How to

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম

আপনাদের সকলকে স্বাগতম জানাই আমাদের আজকের এ আর্টিকেলে। আপনারা অনেকেই জানতে চেয়েছেন পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে ওমানের ভিসা চেক করা যায় সে নিয়ম সম্পর্কে। তাই আজকে আমরা শুধুমাত্র আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিয়ে এসেছি নতুন একটি আর্টিকেল। আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে ওমানের ভিসা চেক করা যায় সে নিয়ম সম্পর্কে।

বাংলাদেশ থেকে অনেকেই কাজে বা ব্যবসায়িক প্রয়োজনে ওমান যেতে পারেন। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য অনেক প্রয়োজনীয়। ভিসার বিভিন্ন রকমের ধরন রয়েছে। আপনি যদি কারোর মাধ্যমে ভিসা নিয়ে থাকেন তাহলে যাচাই করে দেখা উচিত আপনার বিশ্বাস সঠিক কিনা। আর এই ভিসা যাচাই করার জন্য পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি চাইলে খুব সহজেই ওমানের ভিসা চেক করে নিতে পারবেন।

 তবে এর জন্য আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। এছাড়াও অনেকে আছেন যারা ভিসার টাকা পেমেন্ট করেছেন কিন্তু এখনো অপেক্ষা করছেন কখন ভিসা পাওয়া যাবে। তারাও কিন্তু ভালো ভিসার আবেদন করেছেন তবে এ বিষয়টি এপ্রুভ হয়েছে কিনা তাও যাচাই করতে পারবেন এই আর্টিকেলের মাধ্যমে।

ওমানের ভিসা চেক করার নিয়ম

ওমানের ভিসা চেক করার জন্য আপনি খুব সহজেই আপনার এন্ড্রয়েড স্মার্টফোন অথবা কম্পিউটার দিয়ে চেক করে নিতে পারবেন। এর জন্য আপনার মোবাইল বা কম্পিউটার এর ডাটা কানেকশনটি অন করুন।

 এরপর ভিজিট করুন evisa .ROP.gov.bd এরপর উপরের মেনু থেকে track your application অপশনটিতে ক্লিক করুন। ক্লিক করার পর visa application number travel documents number বা passport number লিখুন। এরপর আপনার দেশ(select documents nationality) বাছাই করে ক্যাপচা কোড লিখে সার্চ করুন।

ওমানের ভিসা চেক করার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র

আপনি যদি ওমানের ভিসা অনলাইনের মাধ্যমে চেক করতে চান তাহলে আপনার কিছু প্রয়োজনীয় জিনিসপত্রের প্রয়োজন পড়ে। সেগুলো হলো:

  • visa application number
  • travel document number
  • passport number

উপরিউক্ত ডকুমেন্টসগুলো পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার সময় আপনার প্রয়োজন পড়বে।

ওমান ভিসা চেক করার ধাপসমূহ

ওমান ভিসা চেক করার জন্য কিছু ভাবসমূহ রয়েছে যেগুলো লক্ষ্য করলে আপনারা খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করে নিতে পারবেন।

  • পাসপোর্ট নাম্বার দেও মানে ভিসা যাচাই করার জন্য ওমানের ভিসা চেক করার লিংক এছাড়াও আপনি সরাসরি গুগল থেকে ওম্যান ভিসা চেক লিখে সার্চ করে এই লিংক পেতে পারেন।
  • লিংকে প্রবেশের পর ওমানের ই ভিসা চেক ওয়েবসাইটে যাওয়ার পর নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে তাহলে খুব সহজভাবে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করে নিতে পারবেন।
  • লিংকে প্রবেশের পর visa application number টি লিখুন অবশ্যই ইংরেজিতে লিখবেন।
  • travel document number হিসেবে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।
  • select documents nationality তে পাসপোর্ট এর কোন দেশের অর্থাৎ আপনি কোন দেশের তা সিলেক্ট করতে হবে আপনি যদি বাংলাদেশ এর নাগরিক হয়ে থাকেন তাহলে সেখানে আপনাকে বাংলাদেশ সিলেক্ট করতে হবে এরপর takes verification এই ছবিতে দেখানো সংখ্যাটি লিখুন এবং সার্চ করুন।
  • এরপর আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন আপনার ভিসার সকল তথ্য গুলো। যদি আপনার অনুমোদন হয়ে থাকে তবে status approve দেখতে পাবেন। তখন ডানপাশ থেকে payment receipt টি পিডিএফ ফাইল উপরের অ্যারো চিনে ক্লিক করে ডাউনলোড করে নিন।

বাংলাদেশীদের জন্য পাসপোর্ট নাম্বার দিয়ে বিভিন্ন দেশের ভিসা চেক বা ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইট বেশি বেশি ভিজিট করুন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের নতুন নতুন আর্টিকেল থেকে সংগ্রহ করুন।

Tags

Related Articles

Back to top button
Close