Currency Rate

বাংলাদেশী টাকায় আজকে বিভিন্ন দেশের টাকার রেট ২০২৪

আজকের এই আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেলে আজকে আমরা প্রকাশ করতে যাচ্ছি বিভিন্ন দেশের টাকার মান সম্পর্কে।  যেমন,,মালয়েশিয়া, সৌদি আরব, ইন্ডিয়া, পাকিস্তান, কাতার,এছাড়াও আরো অনেক দেশের টাকার মান সম্পর্কে আপনারা এক নজরে জানতে পারবেন।

এ সকল দেশগুলোর টাকা বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। তা আপনাদের মাঝে প্রকাশ করব এই আর্টিকেলের মাধ্যমে। তাই আপনারা যদি এই তথ্যগুলো না জেনে থাকেন। তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। যাতে খুব সহজেই বুঝতে পারবেন বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে অনেক তথ্য।

বাংলাদেশ থেকে অনেক মানুষই বিশ্বের নানান দেশে নানান রকম কাজে গিয়ে থাকে। তবে যে ব্যক্তি যে দেশেই যাক না কেন। বা যে কারণে যাক না কেন। বাইরের দেশে যেতে হলে তাকে সর্বনিম্ন এক মাস থাকতে হবে। তবে বর্তমানে যারা বিশ্বের বিভিন্ন দেশে যাবার সিদ্ধান্ত নিয়েছে। তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি আরো বেশি গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেল থেকে তারা জানতে পারবে বিভিন্ন দেশের টাকার রেট।

তবে কেন এ সকল দেশগুলো টাকা রেট সম্পর্কে জানা উচিত। সেই ধারণাটা আগে প্রয়োজন। প্রতিটি মানুষের জীবনে এই সকল দেশগুলোর টাকা দেশ সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা আপনি বা আপনারা হয়তো অনেকে ভাবছেন বাইরের দেশে যাবার। তবে আপনি যে দেশে যান না কেন। সে দেশে যাওয়ার ফলে আপনাকে সে দেশের টাকা ব্যবহার করতে হবে।

আপনারা অনেকে অনেক রকম ভাবে যেতে পারেন। কেউ হয়তো টুরিস্ট হিসেবে যেতে পারেন। আবার অনেকেই আছেন যারা কর্মসংস্থানের খোঁজে। তবে যে ব্যক্তি যে কারণে যাক না কেন বাইরের দেশে যেতে হলে তাকে সর্বনিম্ন এক মাস হলেও থাকতে হবে। তবে সে এক মাস চলাফেরা করার জন্য বা খাওয়া-দাওয়া করতে হবে।

তবে সেই খরচ গুলো অবশ্যই যে দেশে যাচ্ছে সে দেশের টাকায় করতে হবে। কেননা সে দেশে গিয়ে আপনি বাংলাদেশি টাকা ব্যবহার করতে পারবে না। তাই যেহেতু সে দেশের টাকায় ব্যবহার করতে হবে তাই সে দেশের টাকা সম্পর্কে ধারণাটি প্রয়োজন এবং যে সকল ব্যক্তি কাজের সন্ধানে বাইরের দেশে গিয়ে থাকে। তারা যদি সেখানে কাজ করে। তবে সে কাজের ফলে তাকে সে দেশের বেতনই পাবে। তবে বাইরের দেশে কাজের ফলে যে বেতনটি পাবে। 

অবশ্যই সে বেতন পাবার পর বাংলাদেশে তার পরিবারের কাছে। কিংবা আত্মীয় স্বজনের কাছে কিছু টাকা হলে পাঠানোর চেষ্টা করবে। তবে সেই মুহূর্তে যদি সে ব্যক্তি টাকার পার্থক্য না বুঝে। বাংলাদেশি টাকা আর সে দেশের টাকার কতটুকু তফাৎ না বুঝে। তাহলে সে ব্যক্তি টাকা পাঠানোর সময় অনেক রকম বিভ্রান্তিতে পড়তে হবে। তাই আপনি যদি এই সকল দেশগুলোর টাকার মান সম্পর্কে ভালোভাবে জেনে নেন। তাহলে সেই সময় আপনি নিজে থেকেই বুঝতে পারবেন আপনি কত টাকা পাঠাবেন এবং বাংলাদেশে তারা কত টাকা পাবে।

তাই এ সকল বিষয়গুলো ধারণা করেই আমরা এই আর্টিকেলটি প্রকাশ করেছি এবং আপনাদের সুবিধার জন্য আমরা এ সকল দেশগুলোর টাকার রেট সম্পর্কিত তথ্য তালিকা আকারে প্রকাশ করছি। যা দেখে আপনারা খুব সহজে বুঝতে পারবেন। তাই আর দেরি না করে এখনি জেনে নিন। বিভিন্ন দেশের টাকার রেট।

বিভিন্ন দেশের টাকার রেট:

 

মালয়েশিয়া ২ রিংগিত

= বাংলাদেশি ২১.২৪ টাকা

 

সৌদি ১ রিয়াল 

= বাংলাদেশী ২৫.২৮ টাকা

 

মার্কিন ১ ডলার

= বাংলাদেশী ৯৫.০৩ টাকা

 

ইউরোপীয় ১ ইউরো

= বাংলাদেশী ৯৪.৬৯ টাকা

 

ব্রিটেনের ১ পাউন্ড

= বাংলাদেশে ১০৯.৩৮ টাকা

 

সিঙ্গাপুরের ১ ডলার

= বাংলাদেশী ৬৭.৮০ টাকা

 

অস্ট্রেলিয়ান ১ ডলার

= বাংলাদেশী ৬৪.৫৭ টাকা 

 

নিউজিল্যান্ড ১ ডলার

= বাংলাদেশ ৫৭.৯৮ টাকা

 

কানাডিয়ান ১ ডলার

= বাংলাদেশি ৭২.৩৬ টাকা

 

কাতার ১ রিয়াল 

= বাংলাদেশী ২৬.১০ টাকা

 

কুয়েত ১ দিনার

= বাংলাদেশী ৩০৮.১৫ টাকা

 

ইন্ডিয়া ১ রুপি

= বাংলাদেশি ১.১৯ টাকা

 

এই তালিকাটি দেখার পর আপনার হয়তো বুঝতে পেরেছেন। কোন দেশের টাকার রেট কেমন বা সে সকল দেশগুলোর এক টাকা বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। তা আপনারা খুব সহজ ভাবে বুঝতে পেরেছেন।

Related Articles

Back to top button
Close