Mobile Phone

৫০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২৪ – ৫০০০০ টাকার বাজারের সেরা স্মার্টফোন

স্মার্টফোনের প্রতি আমাদের তরুণ প্রজন্ম থেকে শুরু করে সকল বয়সের মানুষের ব্যাপক আগ্রহ রয়েছে। তাছাড়া তথ্যপ্রযুক্তির এই যুগে আমাদের প্রযুক্তির সাথে মিশে থাকতে হলে একটি স্মার্টফোন বিশেষ জরুরী। স্মার্টফোনগুলোর সহজলভ্যতার কারণে বর্তমানে আমাদের সকলের হাতের নামিদামি ব্র্যান্ডের মোবাইল ফোনগুলোর পৌঁছে গিয়েছে। তবে তরুণ প্রজন্মের আগ্রহ স্মার্টফোনের প্রতি দিন দিন বেড়ে যাওয়ার কারণে ফোনের দাম নিয়ে তারা যতটা না চিন্তিত তার বেশি তারা কোণের মান কেমন হবে তা বিষয় নিয়ে চিন্তা করে।

তারা সব সময় ভাবে যে একটি ভালো মানের স্মার্টফোন তাদের দীর্ঘ সময় সার্ভিস দিবে। অনেকেই আছেন যাদের ভোট সম্পর্কে ভালো ধারণা রয়েছে তারা বাজার থেকে ভালো ফিসারের ফোনগুলো ক্রয় করে থাকে অন্যদিকে অনেকেই রয়েছেন যারা বেশি দামের ফোন কিনতে চাইলেও বাজার থেকে কোন ফোনটি ক্রয় করবে তা সম্পর্কে ধারণা না থাকার কারণে সমস্যায় ভোগে। স্মার্টফোন কেনার জন্য মোটা অঙ্কের টাকা বাজেট করতে পারি কিন্তু সে বাজেটের মধ্যে একটি স্মার্টফোন পাওয়া আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়ায় কেননা আমরা ফোন সম্পর্কে ধারণা না থাকার কারণে।

চিন্তার কোন কারণ নেই কেননা আজকে আমরা আপনাদের সাথে এমন কেউ সেই স্মার্টফোনের তথ্য তুলে ধরতে চলেছি যেগুলোর দাম 50 হাজার টাকার মধ্যে এবং এ সকল মোবাইলের কনফিগারেশন এতটা বেশি উন্নত মানের যে আপনি সত্যিই মোবাইল ফোন গুলো ক্রয় করতে আগ্রহী হবেন। নিচের অংশ আমরা আপনাদের জন্য একটি তালিকা তৈরি করেছে যে তালিকা থেকে 50 হাজার টাকার মধ্যে মোবাইল ফোনগুলোর রয়েছে এবং এর পাশাপাশি এ মোবাইল ফোন গুলোতে কি ধরনের ফিচার ব্যবহার করা হয়েছে তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আইফোন এক্স আর

আলোচনার শুরুতেই আমরা সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন কোম্পানি আইফোন এর একটি নতুন মডেলের ফোনের সাথে পরিচয় করে দিতে চলেছেন। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে যদি আপনার বাজেট 50000 টাকা হয়ে থাকে এবং আপনি নামিদামি একটি ব্র্যান্ডের মোবাইল ফোন ব্যবহার করতে আগ্রহী হন তাহলে 2018 সালের মুক্তিপ্রাপ্ত এর সঙ্গে আপনার পরিচয় করিয়ে দেওয়া আমাদের উচিত।

আইফোন এর নতুন এই মডেলের ফোনটিতে রয়েছে 6।1 ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে এবং স্কার্স প্রতিরোধী গ্লাস। যা আপনার মোবাইল ফোনের ডিসপ্লে কে খুবই আকর্ষণীয় দেখাবে। এর সাথে রয়েছে আইফোনের চিরচেনা আইওএস অপারেটিং সিস্টেম 15।2। মোবাইলটি ক্যামেরার দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে অ্যাপেলের 12 মেগাপিক্সেল এর ওয়ার্ড এলইডি ক্যামেরা এবং 7 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

২০ হাজার টাকার মধ্যে মোবাইল

জি জিমোবাইলটির দিকে বিশেষ দৃষ্টিপাত করলে আমরা দেখতে পাই যে 3 জিবি র্যাম এবং 64 জিবি স্টোরেজ রয়েছে। যারা আইফোন ব্যবহারে আগ্রহী তারা চাইলে এই ঘড়িটি ক্রয় করতে পারেন। কেননা 50 হাজার টাকা বাজেটের মধ্যে আপনার জন্য সেরা একটি স্মার্টফোন হবে এটি। তবে পুরনো একটি মডেল হওয়ার কারণে এই স্মার্টফোনের চাহিদা বর্তমানে একটু কম হয়েছে আবার অনেকেই রয়েছেন জায়গা আইফোন এর ফাংশন না বোঝার কারণে এই মোবাইল ফোন গুলো কিনতে আগ্রহী নন।

আইফোন 11

আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে আরো একটি জনপ্রিয় অ্যাপেলের মোবাইল ফোনের সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি। 2019 সালে মুক্তিপ্রাপ্ত এই মোবাইল ফোনটির যখন মুক্তি পায় তখন তার দাম অনেক রাখা হলেও বর্তমানে 2022 সালে এসে এই মোবাইল টির দাম অনেকটাই কমে গিয়েছে। আপনারা যারা 50 হাজার টাকার মধ্যে ভাল মানের স্মার্টফোন কিনতে চান তারা চাইলে আমাদের আর্টিকেলটি পড়ে আইফোনের এই মোবাইলটি ক্রয় করতে পারেন।

৩০ হাজার টাকার মধ্যে মোবাইল

মোবাইলকে ফিচারের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে সিক্স পয়েন্ট ওয়ান ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং বরাবরের মত এবারও মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের অংশে 12 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। 4 জিবি র্যাম 64 জিবি স্টোরেজ সুবিধা সম্বলিত এই আইফোনটি আপনি কল করতে পারবেন 49 হাজার 900 টাকা দিয়ে।

স্যামসাং গ্যালাক্সি এস ২১ এফই ৫-জি

আলোচনায় অংশ নেন দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় মোবাইল প্রতিষ্ঠান স্যামসাং এর একটি মোবাইল ফোন নিয়ে আপনাদের সাথের তথ্য শেয়ার করতে চলেছি। 2021 সালে স্যামসাং মোবাইল কোম্পানি অফিশিয়াল ভাবে এই মডেলের ফোন 3 লঞ্চ করেন। মোবাইলটি প্রকাশের পর পর সারা বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়তা লাভ করে এবং প্রত্যেকেই মোবাইল ফোন কিনতে আগ্রহী হয় বিশেষ করে যাদের 50 হাজার টাকা বাজেট রয়েছে তারা এই ঘড়িটি ক্রয় করে।

মোবাইলটির বিশ্বযুদ্ধ বলতে আমরা বুঝতে পারি যে মোবাইলটিতে 6।4 ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং এর সাথে পাওয়ারফুল অক্টা কোর প্রসেসর। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট। পেছনের অংশে 12 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরার পাশাপাশি আরও দুইটি ক্যামেরা 5 মেগাপিক্সেল 8 মেগাপিক্সেল এর ব্যবহার করা হয়েছে এবং সামনের অংশের 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি অসাধারণ সেলফি তুলতে পারবেন।

৪০ হাজার টাকার মধ্যে মোবাইল

মোবাইলটিতে হিসেবে ব্যবহার করা হয়েছে 8 জিবি এবং 128 জিবি ইন্টারনাল স্টোরেজে মোবাইল ফোনটি আপনি দেশের বাজার থেকে 49 হাজার 999 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন। স্যামসাংয়ের মোবাইল লাভারদের জন্য এই স্মার্টফোনটি অনেক বেশি জরুরী এবং আপনি চাইলে ফোনটি দেশের বাজার থেকে কল করতে পারবেন অথবা অনলাইনে প্রি অর্ডার করে তা বুকিং দিতে পারবেন।

এমআই ১১ এক্স প্রো

আলোচনায় অংশ চীনা প্রতিষ্ঠান শাওমির একটি ফোন নিয়ে আপনাদের সাথে তথ্য শেয়ার করছি যা এ বছরের এপ্রিল মাসে দেশের বাজারে লঞ্চ করা হয়। বরাবরের মতোই শাওমি মোবাইল কোম্পানি তাদের ডিসপ্লে প্রতি গুরুত্বারোপ করেছে সেখানে দেখা যায় যে এই মোবাইল ফোনটি 6।67 ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং প্রতিকার হিসেবে Octo-Core । পেছনের অংশে 108 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি আরও তিনটি ক্যামেরা 8 মেগাপিক্সেল 5 মেগাপিক্সেল 8 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

স্টোরেজের ব্যাপারটি লক্ষ্য করলে দেখতে পাইতে ফোনটিতে আপনি 8 জিবি র্যাম এবং 128gb স্তরেজ পাচ্ছেন। মোবাইলটি যদি আপনি দেশের যেকোনো শাওমির শোরুম থেকে ক্রয় করতে চান তাহলে আপনাকে নগদ 36 হাজার 999 টাকা প্রদান করতে হবে। সুতরাং যাদের 40 হাজার টাকার মধ্যে ফোন কেনার সামর্থ্য রয়েছে তারা চাইলে এই ফোনটি দেখতে পারেন এবং তার প্রয়োগ করার প্রতি আগ্রহী হতে পারেন।

Vivo X70 Pro 5G

আপনি যদি ক্যামেরা ফোন পছন্দ করেন তাহলে জনপ্রিয় মোবাইল কোম্পানি ভিভো স্মার্টফোন গুলো আপনি চাইলে দেখতে পারেন। এ মোবাইল কোম্পানি সাধারণত ক্যামেরার উপর বেশী গুরুত্ব আরোপ করেন যার কারণে অনেকেই রয়েছেন যারা ক্যামেরা কিনতে পছন্দ করেন তারা চাইলে এই মোবাইল গুলো বাজার থেকে ক্রয় করতে পারেন।

মোবাইল ফোনটির স্পেসিফিকেশনের দিকে লক্ষ্য করলে দেখতে পাইতে প্রধান ক্যামেরা হিসেবে 50 মেগাপিক্সেল এর পাশাপাশি আরও দুইটি ক্যামেরা 8 মেগাপিক্সেল মেগাপিক্সেল এর এবং সামনের অংশে ফ্রন্ট ক্যামেরা হিসেবে 32 মেগাপিক্সেলের ব্যবহার করা হয়েছে। রয়েছে 18 জিবি র্যাম এবং 128gb স্তরেজ সুবিধা হয়। ফাইভ-জি নেটওয়ার্ক সম্মিলিত এ মোবাইল ফোনটি আপনি দেশের বাজার থেকে 46 হাজার 999 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

এই ছিল বর্তমান বাজার অনুসারে যেসকল স্মার্টফোনগুলো 50 হাজার টাকার বাজেটের মধ্যে সীমাবদ্ধ সেই ফোনের তালিকা। আমরা আশা করবো যে আপনারা তালিকা থেকে যে কোন একটি স্মার্টফোন বাছাই করে নিবেন এবং বাজার থেকে তারপর করার চেষ্টা করবেন। মোবাইল ফোনের দাম সম্পর্কে জানতে যে কোন তথ্য জন্য আমাদের ওয়েবসাইটের অন্যান্য আর্টিকেলগুলো করতে পারেন। আমরা সর্বদা আপনাদের সাহায্য করার জন্য বাজেটের মধ্যেই সীমাবদ্ধ রেখে সকল স্মার্টফোনের তালিকা ও দাম এখানে প্রকাশ করি।

Related Articles

Back to top button
Close