Mobile Phone

৯ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন ২০২৪ বাংলাদেশ

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে স্মার্টফোন থাকলেই পুরো পৃথিবী আপনার হাতের মুঠোয় চলে আসবে ইন্টারনেটের ব্যবহারের সুবিধার কারণে। বর্তমানে স্মার্টফোন গুলোর দাম এত সহজলভ্য হয়েছে যে আপনি এমন কোন ব্যক্তিকে খুঁজে পাবেন না যার কাছে স্মার্টফোন নেই। তবে যাই হোক প্রয়োজনের খাতিরে কিন্তু এখন আমরা সকলেই স্মার্টফোন ব্যবহার করে থাকি।

তবে একটা সময় ছিল যখন মানুষ শুধু কথা বলার জন্য শুধু একটি ফিচার ফোন ব্যবহার করত কিন্তু বর্তমানে তার ধারণা পুরোটাই বদলে গিয়েছে। দেশের বাজারে বিভিন্ন মোবাইল কোম্পানির অভাবের কারণে বর্তমানে কম দামে ভালো মানের স্মার্টফোন পাওয়া সম্ভব। তবে স্মার্টফোন কেনার ক্ষেত্রে প্রথমে আমরা একটি বাজেট নির্ধারণ করি যে বাজেটের ওপর ভিত্তি করে আমাদের ফোন কেনা হবে।

আপনারা যারা কম বাজেটে ভালো ফোন কিনতে চান তাদের জন্য বাজারে অহরহ ফোন থাকতে পারে কিন্তু এর মধ্যে থেকে বাছাইকৃত ফোনগুলো আপনার ব্যবহার করা উচিত। আজকের আলোচনায় আমরা আপনাদের দেখাতে চলেছে 9000 টাকার মধ্যে সেরা কিছু স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন নিয়ে যেগুলো বাজেট মাত্র 9 হাজার টাকা। সুতরাং আপনারা অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি করবেন এবং 9000 টাকা বাজেটের যেসকল ফোন গুলো রয়েছে সেগুলো বিস্তারিত দেখবেন এবং বাজার থেকে ক্রয় করার চেষ্টা করবেন।

৯০০০ টাকার মধ্যে ভালো ফোন

মোবাইল কেনার ক্ষেত্রে আমরা পিতা-মাতা অথবা নিজের অর্থায়নে ফোন কেনার পূর্বে একটি নির্দিষ্ট বাজেট করে রাখি। অন্যদিকে আমরা অনেক ফোনের অপেক্ষায় থাকি যেগুলো বাজারে প্রকাশ করে বা বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। বর্তমান বাজারে সকল মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে যে প্রতিযোগিতায় নামে আছে যার কারণে এখন আমরা কম দামে ভালো ফিচারের ফোন পেতে পারি।

৪০০০ টাকার মধ্যে ভালো ফোন

আজকের আলোচনায় আমরা আপনাদের দেখাবো বাজারে প্রকাশিত 9000 টাকা বাজেটের বেশকিছু মোবাইল ফোন নিয়ে যেগুলো সম্প্রতি দেশের বাজারে প্রকাশ পেয়েছে এবং দীর্ঘ সময় মানুষের চাহিদা মিটাতে পেরেছে। নিচের অংশ থেকে আপনার চাহিদামত ও সাধ্যের মধ্যে যে ফোনটি পছন্দ হবে সে ফোনটির দাম 9000 টাকার মধ্যে সীমাবদ্ধ বলে আমরা নিশ্চয়তা প্রদান করছি। সুতরাং সময় নষ্ট না করে আমাদের এ তালিকা থেকে আপনি যে কোন একটি বাছাই করুন এবং বাজার থেকে অফিশিয়াল ভাবে ক্রয় করুন।

Walton Primo GH9 

আপনারা যারা দেশী পণ্য ব্যবহার করতে আগ্রহী তাদের জন্য ওয়ালটন কম বাজেটের মধ্যে আরও একটি ভালো স্মার্টফোন নিয়ে উপস্থিত হয়েছে। শাওমি রিয়েল মির পাশাপাশি দেশীয় পণ্য হিসেবে ওয়ালটন দীর্ঘদিন যাবত বাংলাদেশের মানুষের মার্কেট প্লেসে নিজেদের অবস্থান পাকাপোক্ত করে নিয়েছে।

2021 সালের শেষের দিকে বাজারে প্রকাশ পায় ওয়ালটন প্রিমো ফ্ল্যাগশিপ নতুন ফোন ওয়ালটন প্রিমো GH9। এ ফোনটি বাজারে প্রকাশের পর পর মানুষের কেনার ঝোঁক তৈরি হয়ে যায়। কেননা ফোনটিতে রয়েছে সিক্স পয়েন্ট ওয়ান প্লাস ডিসপ্লে রেজুলেশন 1560 720 পিক্সেল। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পাচ্ছেন 1।8 গহজ quad-core মিডিয়াটেক হেলিও a-20 চিপসেট।

৫০০০ টাকার মধ্যে ভালো ফোন

এতে আরও রয়েছে জিপিইউ হিসেবে পাওয়ার। ফোনটিতে আপনি পাচ্ছেন 2 জিবি র্যাম ষোল জিবি ইন্টারনাল স্টোরেজ। ক্যামেরা রাখলে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও পেছনের অংশে দুইটি ক্যামেরা 13 মেগাপিক্সেলের ও 0।3 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ব্যাকআপ এর দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে ফোনটিতে মাত্র 3 হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি একটানা 8 ঘন্টা ফোনটি ব্যবহার করতে পারবেন। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র 6 হাজার 799 টাকা।

Screenshot-2022-05-14-at-1-57-52-PM


Itel Vision 

এই ফোনটি আপনারা যারা কিনতে চান তারা বাজেট হিসেবে 6 থেকে 7 হাজার টাকার মধ্যে রাখতে পারেন। বাজেট যদি কম হয়ে থাকে সে সঙ্গে ভালো বিচারের যদি কোন ফোন খুঁজতে চান তাহলে আপনি এখনই কিনতে পারেন আইটেল ভিশন 1 এই মডেলের মোবাইল টি। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম মিনিমাল স্টাইলের সিক্স পয়েন্ট ওয়ান প্লাস ডিসপ্লে রেজুলেশন ফুল এইচডি।

৬০০০ টাকার মধ্যে ভালো ফোন

2gb রম 32gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ যাতে করে আপনি যেকোন ধরনের গেম খেলতে পারবেন। 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ও 0।3 মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা অসাধারণ ছবি ক্যাপচার এ আপনাকে সহায়তা করবে। ফোনটির ব্যাটারি দিকে বিশাল 4 হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি দেওয়া হয়েছে তাছাড়া ফোনটিতে আপনি ওটিজি ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার ব্যবহার করতে পারবেন। দেশের বাজারে এই ফোনটি ক্রয় করতে হলে আপনাকে 6990 টাকা মূল্য দিতে হবে।

Screenshot-2022-05-14-at-1-58-09-PM

Symphony Z12

সিম্ফোনি মোবাইল কোম্পানির দেশের বাজারে নিজেদের স্থান পাকাপোক্ত অবস্থায় নিয়ে গিয়েছে শুধুমাত্র কম দামে ভালো মানের স্মার্টফোন প্রকাশ করার কারণে। মাত্র 8000 টাকার মধ্যে পেয়ে যাবেন সিম্ফোনি একটি সেরা স্মার্টফোন। সম্প্রতি মুক্তি পেয়েছে সিম্ফোনি Z12 মডেলের সম্পূর্ণ নতুন একটি ফোনটিতে আপনি পাচ্ছেন 6।09 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে।

৭০০০ টাকার মধ্যে ভালো ফোন

8 হাজার টাকা বাজেটের অন্যান্য ফোনের মত এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 2gb রম 16gb ইন্টার্নাল স্তরেজ এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করেছে যা দিয়ে আপনি ভালো মানের ছবি তুলতে পারবেন।

ফোনটিকে আনা হয়েছে ব্যাপক পরিবর্তন কেননা আপনি ফোনটিতে 3500 মিলিয়াম্পেরে 12 থেকে 13 ঘণ্টা ফোনটি ব্যবহার করা যাবে। এ ফোনটি কিনতে হলে আপনাকে 7990 টাকা খরচ করতে হবে।

Screenshot-2022-05-14-at-1-58-20-PM

Huawei Y6

কম বাজেটের স্মার্টফোনের তালিকায় রয়েছে হুয়াই ফোন এ কথাটা শুনে অনেক অবাক মনে হলেও আপনাদের জন্য খুশির খবরে যে বাজারে প্রকাশ পেয়েছে মাত্র 8000 টাকা বাজেটের দারুন একটি ব্র্যান্ডের মোবাইল ফোন। মোবাইলটিতে আপনি পাচ্ছেন 5 ইঞ্চি ডিসপ্লে সাথে রয়েছে ওয়াইফাই ব্লুটুথ জিপিএস। ওজনে হালকা ওজন 125 গ্রাম। 2gb রম 4gb ইন্টার্নাল অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

৮০০০ টাকার মধ্যে ভালো ফোন

মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 2 হাজার 200 মিলি এম্পিয়ার ব্যাটারী 2 মেগাপিক্সেল 8 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আপনি যদি বাজারে থেকে ফোনটি কিনতে চান তাহলে আপনাকে 8000 টাকা মূল্য দিতে হবে।

Screenshot-2022-05-14-at-1-58-29-PM

Realme C11

জনপ্রিয় মোবাইল কোম্পানি রিয়েল মি দাম বিবেচনায় অসাধারণ একটি ফোন বাজারে প্রকাশ করেছে। রিয়েলমি সি 11 মডেলের একটি ফোন বাজারে প্রকাশ পেয়েছে যা স্বল্প সময়ের মধ্যেই মোবাইলপ্রেমীদের মন জয় করে নিতে পেরেছে। মাত্র 8 হাজার 990 টাকা দিয়ে এমন ধাঁচের ফোন অন্য কোন মোবাইল কোম্পানি আপনাকে দেবে বলে মনে হয় না।

১০০০০ টাকার মধ্যে ভালো ফোন

মোবাইলের ডিসপ্লের দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে 6।5 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। মিডিয়াটেক 2।3 গিগাহার্জ মিডিয়াটেক হেলিও g35 চিপসেট। 2gb 32gb ইন্টার্নাল সমৃদ্ধ 10 অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। 5 মেগাপিক্সেলের ফ্রন্ট এবং 13 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ব্যাকআপ এর দিকে 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি একটা 17 থেকে 18 ঘন্টা ফোনটি ব্যবহার করতে পারবেন।

Screenshot-2022-05-14-at-1-58-36-PM

Vivo Y1S

৬।২২ ইঞ্চির এ ফোনটি কম বাজেটের মধ্যে সেরা হতে পারে। অ্যান্ড্রয়েড ১০ ওএস থাকছে এ স্মার্টফোনে। সঙ্গে পেয়ে যাবেন ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। জেনে নিন ভিভোর এ ফোনটির স্পেসিফিকেশন-

Screenshot-2022-05-14-at-1-58-45-PM

Related Articles

Back to top button
Close