Mobile Phone

৩০০ টাকার মধ্যে মোবাইল ২০২৪ – কম বাজেটের সেরা বাটন মোবাইল

তথ্য প্রযুক্তির উন্নতির কারণে এবং মোবাইল কোম্পানিগুলোর প্রতিযোগিতার বদৌলতে এখন আমরা স্বল্প দামে ভালো ফিসারের ফোন পেয়ে থাকে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেলেও মোবাইল ফোনের দাম তুলনামূলকভাবে অনেকাংশে কম রয়েছে। মোবাইল ফোন কিভাবে ক্ষেত্রে আমরা একটি নির্দিষ্ট বাজেট নির্ধারণ করে এবং উক্ত বাজেটের উপর ভিত্তি করে একটি গুণগত মানসম্পন্ন স্মার্টফোন অথবা বাটন ফোন।

আমরা ইতিমধ্যে আপনার একটি নির্দিষ্ট বাজেটের মধ্যে যে সকল ফোন গুলো রয়েছে তার সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছে বর্তমান সময়ে 300 টাকা বাজেটের মধ্যে বেশ কয়েকটি মোবাইল ফোন পাওয়া যাচ্ছে তার তালিকা এবং ফিচার সংক্রান্ত বিস্তারিত তথ্য। সুতরাং আপনারা যারা অল্প কিছুদিনের মধ্যেই একটি মোবাইল ফোন কিনবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করেছেন তাহলে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা আমাদের এই তালিকার এই অংশটুকু পড়ুন।

আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি বর্তমান বাজার অনুসারে বিভিন্ন ব্র্যান্ডের 300 টাকা বাজেটের মধ্যে যে সকল ফোনগুলো রয়েছে তার তালিকা। তালিকা দেখার পাশাপাশি আপনি এসকল মোবাইলগুলোতে কি কি সার ব্যবহার করা হয়েছে এবং তা আপনার জন্য কতটুকু কার্যকর তার সম্পর্কে সকল তথ্য। সুতরাং আপনি অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি করবেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করার পর তার ভিত্তিতে বাজার থেকে নতুন ফোন কিনবেন।

৩০০ টাকার মধ্যে মোবাইল

একটি মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমরা সর্বনিম্ন বাজেট 500 টাকা রেখে দেয় কিন্তু নিম্নবিত্ত পরিবারের অনেকেই রয়েছেন যারা মোবাইল ফোন কেনার ক্ষেত্রে বাদের বেশি করতে পারেন না। একটি মোবাইল ফোন 500 টাকা থেকে শুরু করে 50000 টাকা বা তারও বেশি মূল্যের হতে পারে। তবে আপনার বাজেটের ওপর ভিত্তি করে বর্তমানে দেশের বাজারে নিত্যনতুন মডেলের ফোন পাওয়া যাচ্ছে। যেহেতু আপনার বাজেট 300 টাকা আদায় আপনাকে আমরা অবশ্যই সাজেস্ট করি যে 300 টাকা বাজেট দিয়ে নতুন মোবাইল ফোন বাজার থেকে ক্রয় করা সত্যিই অসম্ভব।

৬০০ টাকার মোবাইল

কেননা দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে এখন আমরা দেশের বাইরে এবং দেশের ভেতরে অভ্যন্তরীণ থেকেই যেসকল ফোনগুলো তৈরি করা হয়েছে সেগুলো সর্বনিম্ন মূল্য 500 টাকার উর্ধে রাখা হয়েছে। এ অবস্থায় আপনারা জেলা 300 টাকার মধ্যে মোবাইল ফোন করে চলেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এই বাজেটে ফোন পাওয়া সত্যিই কঠিন হবে। তবে যেহেতু আপনি 3 কখনো ভাবা যায়নি এই যে মাত্র 300 টাকার মধ্যেই আমরা এত দারুন একটি অ্যান্ড্রয়েড ফিচার ফোন পাব00 টাকা বাজেটের মধ্যেই মোবাইল ফোন কিনবেন বলে নির্ধারণ করেছেন তাই আপনারা আমাদের নিজের তালিকা দেখতে পারেন।

Freedom 251 

ভারতের মোবাইল ফোন নির্মাতা কোম্পানি রিঙ্গিং বেলস (Ringing Bells) মাত্র 4 ডলার দামের একটি স্মার্টফোন তাদের দেশের বাজারে লঞ্চ করেছে। মোবাইল ফোনের দাম বিচারে বর্তমান বাজার অনুসারে এই ফোনটি সবচেয়ে সস্তা ফোন। মোবাইলটি প্রকাশের পর অনেকেই রয়েছেন যারা এটি ক্রয় করার প্রতি আগ্রহী হয়েছেন। সুতরাং আপনারা যারা এই মোবাইলটির ফিচার সম্পর্কে জানতে চান তাদের জন্য নিচের অংশে আমরা বিস্তারিত তথ্য শেয়ার করলাম।

৮০০ টাকার মধ্যে মোবাইল

এই ডিভাইসটিতে রয়েছে ৪ ইঞ্চি (৫৪০ x ৯৬০পি) স্ক্রিন, ১।৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ৩।২ মেগাপিক্সেল মূল ক্যামেরা, ০।৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮জিবি স্টোরেজ, ১জিবি র‍্যাম, মাইক্রোএসডি কার্ড সাপোর্ট, ওয়াইফাই, প্রক্সিমিটি সেন্সর, এন্ড্রয়েড ৫।১ ওএস প্রভৃতি।

এক কথায় বলতে গেলে যে এত স্বল্প বাজেটে এত অসাধারণ একটি মোবাইল ফোন আমাদের সাথে উপস্থাপন করতে পেরেছে বলে এই মোবাইল কোম্পানির প্রতি আমাদের চির কৃতজ্ঞ থাকা উচিত। কখনো ভাবা যায়নি যে এত স্বল্প বাজেটের মধ্যে এরকম অ্যান্ড্রয়েড ফোন আমাদের হাতের মুঠোয় চলে আসবে। আমরা আশা করব 300 টাকা বাজেটের মধ্যে মোবাইল ফোন সম্পর্কে ধারণা পেয়েছেন।

Related Articles

Back to top button
Close