Transfer

দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩ – দুবাই থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

আজ এই আর্টিকেলে আমরা প্রকাশ করতে যাচ্ছি দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে। আপনারা এই আর্টিকেল থেকে খুব সহজে জানতে পারবেন দুবাই থেকে রোমানিয়া যেতে আপনাদের কি কি করতে হবে। এবং কি কি কাগজপত্রের প্রয়োজন হবে এবং কত টাকা খরচ হবে দুবাই থেকে রোমানিয়া জেতে এই সমস্ত বিস্তারিত আলোচনা করেছি এই আর্টিকেলে।

তাই আপনারা যারা দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানেন না তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন কিভাবে দুবাই থেকে রোমানিয়া যাবেন এবং কত টাকা খরচ হবে তার বিস্তারিত।

বর্তমানে বাংলাদেশ থেকে বিশ্বের অন্যান্য দেশে কাজের জন্য অনেক মানুষ গিয়ে থাকে। সেভাবেই বাংলাদেশ থেকে অনেক মানুষ দুবাইয়ে গিয়ে থাকে বিভিন্ন রকম কাজের সন্ধানে। তবে দুবাইয়ে যাওয়া বাংলাদেশ থেকে খুবই সহজ অন্যান্য দেশের তুলনায়। বাংলাদেশ থেকে দুবাইয়ে যাওয়া খুবই সহজ একটা ব্যাপার তাই যে কেউ টুরিস্ট ভিসা বা কাজের ভিসা নিয়ে দুবাইয়ে যেতে পারবেন।

তবে বর্তমানে দুবাইয়ে বেশ কিছু কাজের সংকট দেখা দিচ্ছে। যার কারণে বাইরের দেশের শ্রমিকরা কাজের সংকটের কারণে দুবাইয়ে থাকতে পারছে না। তাই দুবাই থেকে অন্যান্য দেশে যাবার সুযোগ তৈরি করার চেষ্টা করছে। দুবাই থেকে রোমানিয়ায় খুব সহজে যাওয়া যায় যা বাংলাদেশ থেকে খুব একটা সহজ নয়।

দুবাই এ কাজের সংকট হওয়ায় অনেক মানুষ দুবাই থেকে রোমানিয়া গিয়ে বিভিন্ন রকম কাজে নিয়োজিত হচ্ছে। সেভাবে আপনারাও দুবাই থেকে কাজের জন্য রোমানিয়া যেতে পারবেন। তবে আপনার হয়তো অনেকেই জানেন না কিভাবে দুবাই থেকে রোমানিয়া যেতে হবে বা এর জন্য করণীয় গুলো কি কি। তাই এই নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি নিচের তথ্যগুলো পড়ে জেনে নিন।

দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়:

আপনি যদি বাংলাদেশ থেকে রহমানিয়া যেতে চান সেক্ষেত্রে আপনি খুব সহজেই পারবেন না। তবে দুবাই থেকে আপনি যেতে পারবেন। তাই আপনি যদি দুবাই থেকে রোমানিয়া যেতে চান। সেক্ষেত্রে আপনাকে প্রথমে দুবাইয়ে যেতে হবে এবং দুবাইয়ে মিনিমাম এক বছরের মতন সেখানে থাকতে হবে। এবং এক বছর থাকার পরে দুবাই থেকে আপনি রোমানিয়ায় কাজের ভিসা নিয়ে যাবার জন্য প্রসেসিং করতে পারবেন।

তবে দুবাই থেকে রুমা নিয়ে যাওয়ার জন্য যে সমস্ত রিকোয়ারমেন্ট গুলো আছে সেগুলো অবশ্যই আপনাকে পূরণ করতে হবে তবে আপনি দুবাই থেকে প্রমাণ নিয়ে যেতে পারবেন। দুবাইয়ে এক বছরের ভেতরে আপনাকে একটি কোম্পানিতে চাকরি জোগাড় করতে হবে বা কাজ জোগাড় করতে হবে। সেখানে এক বছর কাজ করার পরে সে কোম্পানি থেকে আপনি একটি কাজের সার্টিফিকেট তৈরি করে নিতে পারবেন। যে সার্টিফিকেট অনুযায়ী রোমানিয়া যাওয়ার জন্য কাজ করতে পারবেন।

কেননা পূর্বের কোন অভিজ্ঞতা বা কাজের অভিজ্ঞতা ছাড়া আপনি রোমানিয়ায় কোন রকম কাজ পাবেন না। তাই অবশ্যই দুবাইয়ে একটি কাজের সার্টিফিকেট তৈরি করে নিতে হবে।

দুবাই থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে:

সাধারণত আপনি যদি দুবাই থেকে রোমানিয়া যেতে চান। সেক্ষেত্রে আপনার এজেন্সি খরচ বিমান ভাড়া সহ আনুষঙ্গিক সকল খরচ মিলিয়ে ৫ থেকে সাড়ে ৫ লাখ টাকার মতন খরচ হবে। আপনাকে আলাদা করে এজেন্সি খরচ এবং বিমান ভাড়া প্রয়োজন হবে না এই পাঁচ সাড়ে পাঁচ লাখ টাকার ভেতরে আপনার সকল কার্যক্রম করে নিতে পারবেন।

এবং এশিয়া মহাদেশের ভেতর থেকে যদি আপনি রোমানিয়া যেতে চান। সেক্ষেত্রে আপনার ৭ থেকে সরে ৭ লাখ টাকার প্রয়োজন হবে। এর মধ্যেও আপনার এজেন্সি খরচ এবং বিমান ভাড়া সহ সকল খরচ ধরা হয়েছে। তবে দুবাই থেকে যেতে হলে কিছু কম খরচ হবে।

দুবাই থেকে রোমানিয়া যাওয়ার রিকোয়ারমেন্ট:

ছয় মাসের ভ্যালিড পাসপোর্ট, আগের কোন পাসপোর্ট থাকলে তা দেখাতে হবে, অন্যান্য দেশে ভিজিট করেছেন তার প্রমাণ, পূর্বের কোন কাজের দক্ষতা থাকলে তার প্রমাণ, এনআইডি কার্ডের ফটোকপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি।

Related Articles

Back to top button
Close