Transfer

সালাম এয়ার টিকিট চেক করার পদ্ধতি

পৃথিবীর প্রায় সব দেশেই নিজস্ব একটি বিমান সংস্থা থাকে। যা সরকারি মতে পরিচালনা হয়। যে সংস্থার মাধ্যমে সারা বিশ্বে বিমান চলাচল করে থাকে। তাছাড়া অনেক বেসরকারি পর্যায়ের বিমান সংস্থার লক্ষ্য করা যায়। এই সকল বিমান সংস্থা গুলো শুধুমাত্র আপনাকে তাদের ফ্লাইটের সেবায় দিয়ে থাকেন। যেমন আপনি যদি কোন সংস্থার মাধ্যমে ফ্লাইট এর টিকিট নিয়ে থাকেন।

তাহলে সেই টিকেটের মাধ্যমে আপনি সেই বিমানে প্রবেশ করতে পারবেন। এবং সেই বিমানের মাধ্যমে আপনি আপনার গন্তব্যে পৌঁছাবেন। এই সুবিধাটাই মানুষ পেয়ে থাকে প্রতিটি বিমান সংস্থার কাছ থেকে।  সারা বিশ্বে এমন বিমান সংস্থা অনেক অনেক বেশি। এই সকল বিমান সংস্থার মধ্যে খুবই পরিচিত একটি সংস্থার নাম হল সালাম এয়ার।

সালাম এয়ার সংস্থাটি খুব একটা পুরনো নয়। এই সংস্থাটা গড়ে ওঠে ২০১৬ সালে। তাই বাকি বিমানসংস্থা গুলোর চাইতে অনেকটাই নতুন ধরা চলে। তবে এই বিমান সংস্থার মাধ্যমে অনেক মানুষ এক দেশ থেকে আরেক দেশে প্রতিনিয়তই চলাচল করছে।  আপনারা হয়তো অনেকেই তাদের বিমানের সেবা নিয়েছেন,,বা যে সকল ব্যক্তি তাদের মাধ্যমে ফ্লাইটের সেবা নিতে চাচ্ছেন। তার আগে হয়তো আপনাকে তাদের বিমানের টিকিট সংগ্রহ করতে হবে। বা অনেকেই করেছেন। 

তবে যারা এই সালাম এয়ার সংস্থার মাধ্যমে টিকিট করেছেন। আপনারা হয়তো অনেকেই আপনাদের টিকিট সম্পর্কে এখনো কিছুই জানতে পারেননি। অথবা আপনার টিকিটটা সম্পর্কে জানাটা কতটুকু গুরুত্বপূর্ণ এই বিষয়টা একবারও মাথায় আসেনি। তাই আমরা এই আর্টিকেলে যেই তথ্যটি দিতে যাচ্ছি,,, সেটা হলো সালাম এয়ার বিমান সংস্থার টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

এখন হয়তো আপনার মনে এমন প্রশ্ন জাগছে যে আপনার যেই টিকিট টা সেই সংস্থার মাধ্যমে নিয়েছেন,,,সেটা আসলেই কতটুকু কার্যকরী বা এই টিকিটের কোনো রকম সমস্যা হতে পারে কি। এই সকল নানান চিন্তা আপনার হতে পারে। তাই এই চিন্তা থেকে মুক্তি পাবার জন্য আপনি আপনার টিকিটটি চেক করে নিতে পারেন।

কিভাবে টিকিট টা চেক করবেন। তা আপনারা সম্পূর্ণ লেখাগুলো পড়লেই বুঝতে পারবেন। সালাম এয়ার টিকিট চেক করার পদ্ধতিটি জানার আগে আপনাদের জানা উচিত সেই সংস্থার সম্পর্কে। যে সংস্থার মাধ্যমে আপনি আপনার টিকিটটি নিয়েছেন। সালাম এয়ার সংস্থাটি ওমানের একটি বিমান সংস্থা। সংস্থাটি ওমানের দোহাই সদর দপ্তর অবস্থিত। এই সংস্থার ফ্লাইটের টিকিট আপনি কিভাবে চেক করবেন তা জেনে নিন।

বিমানের টিকিট চেক করতে প্রথমত আপনার একটি স্মার্টফোন বা একটি টেক্সটপের প্রয়োজন হবে। যেটার মাধ্যমে আপনি সালাম এয়ার বিমানের টিকিট চেক‌ করবেন। 

সালাম এয়ার টিকিট চেক করার পদ্ধতি

প্রথমে আপনাকে একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। ইন্টারনেটে অনেক রকম ব্রাউজার দেখা যায়। আপনি আপনার টিকিট চেক করতে ক্রোম ব্রাউজারে প্রবেশ করতে পারেন। 

সে ক্রোম ব্রাউজার টিতে প্রবেশ করার পর আপনাকে প্রবেশ করতে হবে, সালাম এয়ার সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটের ভেতর।

তাদের ওয়েবসাইটে ঢোকার পর সেখানে একটি মেন্যু দেখতে পাবেন। সেখান কার মেন্যু বার থেকে আপনাকে manage booking বাটন টি তে ক্লিক করতে হবে। বাটন টিতে ক্লিক করার পর সেখান থেকে আপনাকে কিছু তথ্য দিতে হবে। যেই তথ্যগুলো আপনি টিকিট করবার সময় দিয়েছিলেন।

আপনাকে যে তথ্যগুলো দিতে হবে সেগুলো হলো booking reference এবং আপনার টিকিটে থাকা last name তার নির্ধারিত স্থানে বসাতে হবে। এবং টিকিটের থাকা PNRএবং reference number ও টিকিটে থাকা নামের শেষ অংশ দিয়ে cearch করলেই,, আপনি আপনার টিকিট সম্পর্কিত তথ্যগুলো পেয়ে যাবে।

যা দেখে আপনি নিজেই বুঝতে পারবেন।আপনার টিকিটটি কার্যকর নাকি কোন কাজের না।

তবে সার্চ করার পর আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। কারণ টিকিটের তথ্যগুলো আসতে কিছুক্ষণ সময় লাগবে।

সবকিছু করার পরও যদি আপনি আপনার টিকিটের তথ্যগুলো না পান। তাহলে কোন রকম চিন্তা না করে। দ্রুত সেখানে যান,, যেখান থেকে আপনি সালাম এয়ার সংস্থার ফ্লাইটের টিকিট নিয়েছিলেন। 

তাদের সাথে সম্পূর্ণ বিষয়টি আলোচনা করুন। এবং যে সমস্যার কারণে আপনি আপনার টিকিটে তথ্যগুলো দেখতে পাচ্ছেন না। সেই সমস্যা গুলো তাদের অফিসিয়াল মাধ্যমেই আপনি আপনার টিকিটটি সংশোধন করে নিন।যা আপনার জন্য খুবই ভালো হবে।

Related Articles

Back to top button
Close