Gadgets

সিলিং বোর্ডের দাম ২০২৪ – সেরা সিলিং বোর্ডের ডিজাইন ও ছবি

সিলিং বোর্ড যা হয়তো আমরা অনেকেই নাম শুনেছি কিংবা অনেকেই পরিচিত এই সিলিং বোর্ডের সাথে। তবে এখন পর্যন্ত যে সমস্ত ব্যক্তি সিলিং বোর্ড চেনে না বা সিলিং বোর্ডের ব্যবহার সম্পর্কে জানে না তাদের জন্য আমরা এই আর্টিকেলটি নিয়ে এসেছি। আর্টিকেল থেকে আপনারা প্রত্যেকে জানতে পারবেন সিলিং বোর্ড কি কেন ব্যবহার করা হয় এবং এর দাম সম্পর্কে।

আপনি যদি সত্যিই সিলিং বোর্ড সম্পর্কে না জেনে থাকেন কিংবা সেলিং বোর্ডের দাম সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন সিলিং বোর্ড সম্পর্কিত আপনার অজানা অনেক কথা।

সিলিং বোর্ড কি:

সিলিং বোর্ড সাধারণত একটি প্লাস্টিকের বিভিন্ন ডিজাইন করা বোর্ড। আমরা প্রায় সময় বিভিন্ন জায়গায় দেখে থাকি অনেক দিনের ঘরে কিংবা টিনের বাড়িতে মাথার ওপরে বিভিন্ন প্লাস্টিকের বোর্ড লাগানো থাকে যেগুলোতে বিভিন্ন ডিজাইন এবং বিভিন্ন কালারের নকশা লক্ষ্য করা যায়।

ঘরের ভেতর থেকে যাতে উপরের দিকে তাকালে টিন দেখা না যায়। তার কারণে লাগানো হয় এই সিলিং বোর্ড গুলো। এতে প্রতিটি টিনের ঘর কিংবা অন্যান্য চিলেকোঠার সৌন্দর্য বাড়িয়ে চলতে সহায়তা করে।

সিলিং বোর্ড কেন ব্যবহার করা হয়:

সিলিং বোর্ড ব্যবহারে সবচাইতে মূল বিষয়টি হলো সৌন্দর্য। কেননা আমরা যখন একটি শুধুমাত্র টিনের ঘরে প্রবেশ করি। সেক্ষেত্রে উপরের দিকে তাকালে খুব একটা ভালো দেখায় না।এছাড়া অনেক ধুলোবালি কিংবা বাইরের বিভিন্ন ময়লা আবর্জনা প্রবেশ করে টিনের ঘরগুলোতে। যার কারণে প্রতিনিয়তই ঘরের ভিতরে ময়লা জমে।

তাই আপনি যদি আপনার টিনের তৈরি ঘরে এই সিলিং বোর্ডগুলো ব্যবহার করেন। সে ক্ষেত্রে উপরের কোনরকম অসুন্দর দৃশ্যগুলো চোখে পড়বে না। এই সিলিং বোর্ডগুলো ব্যবহারের ফলে উপরের দিকে তাকিয়ে আপনারা বিভিন্ন নকশা এবং বিভিন্ন কালারের ডিজাইন গুলো দেখতে পারবেন। এবং খুবই সুন্দর দেখাবে আগের তুলনায়।

এছাড়াও এই সিলিং বোর্ড ব্যবহারের ফলে বাইরের কোন ধুলোবালি কিংবা অন্যান্য ময়লা আবর্জনীয় প্রবেশ করতে পারবে না। পরবর্তীতে আপনি আপনার টিনের তৈরি ঘরে এসি ব্যবহার করতে পারবেন।যদি সিলিং বোর্ড লাগানো থাকে।

তো এতক্ষণে হয়তো বুঝতে পেরেছেন সিলিং বোর্ড কি এবং কেন ব্যবহার করা হয় এই সিলিং বোর্ডগুলো। তাই আপনারাও নিজেদের টিনের তৈরি ঘরগুলোর সৌন্দর্য বৃদ্ধিতে এই সিলিং বোর্ডগুলো ব্যবহার করতে পারেন বা লাগাতে পারেন।

সিলিং বোর্ডের দাম

সাধারণত আপনি যদি একটি দোকানে সিলিং বোর্ড কিনতে গিয়ে থাকেন। সেক্ষেত্রে আপনি বিভিন্ন কোম্পানির সেলিং বোর্ড দেখতে পাবেন। কেননা বিভিন্ন কোম্পানি তৈরি করেছেন এই সিলিং বোর্ড গুলো।

এক একটি কোম্পানি এক এক রকম পদ্ধতিতে তৈরি করে থাকেন সিলিং ভোটগুলো। যার কারনে সিলিং বোর্ড গুলোর মান এবং দাম প্রায় ভিন্ন হয়ে থাকে কোম্পানি ভেদে।

বাংলাদেশের সুপরিচিত কিছু কোম্পানি সিলিং বোর্ড তৈরি করে থাকে। সে কোম্পানিগুলো হলো,,pvc কোম্পানি, জিপসাম কোম্পানি, আরএফএল কোম্পানি সহ আরো অনেক কোম্পানি রয়েছে যারা প্রতিনিয়ত সেলিম বোর্ড তৈরি করে আসছে। তাই আর বেশি দেরি না করে জেনে নেওয়া যাক। প্রতিটি কোম্পানির সিলিং বোর্ডের দাম সহ বিস্তারিত নানান তথ্য।

PVC সিলিং বোর্ডের দাম: পিভিসি কোম্পানি তাদের নিরল পরিশ্রমের মাধ্যমে নানান গবেষণার পর সিলিং বোর্ড তৈরি করতে সক্ষম হয়েছে। যেই সিলিং বোর্ড গুলো মানে এবং গুনে যার কোন তফাৎ হয় না।

এই কোম্পানিটি বিভিন্ন বাজেটের উপর নির্ধারণ করে সিলিং বোর্ড গুলো তৈরি করে থাকেন। তার ভেতরে সর্বনিম্ন ৫০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত দাম রয়েছে প্রতিটি সিলিং বোর্ডের।

আপনি যদি সর্বনিম্ন দামে পিভিসি কোম্পানির সিলিং বোর্ড কিনতে চান। সে ক্ষেত্রে এটার দাম পড়বে ৫০ টাকা। এবং সর্বোচ্চ মানের সেলিম বোর্ডের দাম ১৫০ টাকা।

আরএফএল সিলিং বোর্ডের দাম: বাংলাদেশের সুপরিচিত একটি কোম্পানি হল আরএফএল আরএফএল কোম্পানি অন্যান্য পণ্যের মতোই তৈরি করে থাকেন সিলিং বোর্ড গুলো যার মানে এবং গুনে আপনি মুগ্ধ হতে বাধ্য।

আরএফএল কোম্পানির প্রতিটি সিলিং বোর্ড বিক্রি হয়ে থাকে ৮০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত। আপনি ৮০ টাকা থেকে ১৫০ টাকার মধ্যে ভালো মানের সিলিং বোর্ড কিনতে পারবেন বলে মনে করা যায়।

Related Articles

Back to top button
Close