Travel

অস্ট্রেলিয়া কৃষি ভিসা ২০২৩ – ভিসা প্রসেসিং সহ বিস্তারিত

আপনারা হয়তো অনেকেই অনেকভাবে অস্ট্রেলিয়া কৃষি ভিসা প্রসেসিং সম্পর্কে জানার চেষ্টা করেছেন তবে অনেকে হয়তো সঠিক তথ্য খুঁজে পাননি। তবে আপনারা আমাদের এই আর্টিকেল থেকে অস্ট্রেলিয়া কৃষি ভিসা প্রসেসিং সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবেন। আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি কিভাবে অস্ট্রেলিয়া কৃষি ভিসা পাবেন। 

এবং কত টাকা খরচ হবে কৃষি ভিসা করতে এবং এই কৃষি ভিসার মাধ্যমে অস্ট্রেলিয়ায় গিয়ে কত টাকা বেতন পাবেন। তা সম্পর্কে বিস্তারিত আরো অনেক তথ্য জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। তাই আর দেরি না করে এখনি জেনে নিন অস্ট্রেলিয়া কৃষি ভিসা সম্পর্কিত আপনার অজানা তথ্য।

বর্তমান সময়ে অস্ট্রেলিয়া কৃষি ক্ষেত্রে অন্যান্য দেশের থেকে অনেকটাই উন্নত যার কারণে এই কৃষি ক্ষেত্রের উন্নতি ধরে রাখতে অস্ট্রেলিয়া সরকার বিশ্বনাথ দেশে কৃষি কাজের জন্য কর্মী নিয়োগ দিয়েছে। এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ সহ আরো অনেক দেশ থেকে অনেক শ্রমিক অস্ট্রেলিয়ায় গিয়ে কৃষি কাজ করতে পারবে।

তবে আপনারা যারা অস্ট্রেলিয়ায় কৃষি ভিসা নিয়ে যাবার কথা ভাবছেন। তাদের তেমন কোন এডুকেশন কোয়ালিফিকেশন প্রয়োজন হবে না। শুধুমাত্র ইংরেজি ভাষার প্রতি একটু দক্ষতা এবং কৃষি কাজের প্রতি দক্ষতা আছে। এমন একটি সার্টিফিকেট থাকলেই আপনারা অস্ট্রেলিয়া কৃষি কাজের জন্য আবেদন করতে পারবেন। বিস্তারিত নিচের দেয়া তথ্য মতে জেনে নি।

কৃষি কাজে কেন অস্ট্রেলিয়া যাবে:

অস্ট্রেলিয়ার কৃষিকাজগুলো হয়ে থাকে আধুনিক পর্যায়ে। আধুনিক সিস্টেমে কৃষিকাজ করায় কৃষকদের কোনরকম ঝামেলা বা কষ্ট হয় না। যার কারণে প্রত্যেকটি কৃষক অস্ট্রেলিয়ায় কৃষি কাজ করার ফলে অনেক আরামে কাজ করতে পারে। এছাড়াও কাজের বেতন সঠিক সময়ে পরিশোধ হয়ে থাকে। এবং বেতনের পরিমাণটাও অন্যান্য কাজের তুলনায় অনেকটাই বেশি। যে কারণে অস্ট্রেলিয়াতে কৃষি কাজের জন্য বিভিন্ন দেশ থেকে মানুষ গিয়ে থাকে অস্ট্রেলিয়াতে। 

আপনারাও  অস্ট্রেলিয়া গিয়ে অনেক আরামদায়ক ভাবে কৃষি কাজ করতে পারবেন। এবং তার বিনিময়ে অনেক ভালো পরিমাণ বেতন পাবেন। তাই আপনাদের যদি কৃষিকাজের প্রতি দক্ষতা থাকে। তবে আপনি তার সার্টিফিকেট অনুযায়ী অস্ট্রেলিয়ায় কৃষিকাজের জন্য আবেদন করতে পারবেন।

অস্ট্রেলিয়া কৃষি ভিসা:

বর্তমানে অস্ট্রেলিয়া কৃষি ভিসায় বিভিন্ন দেশ থেকে 1000 জন শ্রমিক অস্ট্রেলিয়ায় যেতে পারবে ।নতুন করে অস্ট্রেলিয়ান সরকার এই নিয়োগটি প্রকাশ করেছে। এই নিয়োগ প্রাপ্ত শ্রমিকরা অস্ট্রেলিয়া গিয়ে যে কাজগুলো করবে সেগুলো হলো গবাদি পশুপালন ,ক্ষেত খামারের কাজ, বিভিন্ন রকম বাগানসহ এই সমস্ত কাজে নিয়োজিত হতে হবে।

তবে অস্ট্রেলিয়া সরকার বিশেষভাবে জানিয়েছে অবশ্যই কৃষি কাজের প্রতি অভিজ্ঞতা থাকতে হবে। অভিজ্ঞতা ছাড়া এ ভিসার জন্য কোন ভাবেই আবেদন করতে পারবে না। কেননা অভিজ্ঞ লোক ছাড়া অস্ট্রেলিয়াতে কৃষি কাজগুলো করতে পারবে না। তাই অবশ্যই অভিজ্ঞতা প্রয়োজন এবং এর সার্টিফিকেট অনুযায়ী ভিসার জন্য আবেদন করতে হবে।

অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত:

অস্ট্রেলিয়াতে কৃষিকাজ করে একজন শ্রমিক বছরে ৪৮,৬০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারে। বেতনটি এভারের হিসেবে ধরা হয়েছে। তবে আপনার যোগ্যতা অনুযায়ী বা কাজের ধরন অনুযায়ী আপনি কমবেশি বেতন পাবেন। আপনার যতটুকু যোগ্যতা আছে বা আপনি যত ভালো কাজ করতে পারবেন এর জন্য আপনার বেতনটি আরো বেশি হবে।

অস্ট্রেলিয়ার কৃষি ভিসা পেতে কি কি প্রয়োজন:

অস্ট্রেলিয়ার কৃষি ভিসা পেতে অবশ্যই কিছু রিকোয়ারমেন্ট আছে। যেগুলো অনুযায়ী আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন। যেই কাগজপত্রগুলো প্রয়োজন কৃষি ভিসার ক্ষেত্রে। সে কাগজপত্রগুলো নিচে দেয়া হলো। এবং একটি কথা মাথায় রাখবেন। অস্ট্রেলিয়ার সরকার বিশেষভাবে জানিয়েছে এই ভিসার জন্য আবেদন করতে অবশ্যই কৃষি কাজের দক্ষতা থাকতে হবে। তা অবশ্যই অভিজ্ঞরা এই ভিসার জন্য আবেদন করবেন এই সমস্ত কাগজ পত্র অনুযায়ী।

এনআইডি কার্ডের ফটোকপি, কৃষি ক্ষেত্রে কাজের প্রমাণ, ছয় মাস মেয়াদী পাসপোর্ট, চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদ, ইংলিশ দক্ষতা বিষয়ে সার্টিফিকেট, এবং এডুকেশন সার্টিফিকেট এর প্রয়োজন হবে অস্ট্রেলিয়া কৃষি ভিসার জন্য আবেদন করতে। তাই যারা এই অস্ট্রেলিয়ান কৃষি ভিসা জন্য আবেদন করতে চান। তারা এই সমস্ত কাগজপত্র গুলো সংগ্রহ করে রাখুন।

Tags

Related Articles

Back to top button
Close