Travel

দুবাই থেকে ইতালি যাবার উপায় – দুবাই থেকে ইউরোপ ২০২৩

আজ আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি,, দুবাই থেকে ইতালি যাওয়ার উপায়। আপনারা কিভাবে দুবাই থেকে ইতালি যাবেন। এবং দুবাই থেকে ইতালি যেতে কত টাকা খরচ হবে। এবং কি কি প্রসেসে দুবাই থেকে ইতালি ভিসা করবেন। এ সমস্ত নানান তথ্যগুলো আপনারা আমাদের আর্টিকেল থেকে জানতে পারবেন। আপনারা যারা এই তথ্যগুলো জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন করবেন যা থেকে খুব সহজে বুঝতে পারবেন দুবাই থেকে ইতালি যেতে আপনাকে কি কি করতে হবে।

সাধারণত ইতালি অনেক উন্নতশীল দেশ। ইতালিতে বর্তমানে কাজের সংস্থান বিনা পরদিন বেড়েই চলেছে যার কারণে সেখানে কাজের লোকের প্রচুর পরিমাণ প্রয়োজন হচ্ছে। এ কারণে বাংলাদেশ থেকে অনেক মানুষ চেষ্টা করছে ইতালিতে যাবার জন্য। তবে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া খুব একটা সহজ নয়। কেননা সে প্রচেষ্টা এখনো তৈরি হয়ে ওঠেনি।

তবে যে কেউ দুবাই থেকে ইতালি যেতে পারে খুব সহজেই।দুবাই একটি  উন্নত এবং অর্থনৈতিক দিক দিয়ে প্রভাবশালী একটি দেশ। এ দেশ থেকে যে কেউ ইতালির জন্য ভিসা করতে পারে। তাই বাংলাদেশ থেকে আপনারা যদি ইতালিতে যেতে চান তাহলে এটা খুব একটা সম্ভব বলে মনে হয় না। তাই ইতালি যদি আপনি যেতে চান তাহলে প্রথমত আপনাকে দুবাই যেতে হবে। এবং দুবাইয়ে কিছু মাস থাকার পর আপনি ইতালি যাবার জন্য চেষ্টা করতে পারেন।

কিভাবে দুবাই থেকে ইতালি যেতে পারবেন। এবং কত টাকা খরচ হবে দুবাই থেকে ইতালি যেতে। এই সমস্ত নানান তথ্যগুলো আমরা নিচে দিয়েছি। যাতে খুব সহজেই বুঝে নিতে পারবেন।

দুবাই থেকে ইতালি যাবার উপায়:

দুবাই থেকে ইতালি যেতে হলে কমপক্ষে আপনাকে দুবাইয়ে এক বছর থাকতে হবে। তবে আপনি ইতালি যাবার আবেদনটি করতে পারবেন। সর্বনিম্ন আপনি এক বছর থাকার পর সেখান থেকে বিশ্বের যে কোন দেশের টুরিস্ট ভিসা এবং অন্যান্য যে সকল ভিসার মাধ্যমে আপনি যে কোন দেশে যেতে পারবেন।

তবে এর জন্য অবশ্যই আপনাকে কিছু প্রসে স পালন করতে হবে। যেমন আপনাকে প্রথমে বলা হয়েছে আপনাকে দুবাইয়ে কাজের ভিসা বা টুরিস্ট ভিসা যে কোন বিষয়ে আপনাকে যেতে হবে। এবং সেখানে এক বছর থাকার পর সেখানকার ‘প্রসেস অনুযায়ী আপনি ইতালির অনেক রকম ভিসা পাবেন। যেমন টুরিস্ট ভিসা কাজের ভিসা বা এডুকেশন সহ আরো অনেক ভিসা আছে। তার ভেতরে আপনি নরমাল ভিসা বা কাজের ভিসার মাধ্যমে আপনি ইতালি আবেদন করতে পারবেন।

দুবাই থেকে ইতালি যাবার এজেন্সি

এজেন্সি হিসেবে আপনি বাংলাদেশ এবং ইন্ডিয়ার অনেক এজেন্সি পাবেন যেগুলোর মাধ্যমে আপনি ইতালির ভিসা করতে পারবেন এবং তাদের মাধ্যমে ইতালি পৌঁছাতে পারবেন। এজন্য আপনাদের তাদের সাথে যোগাযোগ করতে হবে।

এছাড়াও সরকারি ইতালির দূতাবাসের সাথে যোগাযোগ করেও ভিসাটি কনফার্ম করতে পারেন। তাদের সাথে যোগাযোগ করার ফলে আপনি খোলামেলা বুঝতে পারবেন। যে ইতালিতে বর্তমানে কোন ভিসায় লোক নিয়োগ দিচ্ছে। বা কোন কাজের জন্য লোক নিয়োগ দিচ্ছে। সেই অনুযায়ী আপনি সেখান থেকে ইতালির ভিসা করতে পারবেন। এবং আপনি এদের মাধ্যমে যে ভিসাতে আবেদন করেন না কোনো। তাদের রিকোয়ারমেন্ট গুলো মেনে আবেদন করতে হবে। তাদের রিকোয়ারমেন্ট ছাড়া কোনভাবেই আবেদনটি সফল হবে না।

দুবাই থেকে ইতালি যেতে খরচ কত:

দুবাই থেকে ইতালি যেতে কমপক্ষে আপনার ৫ থেকে ৬ লাখ টাকার মত প্রয়োজন হবে। এবং কোন ব্যক্তি যদি বাংলাদেশ মালদ্বীপ ইন্ডিয়া এ সকল দেশগুলো থেকে যেতে চাই সেই ক্ষেত্রে তার ৬ থেকে ৭ লাখ টাকার মতো খরচ হতে পারে। তবে সেই তুলনায় দুবাই থেকে যদি যেতে চান। তাহলে আপনার অনেক কম খরচ হবে এবং অনেক প্রকার সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন দুবাই থেকে ইতালি যাবার ফলে।

তবে আপনি যে এজেন্সির মাধ্যমে যান না কেন সেই সকল এজেন্সির থেকে ভালোভাবে জেনে নেবেন। কেননা অনেক এজেন্সি আছে যেগুলো যাতা য়াত খরচ বিমান ভাড়া এবং আনুষঙ্গিক যে সকল খরচ সেগুলো বহন করে থাকে। তাই আগে থেকে এজেন্সি গুলোর সাথে ভালোভাবে বুঝে নিন।

Related Articles

Back to top button
Close