Currency Rate

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় ২০২৪

বাংলাদেশ থেকে প্রতিনিয়তই অসংখ্য মানুষ দেশের বাইরে গিয়ে থাকে বিভিন্ন রকম কাজের সন্ধানে। তার ভেতরে খুবই পরিচিত হল আমেরিকা। যেখানে বাংলাদেশ থেকে প্রচুর মানুষ গিয়ে বিভিন্ন রকম কাজে নিয়োজিত রয়েছে এবং আমেরিকায় গিয়ে সেখানে বিভিন্ন রকম কাজের মাধ্যমে আমেরিকান ডলার উপার্জন করছে। এবং বাংলাদেশে তাদের পরিবারদের সহযোগিতা করে আসছে।

তবে আপনারা হয়তো অনেকেই আমেরিকায় যাবার কথা ভাবছেন। সেখানে গিয়ে অনেক রকম কাজের কথা ভাবছেন। তবে আপনাদের একটি বিষয় খুবই ভালোভাবে জেনে রাখতে হবে। সে বিষয়টি হল আমেরিকা থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাবেন তার উপায়। কেননা আপনারা যেহেতু আমেরিকায় গিয়ে বিভিন্ন রকম কাজে নিয়োজিত হবেন। এবং সেই কাজে নিয়োজিত হবার ফলে সেখানকার বেতন পাওয়ার পরে বাংলাদেশে আপনার পরিবারের কিসে কিংবা আত্মীয় স্বজনদের কাছে কিছু টাকা হলে পাঠাবেন।

 তবে আপনি যদি সেই সময় কিভাবে টাকা পাঠাবেন তার সম্পর্কে না জানেন। তাহলে সেই সময় আপনাকে বিভ্রান্তিতে পড়তে হবে বাংলাদেশে টাকা পাঠানো নিয়ে। তাই আপনাদের সুবিধার জন্য আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি। আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়। আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সম্পূর্ণ প্রসেস তুলে ধরেছি এই আর্টিকেলে। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন। কিভাবে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন।

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম:

আপনি চাইলে বাংলাদেশের আমেরিকা থেকে বেশ কিছু মাধ্যমে টাকা পাঠাতে পারবেন। সে মাধ্যমগুলো হল,,

 

১. মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে 

 

২. ওয়ার্ল্ড রেমিট এর মাধ্যমে

 

৩. ব্যাংকের মাধ্যমে

এই তিনটি মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই বাংলাদেশে রেমিটেন্স অথবা টাকা পাঠাতে পারেন। এবং খুবই দ্রুত বা অল্প সময়ে আপনি এই তিনটি মাধ্যমে আমেরিকা থেকে টাকা পাঠাতে পারবেন। তাই জেনে নিন এই উপায়গুলোর বিস্তারিত।

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে

বাংলাদেশে বেশ কিছু মোবাইল ব্যাংকিং রয়েছে সেগুলোর মধ্যে খুবই পরিচিত একটি নাম বিকাশ। আপনি চাইলে বাংলাদেশে আমেরিকা থেকে এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বা বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবে।

তবে অবশ্যই আমেরিকা থেকে টাকা পাঠাতে হলে আমেরিকায় বিকাশের আউটলেট থাকতে হবে। যে আউটলেটের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা পাঠাবেন। অবশ্যই হয়তো আমেরিকাতে বিকাশের আউটলেট অবশ্যই আছে। তবে আপনাদের সেখানে যেতে হবে। এবং তাদের সাথে যোগাযোগ করে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

তবে আপনাকে আমেরিকায় বিকাশের আউটলেট খুঁজে বের করতে হবে।এবং সেখানে গিয়ে যে একাউন্টে বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। সে নাম্বার এবং সেই অ্যাকাউন্ট যে নামে খোলা সে একাউন্টের নাম সেখানে দিবেন। এবং আপনার অ্যামাউন্ট সেখানে দিয়ে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বলবেন। সেখান থেকে সেন্ট করা মাত্রই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পৌঁছে যাবে। একমাত্র মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই দ্রুততার সাথে টাকা পাঠানো যায়।

ওয়ার্ল্ডরেমিট টাকা পাঠানোর মাধ্যম

আপনি যদি পৃথিবীর গুরুত্বপূর্ণ দেশগুলো থেকে বা পৃথিবীর অনেক দেশ থেকে টাকা পাঠাতে চান। সেক্ষেত্রে আপনি ওয়ার্ল্ডরেমিট পদ্ধতিতে টাকা পাঠাতে পারেন।

ওয়াল্ড রিমিট পদ্ধতিতে আপনি সকল দেশ থেকে একই পদ্ধতিতে টাকা পাঠাতে পারবেন।এতে করে ভিন্ন কোন পদ্ধতি অবলম্বন করতে হবে না। তাই এই ওয়াল্ড রেমিট পদ্ধতিতে টাকা পাঠাতে হলে আপনাকে সেই প্লাটফর্মে চলে যেতে হবে এবং সেখানে গিয়ে ওয়ার্ল্ডরেমিট একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং একাউন্টটি তৈরি করা হলে সেই নিয়ম অনুযায়ী আপনি যে কোন দেশ থেকেই বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ব্যাংক একাউন্টের মাধ্যমে

এই সমস্ত মাধ্যমগুলো ছাড়া যদি আপনি আরো ভাল মাধ্যম পেতে চান। বা সুরক্ষার সাথে সাথে টাকা পাঠাতে চান। সেক্ষেত্রে আপনাকে ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা পাঠাতে হবে। এতে করে আপনার টাকাগুলো অনেক সুরক্ষায় পৌঁছে যাবে।

এর জন্য আপনাকে প্রথমত একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলতে হবে। এবং সে একইভাবে যেখানে টাকা পাঠাবেন বা যার কাছে টাকা পাঠাবেন তাকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে এবং আমেরিকা থেকে যেকোনো ব্যাংকে গিয়ে বাংলাদেশী সে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবে। যা অনেকটাই সুরক্ষার সাথে টাকাটি আসবে।

Related Articles

Back to top button
Close