Currency Rate

পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় ২০২৪

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আজকের আলোচনার বিষয় হলো পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে। আপনারা অনেকেই জানেন না পাকিস্তান থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয় তবে এই তথ্যগুলো জানাটা আপনার জন্য হয়তো খুবই গুরুত্বপূর্ণ তাই আপনাদের সুবিধার জন্য আমরা

এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য। যেটা দেখার পর হয়তো আপনারা খুব সহজেই জানতে পারবেন কিভাবে বা পাকিস্তান থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হয়। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠানোর খুবই সহজ পদ্ধতি গুলো জেনে নিন।

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে পাকিস্তানে অনেক মানুষের যাতায়াত লক্ষ্য করা যায় এছাড়াও পাকিস্তানে বর্তমানে অনেক মানুষই আছে যারা বিভিন্ন কাজে নিয়োজিত। এমন কি বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থীরা পাকিস্তানে গিয়ে পড়ালেখা করে আসছে। তবে এই সমস্ত মানুষ এবং বর্তমানে যারা পাকিস্তানে যাবার কথা ভাবছেন তাদের জন্য আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

এখন যারা পাকিস্তানি যাবার কথা ভাবছেন তারা হয়তো সেখানে বিভিন্ন কাজে যাবার সিদ্ধান্ত নিয়েছেন তবে আপনি সেখানে যদি কোনো রকম কাজ করেন সেই ক্ষেত্রে আপনি অবশ্যই পাকিস্তানি টাকা বেতন পাবে এবং পাকিস্তানী টাকা বেতন পাবার পর হয়তো আপনি আপনার পরিবারের কাছে কিংবা আত্মীয়-স্বজনদের কাছে কিছু টাকা হলে পাঠানোর চেষ্টা করবেন বাংলাদেশ।

তাই পাকিস্তান থেকে টাকা পাঠানোর সময় যদি আপনি বাংলাদেশে টাকা পাঠানোর উপায় না জেনে থাকেন তাহলে আপনি বাংলাদেশে টাকা পাঠাবেন কিভাবে তা বুঝতে পারবেন না। তাই জেনে নিন এই উপায় গুলো কি কি।

পাকিস্তান থেকে বাংলাদেশ টাকা পাঠানোর মাধ্যম:

পাকিস্তান থেকে যদি আপনি টাকা পাঠাতে চান। সে ক্ষেত্রে আপনি তিনটি উপায়ে টাকা পাঠাতে পারবেন।

  • মোবাইল ব্যাংকিং 
  • ওয়ার্ল্ড রেমিটস এর মাধ্যমে
  • ব্যাংকের মাধ্যমে

এই তিনটি উপায়ে আপনি পাকিস্তান থেকে বাংলাদেশে খুব সহজ উপায়ে টাকা পাঠাতে পারবেন। বাংলাদেশে বেশ কিছু মোবাইল ব্যাংকিং রয়েছে। সেগুলোর মধ্যে খুবই পরিচিত একটি নাম বিকাশ একাউন্ট। আপনি চাইলে বাংলাদেশে পাকিস্তান থেকে এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বা বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবে। এতে আপনাকে কোন রকম ঝামেলা করতে হবে না।

তবে অবশ্যই পাকিস্তান থেকে টাকা পাঠাতে হলে পাকিস্তানে বিকাশের আউটলেট থাকতে হবে। যে আউটলেটের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। অবশ্যই হয়তো পাকিস্তানি বিকাশের আউটলেট আছে সেখান থেকে আপনি টাকা পাঠাতে পারবেন। 

তবে আপনাদের সেখানে যেতে হবে। এবং তাদের সাথে যোগাযোগ করে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন বলে মনে করছি। তবে আপনাকে পাকিস্তানে বিকাশের আউটলেট খুঁজে বের করতে হবে।এবং সেখানে গিয়ে যে একাউন্টে বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। সে নাম্বার এবং সেই অ্যাকাউন্ট যে নামে খোলা সে একাউন্টের নাম সেখানে দিবেন। এবং আপনার অ্যামাউন্ট সেখানে দিয়ে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বলবেন।

এবং পাকিস্তান থেকে এমাউন্ট সেন্ট করা মাত্রই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পৌঁছে যাবে। একমাত্র মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই দ্রুততার সাথে টাকা পাঠানো যায় বিশ্বের যে কোন প্রান্ত থেকে।

ওয়ার্ল্ডরেমিট:

ওয়ার্ল্ড রেমিট খুবই পরিচিত একটি নাম এটি হল একটি মানিক ট্রান্সফারের মাধ্যমে নাম। বিশ্বের যে কোন দেশ থেকে অন্য যেকোনো দেশের টাকা পাঠানো খুবই সহজ একটি মাধ্যম এই ওয়ার্ল্ড রেমিটস। তবে আপনি পাকিস্তান থেকে যদি বাংলাদেশে টাকা পাঠাতে চান। তবে অবশ্যই পাকিস্তানে এবং বাংলাদেশ ওয়ার্ল্ড ব্যাংকের প্রচলন থাকতে হবে তবে আপনি খুবই সহজে ওয়াল্ড রেমিট এর মাধ্যমে পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ব্যাংক এর মাধ্যমে:

ব্যাংকের মাধ্যমে যেকোনো দেশ থেকেই সাবধানতার সাথে টাকা পাঠানো যায়। তবে আপনি যদি পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান। সেক্ষেত্রে আপনাকে একটি ব্যাংক একাউন্ট খোলা লাগবে। সেই একই পদ্ধতি অবলম্বন করে একই প্রসেসে বাংলাদেশে যে একাউন্টে টাকা পাঠাবেন। সেখানে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এবং সেই অ্যাকাউন্ট নাম্বারে বা ব্যাংকের নির্ধারিত সিস্টেমঅনুযায়ী টাকা পাঠাতে পারবেন খুব সহজেই।

Related Articles

Back to top button
Close