Travel

ইতালি কৃষি ভিসা ২০২৩ – ইতালি কৃষি ভিসা প্রসেসিং

আজকে আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন কিভাবে ইতালির ভিসা পাবেন। বা ইতালির ভিসা পেতে আপনাকে কি কি করতে হবে। এবং কত টাকার বিনিময়ে আপনি ইতালির ভিসা পাবেন। এই সমস্ত অজানা তথ্যগুলো আপনি খুব সহজভাবে জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

তাই ইতালির কৃষি ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং খুব সহজভাবে জেনে নিন আপনার অজানা ইতালি কৃষি ভিসা সম্পর্কিত তথ্যগুলো। ইতালি বর্তমানে একটি উন্নতশীল দেশ। যে দেশটিতে কৃষি উৎপাদন বিপুল পরিমাণ হয়ে থাকে। বর্তমানে ইতালির সরকার ইতালির কৃষি খাত আরো উন্নত করার লক্ষ্যে বিশ্বের নানান দেশ থেকে কৃষি কাজের শ্রমিক নিয়োগ দিয়েছে।

যা অন্যান্য দেশের সাথে আমাদের দেশের কৃষকদের জন্য একটি বড় সুযোগ। তাই আপনি যদিএই সুযোগটি কাজে লাগাতে চান। তবে কৃষি ভিসার জন্য আবেদন করতে হবে। এখন হয়তো আপনার ভাবছেন কৃষি ভিসার জন্য কিভাবে আবেদন করবেন।

এই নিয়ে আপনাদের কোন রকম ভাবতে হবে না। আমরা এই আর্টিকেলে খুবই সহজভাবে ইতালির ভিসা সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য প্রকাশ করেছি। আপনারা এখান থেকে জানতে পারবেন ইতালি কৃষি ভিসা আবেদন করতে কি কি প্রয়োজনীয় কাগজপত্রের দরকার। এবং কত টাকা খরচ হবে এবং কি যোগ্যতা থাকতে হবে। তা আপনারা খুব ভালোভাবে জানতে পারবেন এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়বার পর।তাই এক্ষুনি এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিন। ইতালি কৃষি ভিসা সম্পর্কিত আপনার অজানা তথ্য।

ইতালি কৃষি ভিসা ২০২২

বাংলাদেশ সহ ইন্ডিয়া এবং মায়ানমার এ সমস্ত দেশগুলো থেকে ১৪ হাজার লোক কৃষি ক্ষেত্রে নেবে বলে জানিয়েছে ইতালি সরকার।ইতালির কৃষি খেতে আরো উন্নতি প্রয়োজন। যে কারণে বিভিন্ন দেশ থেকে অভিজ্ঞ শ্রমিক নিয়োগ দিয়েছে। যা বাংলাদেশ সহ অন্যান্য দেশের মানুষের জন্য খুবই বড় একটি সুযোগ।

তাই আপনারা যারা কৃষি কাজের উপর দক্ষতা অর্জন করেছেন। বা কাজের জন্য অভিজ্ঞতা আছেন।তারা খুব সহজেই ইতালি কৃষি ভিসার জন্য আবেদন করতে পারেন। এবং এই বিষয়ের মাধ্যমে ইতালিকে সেখানে বিভিন্ন রকম কৃষিকাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন।

তবে অবশ্যই কৃষি কাজের উপর দক্ষতা থাকতে হবে দক্ষতা ছাড়া আপনি পৃথিবীর জন্য আবেদন করতে পারবেন না এবং আবেদন ছাড়া আপনি ভিসা কখনো পাবেন না। তাই মাথায় রাখবেন যদি এ কৃষিবিচার জন্য আবেদন করতে চান। তবে অবশ্যই আপনার দক্ষতার প্রমাণ প্রয়োজন হবে।

এবং আবেদনের ক্ষেত্রে আপনি দুই ভাবে এই ভিসার আবেদন করতে পারবেন। আপনি অনলাইনের মাধ্যমে এবং বিভিন্ন এজেন্সির মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে অনলাইনে আবেদন করতে অবশ্য আপনাকে সে দেশের কোন অ্যাপের মাধ্যমে আবেদন করতে হবে।

এছাড়া যদি আপনি বিভিন্ন এজেন্সির মাধ্যমে আবেদনটি করতে চান। সেক্ষেত্রে আপনি বাংলাদেশ থেকে বিভিন্ন এজেন্সির মাধ্যমে তাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী এই কৃষি ভিসার জন্য আবেদন করতে পারবেন। এতে তেমন কোন জটিল কাজ নেই।

ইতালির কৃষি ভিসা পেতে কি লাগবে:

আপনার ইতালি কৃষিবিসা পেতে অবশ্যই কিছু কাগজপত্র প্রয়োজন সেগুলো নিচে দেয়া হল। ছয় মাস মেয়াদী ভ্যালিড পাসপোর্ট, এনআইডি কার্ডের ফটোকপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র, ব্যাংক স্টেটমেন্ট, কৃষিকাজের উপর যে কোন ট্রেনিং এর সার্টিফিকেট।

সমস্ত কাগজপত্র গুলো ছাড়া আপনি ইতালির ভিসা করতে পারবেন না।তাই অবশ্যই এগুলো সংগ্রহ করে ভিসা প্রসেসিং করার কথা ভাববেন।

ইতালি কৃষি ভিসার দাম কত:

কৃষি ভিসা সাধারণত সিজনাল ভিসা। যার কারনে এ ভিসার মাধ্যমে যেতে আপনাকে ৫ লাখ থেকে ৯ লাখ টাকার মতন খরচ করতে হবে। তবে কৃষি ভিসা ছাড়া অন্যান্য যে সকল ভিসা গুলোর মাধ্যমে ইতালিতে যাওয়ায় যায়। এগুলোকে আন সিজেনাল ভিসা বলা হয়। এগুলোতে আপনি এরকম টাকা খরচে যেতে পারবেন।

এতক্ষণে হয়তো আপনারা ইতালির কৃষি ভিসা সম্পর্কিত বিস্তারিত সমস্ত তথ্য জানতে পেরেছেন। তাই আপনাদের অভিজ্ঞতা অনুযায়ী আপনাদের এই ভিসার জন্য আবেদন করতে কোন রকম অসুবিধা হবে না বলে মনে করছি।

Tags

Related Articles

Back to top button
Close