্স ফুটবলের অগ্রগতি এবং বিশ্ব ফুটবল কে একত্রিত করার জন্য এই ক্লাবটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং সম্পূর্ণ দলটির তারকা ফুটবলার দিয়ে সাজানো হয়েছে যার কারণে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের চোখ এই ক্লাবের দিকে।

একজন ফুটবলপ্রেমী হিসেবে আপনি যদি পছন্দের কোন ফুটবল প্লেয়ারের নাম জিজ্ঞেস করা হয় তাহলে আপনি ল্যাটিন আমেরিকার আর্জেন্টিনা দলের হয়ে লিওনেল মেসিকে পছন্দের তালিকার শীর্ষে রাখবেন। অন্যদিকে ব্রাজিলের একজন অন্যতম ভক্ত হিসেবে আপনি যদি ভাবেন যে ব্রাজিল দলের সেরা ফুটবলার কে তাহলে আপনি এই মুহূর্তে নিঃসন্দেহে পড়তে পারেন নেইমার। অন্যদিকে বর্তমান সময়ের সবচেয়ে তরুণ জনপ্রিয় যে ফুটবলার যাকে নিয়ে সামনের যে ফুটবল বিশ্ব রয়েছে তারা বিপুল আকাঙ্ক্ষা করছে সেই এমবাপ্পে এই তিন মহা তারকা যে টিম খেলছে সেই দলটির নামই হল পিএসজি।

মহাতারকাদের একসাথে খেলতে দেখতে দেখতে আমরা সকলেই চাই যার কারণে লিগ ওয়ানের অন্যান্য দলগুলোর প্রতি আমাদের আগ্রহ কম থাকলেও পিএসজির খেলা কবে হবে সেটি সম্পর্কে আমাদের জানার প্রত্যেকেরই আগ্রহ থাকে। এতে করে আমরা বুঝতে পারি যে আমাদের মধ্যে যে ফুটবলপ্রেম রয়েছে সেটি বের করার জন্য হলেও পিএসজি আমাদের সাথে রয়েছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক বর্তমান নতুন সিজনে পিএসজির এ বছরে কোন কোন সময়ে কোন কোন দলের সাথে মুখোমুখি হতে চলেছে তার একটি তালিকা এবং কোন সময়ে বাংলাদেশী সময় অনুসারে অনুষ্ঠিত হবে তা সম্পর্কে বিস্তারিত তথ্য।

পিএসজি খেলার সময়সূচি (লিগ ওয়ান)

ইউরোপের টপ ফাইভ লীগের অন্যতম জনপ্রিয় একটি ক্লাব ফুটবল লিগ হল লীগ ওয়ান। প্রতি বছর এই ক্লাব থেকে বিপুল সংখ্যক উদীয়মান ফুটবলার বের হন যার কারণে এই লীগে সাধারণভাবে অনেক কম্পিটিশন চলে। তবে বিগত ১৪ বছর যাবত লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হিসেবে PSG নিজেদের একক আধিপত্য দেখিয়ে চলেছে। 2022-23 নতুন সিজনে লীগ ওয়ানের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হতে শুরু করেছে এবং একজন পিএসজির ভক্ত হিসেবে আপনি অবশ্যই চাইবেন তাদের ক্লাবের খেলা কবে হচ্ছে সেটা সম্পর্কে জানতে।

এই ক্লাব টুর্নামেন্টে অর্থাৎ লীগ ওয়ানে মোট ৩৪ টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং পিএসজিএ ৩৪ টি ম্যাচ তাদের অন্যান্য টিমের সাথে মুখোমুখি হচ্ছে। প্রতিটি ম্যাচ জেতার ওপর ভিত্তি করে তাদের পয়েন্ট টেবিল নির্ধারণ করা হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক PSG আজকের খেলার সময়সূচী কখন সেই তথ্যটি আপনাদের সাথে শেয়ার করি।

ইউসিএল পিএসজির খেলার সময়সূচী

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ইউসিএল প্রতিবছর ইউরোপের সেরা দলগুলো নিয়ে বিশাল এক টুর্নামেন্ট আয়োজন করে এবং এই ৩২ টি দল নিয়ে যে টুর্নামেন্ট হয় এ টুর্নামেন্টে প্রতি বছর ফ্রান্সের লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হিসেবে পিএসজি প্রতিবছর অংশগ্রহণ করেন। এক্ষেত্রে আপনি একজন পিএসজি ভক্ত হিসেবে ইউসিএলে তাদের অংশগ্রহণ দেখতে চাইবেন। ইউসিএল প্রথম রাউন্ডে তিনটি করে ম্যাচ অনুষ্ঠিত হয় এবং এই তিনটি ম্যাচেই পিএসজি অংশগ্রহণ করেছেন।

Screenshot-2023-03-05-at-6-47-16-PM


Screenshot-2023-03-05-at-6-47-28-PM

প্রতিবছর ইউসিএলে পিএসজে অংশগ্রহণ করে থাকে যার কারণে অনেকে রয়েছেন যারা ইন্টারনেটে পিএসজির ইউসিএলে খেলার সময়সূচি সম্পর্কে জানতে চেয়েছেন। এক্ষেত্রে আমরা ইউসিএল এর যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেখান থেকে পিএসজির খেলার সময়সূচি এখানে শেয়ার করেছি। আপনি অবশ্যই এখান থেকে আপনার এই পিএসজির খেলার সময়সূচী সংগ্রহ করে নিতে পারেন।

ফ্রেঞ্চ কাপে পিএসজির খেলার সময়সূচী

ফ্রান্সে আরও একটি ঘরোয়া কাপ অনুষ্ঠিত হয় এটি সাধারণত চ্যাম্পিয়ন কয়েকটি দলের ওপর ভিত্তি করে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং যে দল চ্যাম্পিয়ন হয় সে দলকে মোটা অংকের অর্থ প্রদান করা হয়। পিএসজি যেহেতু নিজেদের লীগে সর্বদা চ্যাম্পিয়ন থাকেন তার কারণেই তারা প্রতিনিয়ত এই French কাপে অংশগ্রহণ করে থাকে।

Related Articles

Back to top button
Close