Gadgets

চিয়া সিডের দাম ২০২৪ – চিয়া সিড এর উপকারিতা ও অপকারিতা

আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি তা হল চিয়া সিড। চিয়া সিড সাধারনত আমরা সকলেই চিনি এবং এর গুনাগুন সম্পর্কেও জানি। তবে অনেকের কাছেই চিয়া শিড নামটি নতুন হতে পারে বা এই চিয়া সিডের সম্পর্কে হয়তো আপনার অনেক আছেন যারা কিছুই জানেন না। তাই আজকে আমরা এই আর্টিকেলে আপনাদেরকে চিয়া সিডের প্রতিটি বিষয়ে সম্পর্কে জানিয়ে দেব।

আপনারা খুব সহজেই আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন ৮৬দের উপকারিতা এবং এর দাম। তাই আর দেরি না করে এক্ষুনি আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন ৮৬ সম্পর্কিত আপনার অজানা সকল তথ্য।

চিয়া সিড কি?

চিয়া সিড সাধারণত একটি বীজ। এই বৃষ্টি মানুষের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান বিভিন্ন ধরনের রোগ রয়েছে যেগুলো সাধারণত নিয়ন্ত্রণ করতে চিয়া সিড ব্যবহার করা হয়ে থাকে। তবে শুধুমাত্র চিয়া পিঠ শরীরের রোগের ক্ষেত্রে ব্যবহার হয় তা নয়। এ চিয়া সিড দিয়ে আরো অনেক কিছুই সম্ভব। আসুন আমরা ধীরে ধীরে এই চিয়া সিড এর প্রতিটি উপকার সম্পর্কে জানি।

চিয়া পিঠ সাধারন তো অনেক কাজে ব্যবহার হয়ে থাকে। তাই আজকে আমরা এর উপকার সম্পর্কে বিস্তারিতভাবে আপনাদেরকে জানানোর জন্যই আর্টিকেলটি প্রকাশ করেছি। এছাড়াও অনেকে আছে যারা চিয়া সিড কিনতে গিয়ে দিনের পর দিন বেশি দাম দিয়ে ঠকছে। যার কারণে সঠিক দাম এবং আসল চিয়া পিঠ চেনার উপায় সম্পর্কেও আপনাদেরকে বিস্তারিত ভাবে জানিয়ে দেব।

তবে প্রথমত আপনাদেরকে জানিয়ে দিই চামড়া সিড এর উপকারিতা সম্পর্কে। কি কি ক্ষেত্রে চিয়া সিড মানুষের জন্য গুরুত্বপূর্ণ তা যদি আপনি জেনে থাকেন। সেক্ষেত্রে আপনিও বিভিন্ন ক্ষেত্রে এই চিয়া পিঠ গুলো ব্যবহার করতে পারবেন।

বাচ্চাদের জন্য চিয়া সিডের উপকারিতা:

চিয়া সিডে রয়েছে প্রচুর পরিমাণ জিংক, ভিটামিন বি৩, পটাসিয়াম, ভিটামিন বি১ (থায়ামিন), ভিটামিন বি২,এন্টিঅক্সিডেন্টে। চিয়া শীডে এই সমস্ত উপাদানগুলো থাকায় বাচ্চাদের অল্প পরিমাণ খাওয়ানোতে ই অধিক পরিমাণ পুষ্টি দেবে।

তাই প্রতিটি বাচ্চাদেরই সুস্থ সবল ভাবে গড়ে উঠতে চিয়াসীদের ভূমিকা রয়েছে ব্যাপক। তাই আপনারা যদি আপনাদের সন্তানের শরীরে পুষ্টির ঘাটতি মেটাতে চান। সে ক্ষেত্রে চিয়া সিড ব্যবহার করতে পারেন বা খাওয়াতে পারেন। এতে খুবই অল্প সময়ে শরীরে অধিক পরিমাণ পুষ্টি যোগান দিতে সক্ষম।

চিয়া সিড দিয়ে রূপচর্চা:

যে সমস্ত ব্যক্তিদের ত্বক অতিরিক্ত খুশকু বা নিস্তেজ এসমস্ত ব্যক্তিরা খুব সহজে ইতিহাসের দিয়ে তাদের জীবিত করতে পারবে এতে সামান্য কিছু চিয়া সিড এবং তার ভেতরে দুই চা চামচ নারিকেলের তেল যুক্ত করে তার সংমিশ্রণে আপনারা খুব সহজেই শুষ্ক ত্বককে পুনরোজ্জীবিত করতে পারবেন।

যাতে করে আপনাদের ত্বকের উজ্জ্বলতা বাড়বে এবং বিভিন্ন রকম সমস্যা সমাধান হয়ে যাবে। তাই আপনারা যারা চিয়া সিডের উপকার পেতে চান। তারা এই সমস্ত পদ্ধতি গুলো মেইনটেইন করতে পারেন এবং ত্বকের সমস্যা দূর করতে পারে।

তবে শুধুমাত্র ত্বকের জন্যই উপকারী তা নয়। যে সমস্ত ব্যক্তিদের কিডনিতে বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে। তারা যদি পরিমাণ মতো চিয়া পানিতে ভিজিয়ে রেখে সেই পানি সেবন করে থাকেন। সে ক্ষেত্রে কিডনির সকল প্রকার অসুবিধা দূর হয়ে যাবে।

তাই আপনিও আপনার নিয়মিত খাবারের সাথে জিয়া ভেজানো পানি খেতে পারেন। এতে করে আপনার কিডনির বিভিন্ন রকমের অসুখ সেরে যাবে।তাই আর কথা না বাড়ি জেনে নিন চিয়া সিডের দাম।

চিয়া সিডের দাম

চিয়া সিড সাধারণত বিক্রি হয়ে থাকে কেজি হিসেবে। আপনি যদি এক কেজির চেয়ার সিট কিনতে চান। সেক্ষেত্রে তার দাম দিতে হবে ২৩০০ টাকা। তবে আপনি যদি আধা কেজি চিয়া সিড নেন। সে ক্ষেত্রে তার দাম পড়বে ১১৫০ টাকা।

তো আপনারা হয়তো এতক্ষণে চিয়া সিডের দাম এবং তার উপকার সম্পর্কে জানতে পেরেছেন। তাই পরবর্তীতে আপনারা নিজেদের প্রয়োজনে এই চিয়াশীটগুলো ব্যবহার করতে পারবেন। এবং পরবর্তীতে এই চিয়া সিডের দাম নিয়ে আপনাদের কোন রকম বিভ্রান্তিতে পড়তে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close