Earn Money

ফেসবুকে লিংক শেয়ার করে ইনকাম ২০২৪

ফেসবুক হল বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। আমরা আমাদের অবসর সময় ফেসবুকে কাটিয়ে থাকি যার কারণে আমরা যে মূল্যবান সময় অতিবাহিত করি তা ফেসবুকের মাধ্যমে অনেকেই তা নষ্ট করে ফেলেন। তবে বর্তমানের ফেসবুক কর্তৃপক্ষ এমন কিছু ফিচার আমাদের সামনে শেয়ার করেছে যেগুলো আমরা এক্টিভেট করতে পারলে ফেসবুক আপনার সময় অপচয় করবেনা এখন আপনি ফেসবুক থেকে প্রচুর পরিমাণে অর্থ আয় করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম সংক্রান্ত বেশ কিছু তথ্য আপনি ইতিমধ্যে জেনে থাকবেন কিন্তু আজকে আমরা আপনাদের সাথে এমন একটি তথ্য শেয়ার করবো যা সত্যিই অবাক করার মত। লিংক শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করা যায় এই ব্যাপারটি আমরা সকলেই জানি কিন্তু বিভিন্ন ওয়েবসাইট অথবা ইউটিউব এর মাধ্যমে যখন আমরা কোন লিংক শেয়ার করে থাকেন তখনকার মাধ্যমে টাকা ইনকাম হয়।

সম্প্রতি ফেসবুক তাদের একটি বড় মার্কেটপ্লেস তৈরি করার জন্য তাদের ব্যবহারকারীদের জন্য এই বিশেষ ফিচার চালু করেছেন। আপনি এখন একজন ফেসবুক ব্যবহারকারী হিসেবে পৃথিবী শিবরাত্রি বসবাস করা অবস্থাতে লিংক শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি এই বিষয়টি সম্পর্কে অবগত না থাকে তাহলে আপনাদের উদ্দেশ্যে আমরা আজকেরে আর্টিকেলটি শেয়ার করতে চলেছে যেখানে ফেসবুকের লিংক শেয়ার করে ইনকাম করা সম্পর্কে সকল তথ্য গুলো বিস্তারিতভাবে শেয়ার করা হয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনার কি এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে ধারণা রয়েছে যদি এমন ধারণা থেকে থাকে তাহলে আপনার উদ্দেশ্যে বলতে চাই যে এথলেট মার্কেটিং এমন একটি মাধ্যম সেখানে বিভিন্ন পণ্য বিক্রি করার পর যে লাভ পাওয়া যায় সে লাভের অংশ থেকে আপনাকে কিছু পরিমাণ অর্থ দেয়া হবে। অর্থাৎ আপনি একজন থার্ড পার্টি হিসেবে কাজ করবেন এবং তার বিনিময়ে অর্থ পাবেন। ফেসবুক অ্যাফিলিয়েট মার্কেটিং করার সবচেয়ে বড় একটি মাধ্যম যার কারণে ই-কমার্স ওয়েবসাইট গুলো বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য ফেসবুক কে বেছে নিয়েছেন।

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম

বাংলাদেশের বেশকিছু ই-কমার্স ওয়েবসাইট রয়েছে যেমন দারাজ অ্যামাজন ইত্যাদি এদের সাথে আপনি যুক্ত হয়ে তাদের যেকোনো একটি পণ্য বাছাই করে সেটার লিঙ্ক যদি আপনার ফেসবুক পেজ অথবা প্রোফাইল থেকে শেয়ার করেন এবং কোন ব্যক্তি যদি উক্ত লিংকের মাধ্যমে প্রবেশ করে ওই পণ্যটি ক্রয় করে তাহলে আপনার জন্য এখনই টি মার্কেটিং করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। বাংলাদেশসহ সারাবিশ্বে অনেক তরুণ-তরুণীরা বর্তমানে এফিলিয়েট মার্কেটিং করে প্রচুর অর্থ ইনকাম করছেন। সুতরাং আপনি ফেসবুকে যদি এ সকল পণ্যের লিংক শেয়ার করতে পারেন তাহলে লিংক শেয়ার করে আপনার মার্কেটিং শুরু করতে পারবেন।

ওয়েবসাইটের লিংক শেয়ার

ব্লগিং বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম যার কল্যাণে সারাবিশ্বব্যাপী অনেকেই রয়েছে যারা প্রচুর টাকা আয় করছে। আপনার যদি একটি নিজস্ব ওয়েবসাইট থেকে থাকে অথবা আপনি অন্য কোন ওয়েবসাইটের লিংক যদি ফেসবুকের মাধ্যমে শেয়ার করতে পারেন তাহলে আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমাণে ট্রাফিক আসবে। এতে করে আপনার ওয়েবসাইটে ভিজিটর বাড়বে এবং আপনার ওয়েবসাইটে প্রদর্শিত বিজ্ঞাপনের ওপর ক্লিক করার মাধ্যমে টাকা আয় হবে।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

আপনি যে লিঙ্ক এর আর্টিকেল লিখেছেন সেই লিংকটি কপি করে ফেসবুকের পেজ অথবা আপনার নিজস্ব প্রোফাইল থেকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে শেয়ার করুন। ফেসবুক ব্যবহারকারীদের কারো যদি সে বিষয়ে আগ্রহ থাকে তাহলে তারা আপনার লিঙ্ক এ ক্লিক করবে এবং আপনার আর্টিকেলটি করার মাধ্যমে আপনি পরবর্তিতে টাকা ইনকাম করতে পারবেন। এভাবেই আপনার ওয়েবসাইটে ভিজিটর জেনারেট করে স্বল্প সময়ের মধ্যেই ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার করে টাকা ইনকাম করা যাবে।

উদ্যোক্তা

আমের ইতিমধ্যে আপনাদের জানিয়েছে যে ফেসবুক বর্তমানের একটি জনপ্রিয় মার্কেটপ্লেস হওয়ার কারণে এখানে অনেক নতুন উদ্যোক্তা তৈরি হয়েছে। কৃষিপ্রধান এ দেশে বিভিন্ন ধরনের মৌসুমি ব্যবসা রয়েছে আপনি যদি এসকল মৌসুমি ব্যবসা গুলো পড়তে পারেন তাহলে ফেসবুকের মাধ্যমে আপনার পণ্য বিক্রি করার লিংক শেয়ার করুন। করুন ফেসবুক ব্যবহারকারীর যদি উত্তর পণ্যটি দরকার হয়ে থাকে তাহলে তারা আপনার সাথে যোগাযোগ করবে এবং লিংকে ক্লিক করে আপনার পণ্যটি ক্রয় করবেন।

এভাবে স্বল্প সময়ের মধ্যে আপনি একজন সফল উদ্যোক্তা হতে পারবেন এবং অনলাইনে ফেসবুকে লিংক শেয়ার করার মাধ্যমে আপনার পণ্যগুলো প্রচারণা চালাতে পারবেন। বর্তমানে বেশ কিছু ফেসবুক পেজ রয়েছে যারা এমন ভাবে উদ্যোক্তা তৈরি করছেন এবং উদ্যোক্তাদের পণ্য গুলো সারা দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে সক্ষম হয়েছেন। সুতরাং আপনার কাছে যদি এই সুবর্ণ সুযোগ থেকে থাকে তাহলে অবশ্যই তা করার চেষ্টা করুন।

আমাদের দেওয়া প্রতিটি তথ্য সম্পূর্ণ নির্ভুল এবং আপনি যদি তা যথাযথভাবে অনুসরণ করার চেষ্টা করেন তাহলে অবশ্যই অনলাইন সেক্টর থেকে এভাবেই ফেসবুকের মাধ্যমে লিংক শেয়ার করে টাকা আয় করতে পারবেন। কেননা আমরা আপনাদের কথা সর্বদা ভেবেই যে সকল সঠিক পদ্ধতিতে টাকা ইনকাম করা যায় তা বিশ্লেষণ করে এখানে তথ্যগুলো শেয়ার করে থাকে। টাকা ইনকাম সংক্রান্ত আরও কোন তথ্য অথবা কোন প্রশ্ন থেকে থাকলে আপনি নিচের কমেন্ট বক্সে তা বলতে পারেন।

Tags

Related Articles

Back to top button
Close