Currency Rate

ইন্ডিয়ান রুপি টু বাংলাদেশি টাকা ২০২৪ – আজকের রেট

আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সেটা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। যা প্রতিটি মানুষেরই জেনে রাখা উচিত আজকে আপনারা আমাদের আর্টিকেল থেকে জানতে পারবেন ইন্ডিয়ান রুপি টু বাংলাদেশ টাকা সম্পর্কে। বাংলাদেশ থেকে প্রতিনিয়তই অনেক মানুষ ইন্ডিয়ায় গিয়ে থাকে শুধুমাত্র চিকিৎসার ক্ষেত্রে। এছাড়া অনেক মানুষ ইন্ডিয়াতে ঘুরতে গিয়ে থাকে। তবে যে যে কারণেই যাক না কেন। অনেক মানুষই বাংলাদেশ থেকে ইন্ডিয়ায় প্রতিনিয়তই গিয়ে থাকে।

তাই প্রতিটি মানুষের জন্যই আমরা এই আর্টিকেলে তুলে ধরেছি। ইন্ডিয়ান রুপি টু বাংলাদেশি টাকার মান সম্পর্কে। কেননা এটি সবারই জানা প্রয়োজন। ইন্ডিয়ায় যাবার পূর্বে মানুষ একটি চিন্তায় ভোগে। যেমন সে দেশের টাকা বাংলাদেশে টাকার কত হয়ে থাকে। বা কিভাবে সে দেশের টাকা পাবে। সে সমস্ত সমাধান আপনারা পেয়ে যাবেন। আমাদের এই আর্টিকেল থেকে।

ইন্ডিয়ান টাকা সম্পর্কে এবং ইন্ডিয়ান টাকা বাংলাদেশ টাকায় কত হয়ে থাকে। এই তথ্যগুলো যদি সহজ ভাবে জানতে চান। তাহলে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। যাতে খুব সহজেই বুঝতে পারবেন। আপনার অজানা তথ্যগুলো। বর্তমানে ইন্ডিয়া খুবই প্রচলিত একটি দেশ পুরো বিশ্বে। যেখানে অনেক মানুষের আগমন হয়ে থাকে। শুধুমাত্র বাংলাদেশ থেকে নয় বিশ্বের অনেক দেশ থেকে ইন্ডিয়ায় প্রতিদিন অসংখ্য মানুষ পাড়ি দিচ্ছে।

তবে বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষজন গিয়ে থাকে তার অধিকাংশ মানুষই চিকিৎসার জন্য ইন্ডিয়ায় গিয়ে থাকে কেননা ইন্ডিয়ায় অনেক ভালো মানের চিকিৎসা পাওয়া যায়। তবে আপনি যেই কারণে ইন্ডিয়া যান না কেন আপনাকে সেখানে যাবার ফলে সে দেশের টাকা ব্যবহার করতে হবে। এবং আপনাকে সে দেশের টাকা নিতে হলে বাংলাদেশী টাকা দিতে হবে এবং আপনি টাকাটা কোথায় এক্সচেঞ্জ করবেন। বা আপনি বাংলাদেশী ১০০০ টাকার বিনিময়ে আপনি ইন্ডিয়ান কত টাকা পাবেন। এই সমস্ত বিষয়গুলো জেনে নিন আমাদের এই আর্টিকেল থেকে।

ইন্ডিয়ান রুপি টু বাংলাদেশি টাকা

আপনারা হয়তো অনেকেই জানেন না ইন্ডিয়ান মুদ্রাকে কি নামে ডাকা হয়। বা ইন্ডিয়ান মুদ্রার নাম কি। প্রত্যেকটি দেশেরই মুদ্রা প্রচলন আছে এবং সে সকল মুদ্রার নিজস্ব একটি নাম আছে। যেমন আমরা বাংলাদেশী মুদ্রাকে টাকা বলি। তেমন ইন্ডিয়ান মুদ্রাকে বলা হয় রুপি এবং আমরা খেয়াল করলে পাবো সৌদি আরব সহ আরো কিছু দেশ আছে যেগুলোর মুদ্রা কে বলা হয় রিয়াল।এবং আমেরিকার মোটাকে বলা হয় ডলার।এভাবেই প্রতিটি দেশের মুদ্রার নিজস্ব একটি নাম আছে। তাই জেনে নিন ইন্ডিয়ান রুপী বাংলাদেশি টাকায় কত।

ইন্ডিয়ান ১ রুপি 

= বাংলাদেশে ১.১৯ টাকা

ইন্ডিয়ান ১০ রুপি 

= বাংলাদেশে ১১.৯ টাকা

ইন্ডিয়ান ১০০ রুপি 

= বাংলাদেশি ১১৯ টাকা

ইন্ডিয়ান ১০০০ রুপি

= বাংলাদেশী ১১৯০ টাকা

আপনার লক্ষ্য করলেন ইন্ডিয়ান রুপি সমান বাংলাদেশি কত টাকা হয়ে থাকে তার সম্পর্কে। আমরা এখানে খুব সহজভাবে দিয়েছি ইন্ডিয়ান এক রুপি সমান বাংলাদেশের ১.১৯ টাকা হয়ে থাকে এবং ইন্ডিয়ান দশ রুপি সমান বাংলাদেশের হয় ১১.৯ টাকা। তারপর লক্ষ্য করেছেন ইন্ডিয়ান ১০০ রুপি সমান বাংলাদেশি ১১৯ টাকা। এবং সর্বশেষ আপনাদের যে তথ্যটি দিয়েছি। সেটা হলো ইন্ডিয়ান ১০০০ রুপি সমান বাংলাদেশের ১১৯০ টাকা হয়ে থাকে যা আপনারা খুব সহজভাবেই বুঝতে পেরেছেন।

বাংলাদেশী টাকা টু ইন্ডিয়ান রুপি

এবার আপনাদের যে তথ্যগুলো দেবো সেটা হল বাংলাদেশী টাকা সমান ইন্ডিয়ান রুপিতে কত হয়ে থাকে।

বাংলাদেশী ১ টাকা 

= ইন্ডিয়ান ০.৮৪ রুপি

বাংলাদেশী ১০ টাকা 

= ইন্ডিয়ান ৮.৪ রুপি

বাংলাদেশের ১০০ টাকা 

= ইন্ডিয়ান ৮৪ রুপি

বাংলাদেশে ১০০০ টাকা

= ইন্ডিয়ান ৮৪০ রুপি

আমরা এখানেও খুব সহজভাবে বাংলাদেশী টাকা ইন্ডিয়ান রুপিতে কত টাকা হয়ে থাকে তার সম্পর্কে। যা থেকে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন। বাংলাদেশী টাকা এবং ইন্ডিয়ান রুপি সম্পর্কে আর কোনো রকম অজানা আছে বলে মনে হয় না। এছাড়াও আপনি বিশ্বের যে কোন দেশের টাকা সম্পর্কে আপডেট তথ্য আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন। প্রতিটি দেশের টাকার আপডেট তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close