Mobile Phone

১৪ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ – কম দামে সেরা গেমিং ফোন

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে আমাদের সারাবিশ্ব টা হাতের মুঠোয় নিয়ে এনে দিয়েছে স্মার্টফোন। ডিজিটাল যুগে আপনি যদি স্মার্টফোন ব্যবহারকারীর না হয়ে থাকেন তাহলে আপনার জন্য এটি সত্যিই হতাশাজনক ব্যাপার। দেশের বাজারে প্রতিদিন নিত্য নতুন মডেলের বিভিন্ন বাজেটের মোবাইল ফোন প্রকাশ করে চলেছে।

বিদেশি জনপ্রিয় ব্যান্ড রিয়েলমি এগুলোর পাশাপাশি দীর্ঘদিন যাবৎ মোবাইলের জগতে রাজত্ব করা নোকিয়া স্যামসাং এ সকল কিছু মডেলের নতুন নতুন বাজারে লঞ্চ করছে। মোবাইল ফোন কেনার পূর্বে আমরা সাধারণত মোবাইলের পারফরম্যান্স সম্পর্কে জানতে চাই। অনেক যাচাই-বাছাই করার পরেই আমরা একটি ফোন কল করে থাকি।

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি স্বল্পবাজেট থেকে থাকে তাহলে সে বাজেটের মধ্যেই আপনি বর্তমানে ভালো মানের মোবাইল ফোন হাতে পাচ্ছেন। বিভিন্ন মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে প্রতিযোগিতা করার কারণে সাধারণত মোবাইল ফোনের দাম অনেকটাই কমে গিয়েছে।

আপনারা যারা মোবাইল ফোন কেনার ক্ষেত্রে বাজেট হিসেবে 14000 টাকা নির্ধারণ করেছেন তাদের জন্যই আমাদের আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে। আজকের আলোচনার প্রেক্ষিতে আপনারা জানতে পারবেন 14 হাজার টাকার মধ্যে বাংলাদেশের যেসব ভালো মোবাইল গুলো রয়েছে সেগুলো আরেকটি তালিকা ও ফুল স্পেসিফিকেশন। সুতরাং আমাদের দেওয়া পুরো আর্টিকেলটি আপনি অবশ্যই করবেন এবং আপনার পছন্দ মত যে কোন একটি মোবাইল ফোন বাজার থেকে ক্রয় করার চেষ্টা করবেন।

১৪০০০ টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনার বাজেট যদি 14 হাজার টাকার মধ্যে সীমাবদ্ধ থাকে তাহলে আপনার জন্য খুশির খবর এজে সম্প্রতি বাজারে নিত্যনতুন মডেলের অসাধারন কিছু ফিচার এর স্মার্টফোন প্রকাশ পেয়েছে। আলোচনায় আমরা আপনাদের জন্যই 14 হাজার টাকা দামের ভিতরে স্মার্টফোন এবং এর স্পেসিফিকেশন বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি।

৮ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

বর্তমানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির পরেও স্মার্টফোনের দাম বৃদ্ধি পায় নি যার কারণে এখন আপনি কম বাজেটের মধ্যে ভালো মানের মোবাইল ফোন পেতে পারেন। সম্প্রতি বাজারে মুক্তিপ্রাপ্ত বেশকিছু 14 হাজার টাকা বাজেটের মোবাইল ফোনের তালিকা নিয়েই আমাদের আজকের এই আলোচনা।

Xiaomi Redmi 9

স্মার্টফোনের বাজারে নিজেদের অবস্থান পায় দীর্ঘ তিন বছর ধরে নিজেদের শক্ত অবস্থানে রাখতে পেরেছে জনপ্রিয় চাইনিজ মোবাইল কোম্পানির শাওমি। এর পেছনে একটি কারণ হচ্ছে এই কোম্পানির সাধারণত যে দামে মোবাইল ফোন গ্রাহকদের মাঝে পৌঁছে দেয় তা অন্য কোন কোম্পানি সচরাচর দেখাই না।

2021 সালের শাওমি রেডমি সিরিজের নতুন একটি মোবাইল ফোন বাজারে প্রকাশ করে। শাওমি রেডমি নাইন মডেলের 13999 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন এবং 1000 টাকা বৃদ্ধি করলে 14999 টাকা দিয়ে 4 64 জিবি র্যামের করতে পারবেন। আপনারা যারা ফোনটি করতে ইচ্ছুক তারা অবশ্যই কেনার পূর্বে স্পেসিফিকেশন দেওয়া হয়েছে তা দেখে নিন।

৯ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

আমরা ইতিমধ্যে জানিয়েছি যে এই মডেলের ফোনটি পাওয়া যাচ্ছে 3gb র্যাম 32gb ইন্টার্নাল স্তরেজ আপনি পাবেন মাত্র 13 হাজার 999 টাকা দিয়ে অন্যদিকে 14999 টাকা দিয়ে আপনি ফোনটি পাচ্ছেন 4gb রম 64gb ইন্টার্নাল। মোবাইলের ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছে 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ব্যাটারি ব্যাকআপ এর দিকে লক্ষ্য করলে আমরা জানতে পারি যে প্রায় 5020 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যাকআপ করা হয়েছে যা দিয়ে আপনি দীর্ঘ সময় ফোনটি ব্যবহার করতে পারবেন।

শাওমি অন্য সকলের মত ক্যামেরা দারুন কিছু দেওয়া হয়েছে যেখানে পেছনের অংশে 14 টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেলের ক্যামেরা তারসাথে 8 মেগাপিক্সেল এর ও 5 মেগাপিক্সেলের ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের ক্যামেরা পাচ্ছেন। অন্যদিকে সামনের অংশে 8-megapixel সেলফি ক্যামেরা দেয়া হয়েছে।

Infinix Note 8i

ইনফিনিক্স মোবাইলের নাম টি নতুন মনে হলেও আপনাদের কাছে এই ফোনটি সম্পর্কে অনেকেই পরিচিত। সম্প্রতি বাজারে ইনফিনিক্স নোট সিরিজের নতুন একটি মোবাইল ফোন লঞ্চ করা হয়েছে যে ফোনটি আপনি পাচ্ছেন মাত্র 14 হাজার 990 টাকা দিয়ে। 1000 টাকা বেশী করা হয়েছে ঠিক তেমনি আপনি অসাধারণ কিছু পাচ্ছেন।

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইল 6 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে পাশাপাশি 5200 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যাকআপ সুবিধাও রয়েছে। মোবাইলের ডিসপ্লের লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে 7 ইঞ্চি এলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা অন্যান্য চেয়ে একটু বড় মনে হচ্ছে। ক্যামেরার অংশে ব্যাপক পরিবর্তন করা হয়েছে যেখানে 48 মেগাপিক্সেল ক্যামেরার পাশাপাশি আরো 32 মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সামনের অংশে মাত্র 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি সুন্দর সেলফি তুলতে পারবেন।

Realme 5i

কম বাজেটে ভালো ফোন দেয়ার ক্ষেত্রে রিয়েলমি অন্যান্য সকল পণ্যের চেয়ে এক ধাপ এগিয়ে। জনপ্রিয় চাইনিজ মোবাইল কোম্পানি সম্প্রতি 5i মডেলের নতুন প্রকাশ করেছে যে ফোনটি পাচ্ছেন 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ। ফোনটি যদি আপনি বাজার থেকে অফিশিয়াল ভাবে কিনতে চান তাহলে আপনাকে 12 হাজার 990 টাকা প্রদান করতে হচ্ছে। দাম বিবেচনায় আপনার কাছে অসাধারণ কিছু মনে না হলেও আপনি যদি ফিচার দিকে একটু লক্ষ্য রাখেন তাহলে বুঝতে পারবেন ফোনটি কতটা বেশি গুরুত্বপূর্ণ।

১১ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইলের ব্যাটারি এম্পিয়ার এর ব্যাটারি দেওয়া হয়েছে যা দিয়ে আপনি দীর্ঘ সময় গেম খেলতে পারবেন। পেছনের অংশে 4 টি ক্যামেরা 12 মেগাপিক্সেল ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা তার পাশাপাশি দুই মেগাপিক্সেলের আরো দুইটি ক্যামেরা রয়েছে। অন্যান্যের মধ্যে সামনের অংশের সেলফিতে 8-megapixel ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মোবাইল ডিসপ্লে হিসেবে 6।5 ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়।

Xiaomi Redmi 8

14 হাজার টাকা বাজেটের মধ্যে শাওমির আরও একটি অসাধারণ ফোন আপনার তালিকায় স্থান পেয়েছেন। মাত্র 13 হাজার 999 টাকা দিয়ে আপনি 3gb রম 32gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ শাওমি রেডমি এইট মডেলের এই ফোনটি পাচ্ছেন। এমওপি সার হিসেবে ব্যবহার করা হয়েছে 5 হাজার মিলিয়াম্পেরে এবং ডিসপ্লে সাইজটা একটু ছোট 6।2 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ক্যামেরা একটি মেলার পাশাপাশি দুই মেগাপিক্সেলের একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। তাছাড়া সামনের অংশে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে যা দিয়ে আপনি সেলফি তুলতে পারবেন।

Techno Spark 7 Pro

মোবাইল ফোনের বাজারে টেকনো নতুন একটি নাম নয় দীর্ঘদিন যাবত দেশের বাজারে তাদের রাজত্ব করেছে। আপনারা যারা এই কোম্পানির মোবাইল ব্যবহার করেছেন তারা তার ফিচার সম্পর্কে অবগত হয়েছেন। মোবাইল টেকনো স্পার্ক 7 Pro 2021 সালের ডিসেম্বর মাসে এই মোবাইলটি লঞ্চ করে।

১২ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইল টির দাম হিসেবে 13 হাজার 490 টাকা রাখা হয়েছে যা দিয়ে আপনি 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ পাচ্ছেন। পাশাপাশি 5000 এম্পিয়ার ব্যাটারী ব্যাকআপ। নতুন মাত্রা যোগ করেছে 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। পেছনের অংশে ত্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে যারা 48 মেগাপিক্সেল এর সামনের অংশের মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Oppo A15s

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনারা যারা ওপ্পো মোবাইল কে প্রাধান্য দেন তাদের জন্য 12 হাজার 990 টাকা দিয়ে একটি অসাধারন ফোন বাজারে প্রকাশ করল। ফোনটিতে রয়েছে 4gb রম 64gb রম বাড়িতে রয়েছে 4230 মিলি এম্পিয়ার ব্যাটারি রয়েছে অনেক 6।52 ইঞ্চি আপনার ফোনকে দেখতে একটু বেশি মনে হবে।

ক্যামেরার দিক দিয়ে ফোনটিতে পেছনের অংশে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনের অংশে 8-megapixel একটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পেছনের ক্যামেরা 13 মেগাপিক্সেলের পাশাপাশি 2 মেগাপিক্সেলের আরো দুইটি ক্যামেরা যুক্ত করা হয়েছে।

১৩ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

আমরা আপনাদের সুবিধার্থে এখানে প্রতিটি পণ্যের দাম আলোচনা করেছি। সাম্প্রতিককালে আরো নতুন কিছু ফল বাজারে লঞ্চ পেয়েছে যার তালিকা আমরা অতি শীঘ্রই আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব। মোবাইল কোম্পানিগুলো যেকোনো সময় তাদের মোবাইলের দাম বাড়াতে পারে আবার কমাতে পারে এ অবস্থায় আপনি অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে আপডেট থাকবেন। এতে করে আপনি নিত্যনতুন সকল মডেলের ফোন সম্পর্কে জানতে পারবেন।

Related Articles

Back to top button
Close