Mobile Phone

১৫০০ টাকার মধ্যে মোবাইল ২০২৪ – কম বাজেটের সেরা মোবাইল

বাংলাদেশে দিন দিন তথ্য প্রযুক্তির ক্ষেত্রে অনেক বেশি এগিয়ে যাচ্ছে। মোবাইল ফোন কোম্পানিগুলো একে অন্যের সাথে প্রতিযোগিতায় নিজেদের অবস্থান ঠিক রাখার জন্য স্বল্প দামে ভালো মানের স্মার্টফোনের পাশাপাশি ফিচার প্রকাশ করছে। আপনি যদি অতি শীঘ্রই মোবাইল ফোন কিনতে চান তাহলে আপনার জন্য খুশির খবর এইযে আমরা আপনার জন্যই বাজেটের মধ্যে সীমাবদ্ধ বেশকিছু ফোনের তালিকা প্রকাশ করেছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তান হিসেবে আমরা সকলে চাই একটি কম দামে ভালো মানের মোবাইল ফোন ব্যবহার করতে। যার কারণে প্রথমে আমরা একটি মোবাইলের বাজেট নির্ধারণ করি এবং এই বাজেটের মধ্যে যে সকল ফোনগুলো নামিদামি ব্র্যান্ডের তা নির্বাচন করে। বাজেটের মধ্যে দেশ কোনগুলো রয়েছে তাদের মধ্যে আবার স্পেসিফিকেশন দিকে যে ফোনগুলো এগিয়ে রয়েছে তা আমরা ক্রয় করার চেষ্টা করি।

বিশ্ববাজারে প্রতিনিয়ত নিত্য নতুন মডেলের মোবাইল ফোন বের হওয়ার কারণে আমরা অনেক অনিশ্চয়তার মধ্যে পড়ে যায় যে কোনটা ছেড়ে কোনটা ক্রয় করব। আপনাদের এই কনফিউশন দূর করার জন্য আমরা আজকে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে যেখানে পনেরশো টাকার মধ্যে যে সকল মোবাইল ফোন গুলো বাজারে লঞ্চ করা হয়েছে তা প্রকাশ করা হয়েছে। এখানে স্পেসিফিকেশনের পাশাপাশি মোবাইলের প্রতিটির দাম উল্লেখ করেছে এবং তার তালিকা প্রকাশ করেছে।

সুতরাং আপনারা যারা মোবাইল ফোন কিনতে আগ্রহী তারা আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং পনেরশো টাকার মধ্যে যে সকল মোবাইল গুলো রয়েছে তার সম্পর্কে জানতে পারবেন। আমরা এখানে ওয়ালটন সিম্ফোনি আইটেল ও স্যামসাংয়ের বেশ কয়েকটি মোবাইলের দাম ও তালিকা এখানে প্রকাশ করেছে।

1500 টাকার মধ্যে মোবাইল

বাংলাদেশের বাজারে পনেরশো টাকার মধ্যে যে সকল মোবাইল ফোন গুলো বর্তমানে রয়েছে তার তালিকা ও স্পেসিফিকেশন আমরা এখানে তুলে ধরতে চলেছি। আপনি অবশ্যই মোবাইল ফোন কেনার পূর্বে মোবাইলের দাম ইন্টারনেট থেকে একটু যাচাই করে ক্রয় করার চেষ্টা করবেন। কেননা মোবাইল কোম্পানিগুলো যেকোনো সময় তাদের পণ্যের দাম কমাতে অথবা বাড়াতে পারে।

Symphony B67

দেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড সিম্ফোনি কম বাজেটে ভালো মানের মোবাইল ফোন দিয়ে সর্বদা নজর কেড়েছে। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনি যদি সিম্ফোনি ফোন কেপাদ অন্য দিয়ে থাকেন এবং আপনার বাজেট যদি পনেরশো টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য সিম্ফনির B67 নতুন মডেলের আইফোন টিপ ব্যবহারযোগ্য।

৫০০ টাকার মোবাইল

মোবাইলটির ফিচার হিসেবে আপনি পাচ্ছেন বিশাল ব্যাটারি প্রায় এক হাজার মিলি এম্পিয়ার এর ব্যাটারি যা দিয়ে দীর্ঘ সময় ফোনটি আপনি ব্যবহার করতে পারবেন। ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ওয়ান পয়েন্ট এইট ইঞ্চি ডিসপ্লে। মোবাইলটিতে কোন ধরনের রেমো ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়নি তবে আপনি ফোনটিতে অ্যাক্টিভ রিয়ার ক্যামেরা পাচ্ছেন। মোবাইলটি কেনার জন্য আপনাকে নগদ 1140 টাকা গুনতে হবে।

Symphony L140

আমরা ইতিমধ্যে আপনাদের বলেছি যে মোবাইল ফোনের দিক দিয়ে সিম্ফোনি সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে বিশেষ করে কম বাজেটে ভালো ফোন দেওয়ার ক্ষেত্রে। এ তো বেশ কিছুদিন পূর্বে দেশের বাজারে মুক্তি পেয়েছে Symphony L140 মডেলের নতুন একটি চার্জার দাম এক হাজার 430 টাকা।

একনজরে আপনি মোবাইল ফোনের বিষয়ে কিছু তথ্য জানতে পারবেন যেখানে আমরা দেখতে পাই যে মোবাইলটির স্কিনে 2।4 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। তবে এই ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে মোবাইলের ব্যাটারি হিসেবে 3000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয় যা দিয়ে আপনি একবার ফুল চার্জ দিয়ে ছয় থেকে সাত দিন ব্যবহার করতে পারবেন।

৬০০ টাকার মোবাইল

তবে দুঃখের বিষয় এই যে মোবাইলটি তে কোন ধরনের ইন্টার্নাল স্তরেজ ব্যবহার করা হয়নি। তবে ব্যবহারকারীদের সুবিধার্থে মোবাইলে একটি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি সাধারণ কিছু ছবি তুলতে পারবেন। সুতরাং পনেরশো টাকার মধ্যে যারা মোবাইল ফোন কিনতে চান তাদের জন্য এই ফোনটি সেরা একটা অপশন হতে পারে।

Walton Olvio P16

বাংলাদেশের একমাত্র দেশি ব্র্যান্ড ওয়ালটন দেশের বাজারে দারুন একটি ফিচার প্রকাশ করেছে। আক্রা ফোন কেনার ক্ষেত্রে বাজেট পনেরশো টাকা নির্ধারণ করেছেন তারা তাদের মধ্যে দারুন একটি মোবাইল ফোন পেতে চলেছেন। আপনাদের সুবিধার্থে আমরা ওয়াল্টনের নতুন Walton Olvio P16 মডেলের নতুন ফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য উপস্থাপন করলাম।

৭০০ টাকার মোবাইল

মোবাইল ক্যামেরা পরিবর্তন করা হয়েছে যেখানে আপনি পাচ্ছেন একটি ডিজিটাল ক্যামেরা দিয়ে অসাধারন কিছু ছবি তুলতে পারবেন। মোবাইল ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা না হলেও 3000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি পাওয়া যাচ্ছে যা দিয়ে ফোনটি 7 দিনের বেশি সময় ধরে ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম।

মোবাইল স্পেসিফিকেশন সম্পর্কে জেনে আপনি সত্যিই অনেক অবাক হবেন। কেননা মোবাইলেতে ব্যবহার করা হয়েছে একটি অসাধারণ ডিজিটাল ক্যামেরা যা দিয়ে আপনি এন্ড্রয়েড ফোনের মত ছবি তুলতে পারবেন।

Walton Olvio S33

আলোচনায় অংশ আমরা যে মোবাইল ফোনটি নিয়ে কথা বলব সেটি হল ওয়ালটনের আরো একটি দারুন ফিচার ফোন দেশের বাজারে ওয়ালটন শোরুম থেকে আপনি কল করতে পারবেন 1450 টাকা দিয়ে। মোবাইল ক্রয় করার পূর্বে আপনি অবশ্যই তার স্পেসিফিকেশন সম্পর্কে জানা অত্যন্ত জরুরী।

৮০০ টাকার মোবাইল

মোবাইলের 2।8 ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি অনায়াসে mp4 অন্যান্য রেজুলেশনের ভিডিও দেখতে পারবেন। মোবাইলটি হিসেবে 32 মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করা হয়েছে। 1400 মিলি এম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয় তিন থেকে চার দিন ব্যবহার করতে পারবেন। ডিজিটাল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Symphony S50

আলোচনার এই অংশে আমরা হাজির হয়েছি সিম্ফনির আরো একটি দারুন ফিচার ফোন নিয়ে যা মাত্র 1450 টাকা দিয়েই আপনি কল করতে পারছেন। আপনাদের জানার উদ্দেশ্যে আমরা মোবাইল স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করলাম।

১২০০ টাকার মোবাইল

মোবাইলটিতে 2।4 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ভালো মানের ভিডিও দেখতে পারবেন। 32 মেগাবাইট এর পাশাপাশি 32 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে এবং প্রত্যেকটি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ব্যাকআপ এর দিক দিয়ে একটু পিছিয়ে রয়েছে কেননা মোবাইলটিতে 1000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ফোনটির ডিসপ্লেতে তুলনায় অনেকটাই কম।

Maximus M266

এখন আমরা যে মোবাইল ফোনটি নিয়ে আপনাদের সাথে আলোচনা করব সেটি জনপ্রিয় মোবাইল কোম্পানির ম্যাক্সিমাসের প্রকাশের জন্য একটি ফিচার ফোন। এই মোবাইল টির দাম মাত্র 1449 টাকা নির্ধারণ করা হয়েছে। দাম বিবেচনায় মোবাইলটি অন্যান্য যে কোন ফোনের চেয়ে অনেকটা বেশি এগিয়ে রয়েছে কেননা এই ফোনের ফিচার গুলো দেখলে আপনি সত্যি অবাক হবেন।

মোবাইল 2014 সালে মুক্তি পেলেও বর্তমানে চাহিদা রয়েছে শুধুমাত্র তার স্পেসিফিকেশনের জন্য। মোবাইলটিতে আপনি পাচ্ছেন 24 ইঞ্চি ডিসপ্লে এর পাশাপাশি ভিজিএ ক্যামেরা ব্যবহার করা হয়েছে। 4 মেগাবাইট এর পাশাপাশি 4 মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করা হয়েছে। অন্যদিকে 1000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা আপনার ফোনটিকে দীর্ঘক্ষন ব্যবহার করতে সাহায্য করবে।

Nokia 105

কম দামে ভালো ফোনের বিচারের নোকিয়া মোবাইল কোম্পানি অন্যান্য পণ্যের চেয়ে অনেকটা বেশি এগিয়ে। যারা ভালো মানের বাটন ফোন ব্যবহার করতে চান তাদের জন্য এই ফোনটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে। বর্তমান বাজার অনুযায়ী নকিয়ার নতুন মোবাইল ফোন কেনার জন্য আপনাকে নগদ 1599 টাকা গুনতে হবে।

মোবাইলটিতে আপনি পাচ্ছেন একটি ছোট ডিসপ্লে কিন্তু এর কোয়ালিটি ভালো। তবে মোবাইলে কোন ধরনের ক্যামেরা ফোন ব্যবহার করা হয়নি। মোবাইলটিতে আপনি সিম কার্ড ব্যবহার করতে পারবেন। 100 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে তবে ডিসপ্লে ছোট হওয়ার কারণে আপনি এ ব্যাটারি দিয়ে দীর্ঘদিন মোবাইলটি ব্যবহার করতে পারবেন।

উপরের আলোচনার ভিত্তিতে আপনি বাজারে প্রকাশিত পনেরশ টাকা বাজেটের যে সকল মোবাইল ফোন গুলো ছিল সেগুলো তালিকা সম্পর্কে জানতে পেরেছেন। আমরা বাজারে যে সকল গুরুত্বপূর্ণ মোবাইল ফোন রয়েছে যেগুলো আপনার বাজেটের মধ্যে সীমাবদ্ধ তার দাম স্পেসিফিকেশন এখানে প্রকাশ করেছে।

Related Articles

Back to top button
Close