Gadgets

১ আনা সোনার দাম কত বাংলাদেশে | ১ আনা সোনার আজকের মূল্য

দৈনন্দিন ব্যবহারের জন্য আমরা যে সকল পণ্য গুলো ব্যবহার করে থাকি তাদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হলো সোনা। মেয়েরা বেশিরভাগ ক্ষেত্রে সোনা ব্যবহার করলে ছেলেরা এখন বর্তমানে অনেকেই সোনার তৈরি অলংকার করতে পছন্দ করে। বাংলাদেশের শীর্ষ 10 ধনী রয়েছেন তারা ভরি ভরি সোনা তৈরি অলংকার ব্যবহার করে থাকলেও বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতে বিভিন্ন অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য সাধারণত আমরা কম বাজেটের সোনা খুঁজে থাকি। যার কারণে আমরা এক আনা সোনা অথবা এক আনা সোনার থেকে দাম বিবেচনা করার পর তার ভিত্তিতে কোন স্বর্ণের অলংকার ক্রয় করে থাকি।

বাজারে বিভিন্ন হলমার্ক যুক্ত সোনা পাওয়া গেলেও আমরা সর্বদা খাদ মুক্ত ভালো সোনা খুঁজে থাকে। আমরা ইতিমধ্যে বাংলাদেশে যে সকল সোনা পাওয়া যায় তার সম্পর্কে সকল তথ্য আপনাদের ধাপে ধাপে শেয়ার করার চেষ্টা করেছি। তবে আপনারা যারা ইন্টারনেটে এক আনা সোনার দাম কত হবে তার সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি বিশেষ গুরুত্বপূর্ণ। কেননা আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি এক আনা সোনার দাম বাংলাদেশি হিসেবে কত টাকা দিয়ে আপনি করতে পারবেন তাঁর সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

১ রতি সোনার আজকের দাম

আমরা মনে করি আমাদের দেওয়া তথ্যগুলো আপনার বাস্তব জীবনের গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে এবং আপনি আমাদের দেওয়া তথ্য গুলোর ভিত্তিতে বাজার থেকে প্রকৃত দামে ক্রয় করতে পারবেন। কেননা এখানে আমরা আপনাদের জন্য যে সোনার দাম উল্লেখ করেছি তা বাংলাদেশ জুয়েলার্স সমিতির দেওয়া নির্ধারিত দামের মধ্যে। সুতরাং আপনি নির্দ্বিধায় আমাদের দেওয়া তথ্যগুলো অনুসরণ করে বাজার থেকে শোনা ক্রয় করতে পারেন।

Screenshot-2022-08-27-at-8-41-02-AM

সোনা ক্রয়-বিক্রয় শুরু হয় সাধারণত আনার ওপর ভিত্তি করে বিশেষ করে বাংলাদেশের গ্রামাঞ্চলের গুলোতে আনা ভিত্তিক সোনা অনেক বেশি জনপ্রিয়। যার কারণে আমরা এখানে আপনাদের প্রতি সোনার মূল্য 22 ক্যারেট 21 ক্যারেট ও 18 ক্যারেট ও পুরাতন গহনা সোনার দাম কত মূল্য তা সম্পর্কে একটি তালিকা প্রকাশ করেছে। এই তালিকার ভিত্তিতে আপনি এক আনা 10 আনা ষোল আনায় কত টুকু সোনা আপনি ক্রয় করতে পারবেন এবং তাদের মূল্য তালিকা সম্পর্কে একটি বিস্তারিত ধারণা প্রদান করা হয়েছে।

১ ভরি সোনার দাম

সোনা কেনার ক্ষেত্রে আমরা সাধারণত ক্যারেট সোনা ক্রয় করতে চাই যেমন আপনি যদি এক আনা সোনা ক্রয় করতে চান যদি সোনা টিপস 22 ক্যারেটের হয়ে থাকে তাহলে আপনাকে নগদ 5205 টাকা প্রদান করতে হবে। অন্যদিকে আপনি যদি 21 ক্যারেট সোনা কিনতে চান তাহলে তার থেকে তুলনামূলকভাবে কম অর্থাৎ 4968 টাকা প্রদান করতে হবে। আপনি যদি এর চেয়েও কম ক্যারেটের সোনার চান অর্থাৎ 18 ক্যারেট হলমার্ক যুক্ত সোনা করতে বাজারে যান তাহলে আপনাকে নগদ 4257 টাকা দিয়ে ক্রয় করতে হবে।

নতুন সোনার জুয়েলারি দোকান থেকে কেনার সত্বেও আবার অনেকেই রয়েছেন যারা পুরাতন সোনা ক্রয় করতে আগ্রহী তাও আবার আনা ভিত্তিক সোনা তারা কিনতে চাই। আপনাদের জন্য খুশির খবর হলো এই যে আমরা এখানে পুরাতন সোনার দাম 1 আনা কত হবে তা উল্লেখ করেছি। আপনি যদি বাজার থেকে পুরাতন সোনা ক্রয় করতে চান তাহলে আপনাকে নগদ 3513 টাকা এক আনা সোনার জন্য ব্যয় করতে হবে।

উপরের অংশে আমরা যে সকল তথ্যগুলো তালিকা আকারে শেয়ার করেছি তার প্রতিটি বাংলাদেশ জুয়েলার্স সমিতির দেওয়া তথ্য মতে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে। তবে আন্তর্জাতিক বাজারে প্রতিদিন সোনার দাম যে হারে বাড়ছে তাতে করে আপনি যদি সঠিক সোনার দাম জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলের নিয়মিত আপডেট দিতে হবে তাহলে আপনি সঠিক তথ্যটি পাবেন। আমরা বাংলাদেশসহ দেশের প্রতিটি অঞ্চলের সোনার দাম এর সকল তথ্য ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকি।

Tags

Related Articles

Back to top button
Close