Earn Money

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

তথ্যপ্রযুক্তির এই যুগে টাকা ইনকাম করা বর্তমানে অনেকটাই সহজ হয়েছে। বাংলাদেশ একটি ছোট দেশ হলেও তথ্যপ্রযুক্তির উন্নতির ছোঁয়া বর্তমানে আমাদের এই ছোট দেশটির ডিজিটাল হচ্ছে। ডিজিটালে বাংলাদেশের সবকিছুই প্রযুক্তিনির্ভর এবং আমরা ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত চলতে পারিনা।

আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা চাকরি না পেয়ে হতাশায় ভুগছেন এ অবস্থায় তারা সংসারের হাল ধরতে চায়। কিন্তু চাকরি পাওয়া বর্তমানে অনেকটা সোনার হরিণের মত হয়ে গেছে যার কারণে তারা একজন উদ্যোক্তা হওয়ার চেষ্টা করলেও পর্যাপ্ত মূলধন থাকার নানা কারণে তারা ব্যবসা শুরু করতে পারছে না।

তবে চিন্তার কোন কারণ নেই আজকে আমরা আপনাদের সামনে বেশ কিছু নতুন পদ্ধতিতে টাকা ইনকাম করার সম্পর্কে বিস্তারিত কিছু ধারনা দেব। আপনি যদি সেগুলো অনুসরণ করেন তাহলে নিশ্চিত প্রতি মাসে 30 হাজার টাকা আয় করতে পারবেন এবং এক্ষেত্রে আপনাকে কোন ধরনের ইনভেস্ট করা জরুরি নেই। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা মাসে 30000 টাকা আয় করার যে সকল পদ্ধতি উপায় রয়েছে তা বিস্তারিতভাবে আলোচনা করেছি।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

একটি মধ্যবিত্ত পরিবার চালানোর জন্য এ মাসে 30 হাজার টাকায় যথেষ্ট। আপনি যদি একটি মধ্যবিত্ত পরিবার চালাতে চান তাহলে অবশ্যই প্রতি মাসে 30000 টাকা ইনকাম করার সামর্থ্য থাকতে হবে। অনেকেই মনে করেন যে টাকা ইনকাম করা বর্তমানে অনেকটাই কঠিন কিন্তু ডিজিটাল বাংলাদেশ আপনার সামান্যতম দক্ষতা ও ধৈর্যের মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব।

টেলিগ্রাম থেকে টাকা ইনকাম

আজকে আমরা আপনাদের দেখাতে চলেছি মাসে 30 হাজার টাকা আয় করার সহজ যে সকল উপায় গুলো রয়েছে সেগুলো সম্পর্কে। অনলাইনের পাশাপাশি অফলাইনে কিভাবে মাসে 30000 টাকা ইনকাম করা যাবে তার সংক্রান্ত বিস্তারিত তথ্য পেতে নিচের অংশের যে আলোচনা করা হয়েছে তা দৃষ্টিপাত করুন।

অনলাইন থেকে মাসে 30 হাজার টাকা আয় করার উপায়

বর্তমানে আমরা সকলে ঘরে বসে থেকে টাকা ইনকাম করা সম্পর্কে অনেকেই জানেন। ইন্টারনেট মার্কেটপ্লেসে উপযোগিতা রয়েছে যার কারণে আপনি যতটা সহজ মনে করেন অনলাইন থেকে টাকা ইনকাম করা ঠিক ততটা সহজ নয়। তবে আমরা আপনাদের এখানে অনলাইন থেকে টাকা ইনকাম করার বেশ কিছু সহজ মাধ্যম গুলো আলোচনা করবো যেগুলো অনুসরণ করলে আপনি শতভাগ নিশ্চিত ভাবে মাসে 30000 টাকা ইনকাম করতে পারবেন।

নিজস্ব ওয়েবসাইট তৈরি করা

সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট তৈরি করা। আপনার যে বিষয়ে পর্যাপ্ত জ্ঞান ও দক্ষতা রয়েছে দক্ষতা ও জ্ঞান কে কাজে লাগিয়ে সেক্টর থেকে আপনি প্রতিমাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন।  বিশেষ করে বাংলাদেশের তরুণ সমাজের এই ওয়েবসাইটের মাধ্যমে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করছে।

নিজস্ব ওয়েবসাইট তৈরি করার ক্ষেত্রে প্রথমে আপনাকে ডোমেইন ও হোস্টিং লাগবে। অতঃপর আপনার ওয়েবসাইট তৈরি হওয়ার পর সেখানে নিয়মিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল পাবলিশ করতে হবে এবং আপনার ওয়েবসাইটটি যখন মোটামুটি ভাল ভিজিটর এবং গুগলের যে রিকোয়ারমেন্টস রয়েছে সেগুলো যদি মেনে চলেন তাহলে অতি শীঘ্রই আপনি গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন।

ওয়েবসাইট খুলে টাকা ইনকাম

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এরপর আপনি আপনার ওয়েবসাইটের নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে পারবেন। দেশ-বিদেশের বিভিন্ন ভিজিটর আপনার ওয়েবসাইটের পেজগুলো যখন ভিজিট করবে সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে। কোন ভিজিটর যদি এই বিজ্ঞাপনের ওপর ক্লিক করে এক্ষেত্রে আপনি তার বিনিময়ে কিছু টাকা ইনকাম করতে পারবেন।

আপনি আপনার ওয়েবসাইটে যদি নিয়মিত ভিজিটর প্রবেশ করাতে পারেন তাহলে প্রতি এক হাজার ভিড়ের ওপর এক ডলার করে ইনকাম করতে পারবেন। এভাবে যদি আপনি প্রতিমাসে আপনার সাইটে তিন লাখের বেশি ভিজিটর আনতে পারেন এতে করে আপনার ওয়েবসাইট থেকে প্রতি মাসে 400 ডলারের বেশি ইনকাম করা সম্ভব। এ 400 ডলার বাংলাদেশি টাকায় কনভার্ট করলে 32 হাজার টাকার বেশি হবে যা দিয়ে আপনি একটি পরিবার চালাতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং

সময়ের জনপ্রিয় আরো একটি টাকা ইনকাম করার মাধ্যম যা সাধারণত আপনার দক্ষতার ওপর নির্ভর করে। দেশি-বিদেশি বেশকিছু মার্কেটপ্লেস রয়েছে যেখানে আপনি এই দক্ষতা কাজে লাগে খুব সহজেই পেতে পারেন। তবে এই সেটটার থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই ফাইবার freelancer।com সহ অন্যান্য যেসকল ডিজিটাল মার্কেটিং ওয়েবসাইট রয়েছে সে সকল ওয়েবসাইটে নিজেকে রেজিস্ট্রেশন করতে হবে।

ঘরে বসে টাকা ইনকাম করার সহজ উপায়

ডিজিটাল মার্কেটিং শেখার ক্ষেত্রে আপনি যেকোন ধরনের একটি পেইড কোর্স সম্পন্ন করতে পারেন। ডিজিটাল মার্কেটিং এর মধ্যে গ্রাফিক্স ডিজাইন ওয়েব ডেভেলপিং এর সকল সেক্টরে অনেক বেশি দাম রয়েছে বিশেষ করে এ সকল মার্কেটপ্লেসে চাহিদা অনেক এবং প্রতিযোগিতা অনেকটাই কম। আমাদের অনেক কাছের বন্ধু রয়েছে যারা নিয়মিত এসকল মার্কেটপ্লেসে কাজ করে চলেছেন এবং প্রতি মাসে 30000 টাকা বেশি আয় করতে পারেন।

ফেসবুক ভিডিও তৈরি

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শুধুমাত্র দূরের কাছের বন্ধুদের সাথে যোগাযোগ স্থাপনের জন্য পরিচিতি লাভ করেনি। বর্তমানে এই সেক্টরে আপনি কথা বলার পাশাপাশি বিভিন্ন ধরনের কনটেন্ট রাইটার হিসেবে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক কর্তৃপক্ষ ইউটিউব এর মত নিজেদের ভিডিও তৈরি প্লাটফ্রম তৈরি করেছে যেখানে ইউটিউব এর চেয়ে আপনি বেশি রেভিনিউ পেতে পারেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম

ফেসবুক থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে যে পেজে নিয়মিত ভিডিও কনটেন্ট আপলোড করতে হবে। আপনার পেজের মাধ্যমে বিভিন্ন ধরনের কপিরাইট ফ্রি ভিডিও তৈরি করতে পারেন। তবে ভিডিও তৈরি করার ক্ষেত্রে আপনাকে কোন ধরনের অডিও ভিডিও ক্লিপ কপি করা যাবে না। অতঃপর আপনি ফেসবুক মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ আপনার এড মনিটাইজেশনের সুযোগ দিলে আপনি সেখান থেকে প্রতিমাসে ভালো মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বিভিন্ন ইউটিউব এর পাশাপাশি নিজেদের ফেসবুক পেজ থেকে তাদের ভিডিও শেয়ার করে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করছেন।

Offline থেকে মাসে 30 হাজার টাকা আয় করার উপায়

অনলাইনে পাশাপাশি আপনাদের আমরা বেশ কিছু অফলাইনের টাকা ইনকাম করার মাধ্যম আলোচনা করবে। বর্তমানে আপনি চাইলে অনলাইনে পাশাপাশি অফলাইন থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন এক্ষেত্রে আপনাকে কিছু মূলধন থাকা জরুরি কেননা মূলধন ছাড়া অফলাইন থেকে টাকা ইনকাম করা অনেক কষ্টসাধ্য।

বিভিন্ন পণ্য সেল করা

মৌসুমী ফসল অথবা ফল দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে বিক্রি করার ক্ষেত্রে আপনি সহজেই প্রতিমাসে ভাল অঙ্কের টাকা আয় করতে পারবেন। তবে এই ব্যবসাটা কন্ট্রোল করার জন্য আপনাকে একটি বড় মাপের মূলধন থাকা জরুরি। যেমন গ্রীষ্মকালে আম লিচু যে সকল অঞ্চলে পাওয়া যায় তারা চাইলে দেশের বিভিন্ন প্রান্তে এসকল পণ্যগুলো অনলাইনে পাশাপাশি অফলাইনে ডেলিভারি দিতে পারেন।

পণ্য ডেলিভারি করার ক্ষেত্রে আপনি অবশ্যই ডেলিভারি চার্জ গ্রহণ করবেন। আপনার গ্রাহকের কাছে পৌঁছানোর পর তারা আপনাকে বিকাশ অথবা নগদ এর মাধ্যমে আপনাকে পেমেন্ট সম্পন্ন করবে।

উপরের আলোচনার ভিত্তিতে আপনি হয়তো বুঝতে পেরেছেন কিভাবে প্রতি মাসে 30000 টাকা ইনকাম করা সম্ভব। আমরা আশা করব আমাদের দেওয়া তথ্যগুলো আপনি যথাযথভাবে পালন করার চেষ্টা করবেন তাহলে খুব সহজেই সফল হতে পারবেন। টাকা ইনকাম করার অন্যান্য সহজ উপায়গুলো আমাদের অন্যান্য আর্টিকেলে প্রকাশ করা হয়েছে সেগুলো পড়ার মাধ্যমে আপনি আপনার দক্ষতা আরো বেশি বানাতে পারেন।

Tags

Related Articles

Back to top button
Close