Technology

পাসপোর্ট হয়েছে কিনা কিভাবে জানব – পাসপোর্ট স্ট্যাটাস ডিটেইলস চেক করুন

পাসপোর্ট হয়েছে কিনা কিভাবে জানবেন এবং পাসপোর্ট এর বিভিন্ন স্ট্যাটাস এর অর্থ সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি। আপনারা যারা পাসপোর্ট এর জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন তাদের জন্য আমরা বিশেষ ব্যবস্থা প্রদান করেছি আপনার পাসপোর্ট আবেদন টি কোন পর্যায়ে আছে তা অনলাইন থেকে জানান বর্তমানে চালু হয়েছে।

আপনি যদি ইতিমধ্যে পাসপোর্ট এর জন্য আবেদন করে থাকেন অথবা পূর্বে আপনার পাসপোর্ট ছিল আপনি রিনিউ করতে চান এ অবস্থায় আপনার পাসপোর্ট এর বর্তমান অবস্থা জানার জন্য অত্যন্ত জরুরি। তবে দুঃখের বিষয় এই যে অনেকে রয়েছে যারা কিভাবে পাসপোর্ট হয়েছে কিনা তা সম্পর্কে ডিটেলস চেক করতে পারেন না তাদের জন্যই আমাদের এই আজকের আর্টিকেলটি সাজানো হয়েছে যেখানে আমরা ধারাবাহিকভাবে সকল তথ্য উপস্থাপন করেছি।

অনলাইনে পাসপোর্ট স্ট্যাটাস চেক

অনলাইনে পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সহজেই তা পারবেন। পাসপোর্ট এর জন্য আবেদন সম্পন্ন করে থাকেন তাহলে বর্তমানে তার অবস্থা জানার জন্য ইন্টারনেটে সার্চ করছেন। আপনাদের সুবিধার্থে বর্তমানে অনলাইনের মাধ্যমে অনলাইনে পাসপোর্ট এর সকল কার্যক্রম সম্পাদন করা হয়। নিচের অংশে আমরা আপনাদের জন্য বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি যেগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি অনলাইন থেকে পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে পারবেন।

বাচ্চাদের পাসপোর্ট করার নিয়ম

Screenshot-2022-05-25-at-7-21-46-AM

  • প্রথমে আপনাকে epassport।gov।bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • অফিশিয়াল হোমপেজ আসার পর আপনাকে চেক পাসপোর্ট স্ট্যাটাস অপশনে ক্লিক করুন।
  • পরবর্তী ধাপে আপনাকে অনলাইন রেজিস্ট্রেশন আইডি অথবা পাসপোর্ট নম্বর প্রদান করতে হবে।
  • নিচের অংশে যথাযথভাবে আপনার জন্ম তারিখ লিখুন পাসপোর্টে উল্লেখ রয়েছে।
  • সিকিউরিটি প্রশ্নের উত্তর দিন।
  • Check অপশনে ক্লিক করুন।
  • আমরা আশা করব আপনার পাসপোর্ট এর বর্তমান অবস্থা সম্পর্কে জানতে পারবেন।

অনলাইনে পাসপোর্ট রিনিউ করার নিয়ম

আমাদের দেওয়া তথ্যগুলো ভিত্তিতে আপনি সহজেই অনলাইন থেকেই পাসপোর্ট এর যেকোনো বর্তমান অবস্থা চেক করতে পারবেন। আপনি বাংলাদেশের যে কোন স্থানে অবস্থান রত অবস্থায় মোবাইল অথবা কম্পিউটার থেকে সহজেই পাসপোর্ট স্ট্যাটাস চেক করার পদ্ধতি রয়েছে। আপনি বিদেশে গমনের ক্ষেত্রে একটি পাসপোর্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তাই আপনি অবশ্যই আমাদের এই নির্দেশনা অনুসরণ করুন এবং আপনার পাসপোর্ট এর বর্তমান স্ট্যাটাস যাচাই করুন।

Tags

Related Articles

Back to top button
Close