Transfer

ভিস্তারা এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

ভিস্তারা এয়ারলাইন্স একটি বিমান সংস্থা। যেটা অবস্থিত ভারতের গুরগাঁওয়ে। সিঙ্গাপুর এবং সন্স এয়ারলাইন্স এর যৌথ উদ্যোগে এই সংস্থাটা প্রতিষ্ঠিত হয়েছিল। ভিস্তারা এয়ারলাইন্স সংস্থাটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ভিস্তারা এয়ারলাইন্সের বহরে মোট বিমান সংখ্যা হল ৪৭ টি। এবং পুরো বিশ্বে এই সংস্থাটি ৩৭ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছেন।

এই সংস্থাটি একটি বিমান সংস্থা। যার মাধ্যমে মানুষ অনেক সুবিধা নিয়ে থাকে। মানুষ তাদের সংস্থা থেকে বিমানের সেবা নিতে পারে। এবং তাদের বিমানের যে সকল সুযোগ সুবিধা এই সকল সুযোগ-সুবিধা গুলো প্রায় সংস্থা থেকে খুব কম আশা করা যায়। আমরা অনেকেই নানান কাজে নানান দেশে গিয়ে থাকি। সে সকল দেশে যাবার জন্য আমাদের রাষ্ট্রীয়ভাবে অনুমতি নিতে হয়। আমরা যেভাবে অনুমতি নিয়ে থাকি সেটা হল,,, পাসপোর্ট ,ভিসা বা নানান রকম কাজ সম্পন্ন করে আমাদের দেশের থেকে অনুমতি নিতে হয়।

তারপরে যে কাজটি সেটা হলো ফ্লাইট এর টিকিট সংগ্রহ করা। যেটা আমরা অনেকেই করেছি বা করতে যাচ্ছি। বাংলাদেশে এমন সংস্থা অনেক লক্ষ্য করা যায়। আপনারা যারাএই ভিস্তারা এয়ারলাইন্স সংস্থার  মাধ্যমে টিকিট দিতে চান। বা হয়তো অনেকেই তাদের সংস্থা থেকে বিমানের টিকিট নিয়েছেন। 

তবে আপনি যে টিকিটটি নিয়েছেন। সেটা কতটুকু কার্যকরী সে সম্পর্কে আপনার কোন ধারনা নেই বললেই চলে। বা আপনার বিমানের টিকিটটা চেক করতে হবে এরকম কিছুই ভাবেননি। আপনারা যেই বিমানের টিকিট নিয়ে থাকেন না কেন। সেই বিমানের টিকিট ছাড়া আপনি কখনোই বিমানে প্রবেশ করতে পারবেন না। আর বিমানে প্রবেশ না করতে পারলে আপনি আপনার গন্তব্যের দেশেও যেতে পারবেন না।

ভিস্তারা এয়ারলাইন্স টিকিট চেক অনলাইন

তাই প্রত্যেকটি মানুষেরই টিকেট সম্পর্কে ভালোভাবে জেনে নেয়া উচিত। ফ্লাইট এর টিকিটে অনেক সময় অনেক রকম ঝামেলা হয়ে থাকে। যার কারণে অনেক মানুষেরই বিদেশ ভ্রমনে বাঁধাগস্তো হয়। তাই এই সকল অসুবিধা থেকে বাঁচতে প্রতিটি মানুষের টিকিট চেক করে নেয়া জরুরী। কিন্তু আপনারা হয়তো ভাবছেন টিকিটটি কিভাবে চেক করবেন। তাই আমি বলবো আপনারা একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন ফ্লাইট এর টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

  • আপনার বিমানের টিকিটটি চেক করতে প্রথমত আপনাকে একটি স্মার্টফোন দ্বারা ইন্টারনেট ব্রাউজারে ঢুকতে হবে।
  • এরপরে আপনাকে যা করতে হবে। সে ব্রাউজারে ঢোকার পর ভিস্তারা এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে প্রবেশ করার পর ভালো করে লক্ষ্য করলে আপনি সেখানে মেন্যু দেখতে পাবেন।
  • সেখানকার মেন্যু বার থেকে manage my booking অপশনটিতে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার পর আপনাকে কিছু তথ্য সেখানে অ্যাড করতে হবে। যেগুলো আপনার টিকিটের সাথে মিল রয়েছে। যেমন: booking reference number এবং passenger last nameএই তথ্যগুলো তার নির্দিষ্ট স্থানে বসাতে হবে। তারপরে,, SUBMIT বাটনটিতে ক্লিক করার কিছুক্ষণ পরে।আপনি আপনার তথ্যগুলো পেয়ে যাবেন।

এই কাজগুলো সম্পূর্ণ করার পর আপনি আপনার টিকিটের তথ্যগুলো পেয়ে যাবেন। তবে আপনার টিকিটের তথ্যগুলো পেতে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। কেননা সার্ভার প্রবলেম কারণে অনেক সময় তথ্য গুলো আসতে দেরি হয়ে থাকে।

যদি অনেকক্ষণ অপেক্ষা করার পরও আপনি আপনার তথ্যগুলো না পান। তাহলে দ্রুত সেখানে যোগাযোগ করুন,, যেখান থেকে আপনি আপনার ফ্লাইটের টিকিট করেছেন। এবং তাদের মাঝে এই সকল সমস্যার কথাগুলো তুলে ধরুন। তারপরে তাদের অফিসিয়াল ভাবেই আপনার টিকিটটি সংশোধন করে নিন।

আশা করছি এই সকল তথ্যগুলো পেয়ে বুঝে গেছেন কিভাবে আপনি আপনার ফ্লাইটের টিকিট চেক করবেন। ভিস্তারা এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি আপনারা এতক্ষণ অজানাই ছিল। আমাদের আর্টিকেল এর মাধ্যমে আপনারা যেই তথ্যগুলো পেয়েছেন। তা দিয়ে আপনি আপনার ফ্লাইট এর টিকিট নিজে থেকেই চেক করে নিতে পারবেন। শুধুমাত্র একটি স্মার্ট ফোনের  মাধ্যমে।

এখন থেকে ফ্লাইট এর টিকিট চেক করা নিয়ে আপনাকে আর কোনরকম বিভ্রান্তিতে পড়তে হবে না। বাড়িতে বসে আপনি আপনার মোবাইল ফোন দ্বারা টিকিটটি চেক করে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close