Earn Money

ওয়েবসাইট খুলে মাসে লাখ টাকা আয় ২০২৪

বর্তমান সময়ের তুমুল জনপ্রিয় একটি টাকা ইনকাম করার উৎস হল ওয়েবসাইট। আমাদের তরুণ সমাজ যারা দীর্ঘদিন যাবৎ বেকারত্ব সমস্যায় ভুগছেন তাদের জন্য টাকা ইনকাম করার সহজ পদ্ধতি বের হয়েছে।

যদি সামান্যতম দক্ষতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই ওয়েবসাইট খুলে মাসে লাখ টাকা ইনকাম করতে পারেন। ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এটা নিয়ে জানা জনের মুখে নানা রকমের প্রশ্ন তাদের সকল প্রশ্নের উত্তর দিয়ে আমরা আজকের এখানে আলোচনা করতে চলেছি বিস্তারিত।

আমরা আপনাদের শেখাবো কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয় এবং এই ওয়েবসাইট থেকে মাসে লাখ টাকা কিভাবে আয় করা যায় তার বিস্তারিত সকল তথ্য। আমরা আশা করবো আপনি অবশ্যই আমাদের এই পোস্টটি ধারাবাহিকভাবে পড়বেন এবং আপনার গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করবেন।

ওয়েবসাইট কি?

চলো শুরুতে আমরা আপনাদের জানা যায় যায় যে ওয়েবসাইট কি একটি ওয়েবসাইট হলো এমন একটি স্থান যেখানে সকল তথ্য প্রদান করা হয়। ইহা এমন একটি ওয়েব সার্ভার যেখানে বিভিন্ন ধরনের তথ্য ছবি অডিও ভিডিও অথবা অন্যান্য দিজিতাল তথ্যসম্বলিত স্থান ইন্টারনেট মাধ্যমে অ্যাকেস করা যায়।

কিভাবে ওয়েবসাইট খুলবেন?

আমরা সচরাচর শুনে থাকি যে ওয়েবসাইট খুলে মাসে লাখ টাকা ইনকাম করা সম্ভব তিনি কিন্তু আপনাকে প্রথমেই কিভাবে ওয়েবসাইট খুলতে হবে তা সম্পর্কে ধারণা রাখতে হবে। ওয়েবসাইট খোলার পূর্বে আপনাকে নির্ধারণ করতে হবে যে আপনি কোন বিষয়ে পারদর্শী অর্থাৎ আপনি কি বিষয়ে নিয়মিত আর্টিকেল লিখতে পারবেন এবং কোন কোন বিষয়ে আপনার ভালো দক্ষতা রয়েছে।

কি বিষয়ে ওয়েব সাইট খুলবেন?

ওয়েবসাইট শুধু খুললে হবেনা আপনার ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই ভালো পরিকল্পনা প্রয়োজন এ লক্ষ্যে আপনাকে প্রথমেই নির্ধারণ করতে হবে যে আপনি কোন বিষয়ে পারদর্শিতা। যদি শিক্ষাসংক্রান্ত আর্টিকেল লিখতে পারেন তাহলে শিক্ষাবিষয়ক ওয়েবসাইট খুলতে পারেন যদি টেকনোলজি নিয়ে আগ্রহ থাকে তাহলে টেকনোলজি বিষয় নিয়ে ওয়েবসাইট খুলতে পারেন।

ডোমেইন ও হোস্টিং কেনার নিয়ম

ওয়েবসাইট সাধারণত একটি সার্ভার যেখানে আপনি তথ্য জমা দেবেন এক্ষেত্রে আপনাকে একটি ডোমেইন ও হোস্টিং কিনতে হবে। আপনাকে আপনার একটি ডোমেইন নেম সেট করতে হবে যা আপনি নিজের পছন্দ মত ব্যবহার করতে পারেন। তবে মনে রাখবেন আপনি যে বিষয়ে লিখতে আগ্রহী ডোমেইন নেমের অবশ্যই সেই নামটাও রাখবেন। দেশি ও বিদেশি বেশকিছু হোস্টিং প্রোভাইডার রয়েছে তাদের থেকে আপনি মাত্র 2700 টাকা দিয়েই ওয়েবসাইট খুলে ফেলতে পারেন।

 

ওয়েবসাইট থেকে টাকা আয়

গুগল এডসেন্স

আপনি একটি ওয়েবসাইট খোলার পর সেখানে আপনাকে নিয়মিত আর্টিকেল প্রদান করা লাগবে। আপনি যদি নিয়মিত আর্টিকেল প্রদান করে থাকেন এবং আপনার ব্লগ গুলো আজও ধিক মানসম্মত হয় তাহলে আপনি খুব সহজেই গুগল এডসেন্স পেয়ে যাবেন। গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার পর আপনি সেখান থেকে বরং মনে টাকা আয় করতে পারবেন।

আর্টিকেল রাইটিং

দেশি ও বিদেশি বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি নিয়মিত মানসম্মত আর্টিকেল লেখার মাধ্যমে টাকা আয় করতে পারেন। আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ে মানসম্মত আর্টিকেল লিখে তাদের কাছে জমা দিলেই আপনি টাকা পাবেন। নতুন হিসেব অনুযায়ী কোন লেখকের যদি 1000 শব্দ লিখে থাকেন তাহলে তাকে 100 টাকা প্রদান করা হয়।

SEO এসইও বা মার্কেটিং

Search Engine Optimisation বা এসইও সাধারণত গুগোল রেংকিং এক বিরাট প্রভাব ফেলে থাকে। আপনি যদি এই বিষয়ে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে বি মার্কেটপ্লেসের বিরাট স্থান দখল করে নিতে পারবেন এবং বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা তাদের পোস্ট গুগোল র্যাংকিংয়ে আনতে চাই কিন্তু সময় স্বল্পতার জন্য তারা করতে পারে না তাদের জন্য আপনি এই কাজটি করে দিলে অনেক টাকা আয় করতে পারবেন।

ফ্রিতে ওয়েবসাইট খোলার নিয়ম

আপনি যদি কোন টাকা ছাড়াই ওয়েবসাইট খুলতে চান তাহলে আপনার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে blogger.com এই ওয়েবসাইটে ভিজিট করে আপনি আপনার ইমেইল দিয়ে নিজের পছন্দমত যেকোন ওয়েবসাইট খুলতে পারেন এবং এখানে নিয়মিত আর্টিকেল পাবলিশ করেও টাকা আয় করতে পারেন।

ওয়েবসাইট থেকে মাসে কত টাকা আয় করা যায়?

আপনি যদি একটি ওয়েবসাইট যথাযথভাবে রাগ করতে পারেন তাহলে আপনি ওই ওয়েবসাইট থেকে মোটা অংকের টাকা আয় করতে পারেন। কেননা গুগল এডসেন্স সাধারণত ভিজিটরদের এড এ ক্লিক করার ওপর টাকা দিয়ে থাকে তবে এই হিসেব আমেরিকান কারেন্সি তো হয়ে থাকে যার কারণে ডলারে হিসাব করা হয়।

লোকো মনে অনেক প্রশ্ন রয়েছে যে একটা ওয়েবসাইট থেকে মাসে কত টাকা আয় করা যায় এক্ষেত্রে আমরা তাদের বলতে চাই যে এটা বলা প্রায় অসম্ভব কারণ আপনি এক মাসে এক লাখ টাকা আয় করতে পারেন আবার অন্য একটি মাসে 30 হাজার টাকা আয় করতে পারেন।

আমরা বুঝতে পারি যে ওয়েবসাইট থেকে তিন মাসে কত টাকা আয় করা সম্ভব তার সম্পর্কে বলা অনেক কঠিন। তবে গড় অনুপাতে আপনি চাইলে খুব সহজে মাসে 30 থেকে 40 হাজার টাকা আয় করতে পারবেন।

বিভিন্ন ওয়েবসাইটে পোস্ট লিখে আপনি মাসে 15000 টাকা বেশি ইনকাম করতে পারবেন তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই মানসম্মত আর্টিকেল লেখা লাগবে এবং কোন ধরনের কপিরাইট আর্টিকেল গ্রহণযোগ্য হবে না।

আমরা উপরের দেওয়া যে সকল তথ্য দিয়েছি তা বাস্তব অভিজ্ঞতা দিয়ে দিয়েছি পাশাপাশি আমাদের অনেক বন্ধু রয়েছে যারা ওয়েবসাইট খুলে মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

তাদের অভিজ্ঞতা শেয়ার করে আমরা এই আর্টিকেলটি লিখেছি এবং আপনাদের মোটামুটি একটা ধারণা দেওয়ার চেষ্টা করেছি। স্পেশালি সাথে এখন আমাদের মানসিকতার বদলানোর সময় এসেছে এখন একটি সরকারি চাকরিজীবী যে পরিমাণ টাকা আয় করতে পারছে না এখন আপনি ঘরে বসে থেকেই সেটা পরিমাণ টাকা আয় করতে পারেন খুব সহজেই।

তাই দেশ থেকে বেকার সমস্যা দূর করার জন্য এবং দেশের রেমিটেন্স বাড়ানোর জন্য ওয়েবসাইট খুলে টাকা ইনকাম করা অত্যন্ত জরুরি। তাই আপনার এই মূল্যবান সময়টা নষ্ট না করে সময় টি ওয়েবসাইট এর পেছনে দেন এবং টাকা আয় করুন। আমাদের সাথে এতক্ষণ সময় দিয়ে পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Related Articles

Back to top button
Close