Travel

ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া ২০২৩ – ঢাকা থেকে জেদ্দা বিমানের সময়সূচী

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ বাইরের দেশে গিয়ে থাকে বিভিন্ন রকম কাজে। এছাড়া অনেকে আছে যারা জেদ্দায় নানা রকম বিজনেস করে আসছে। যার কারণে প্রতিনিয়তই তাদের ওমানে যাতায়াত লেগেই থাকে। এমনকি আপনারা হয়তো অনেকে আছেন যারা প্রথম বারের মতো জেদ্দায় যাবেন। 

তবে জেদ্দা যেতে হলে আপনাদের একমাত্র যানবাহন হিসেবে বিমান বেছে নিতে হবে। কেননা বিমান ছাড়া আপনারা কখনোই জেদ্দায় যেতে পারবেন না। স্থলপথে এমন কোন যানবাহন নেই যে আপনাকে জেদ্দায় নিয়ে যাবে খুব দ্রুত সময়। তাই আপনি যদি জেদ্দায় যেতে চান। তবে আপনাকে অবশ্যই বাংলাদেশ থেকে বা ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যে কোন বিমানে সহযোগিতায় যেতে হবে।

তবে আপনারা হয়তো অনেকেই জানেন না ঢাকা থেকে জেদ্দায় যেতে যেই বিমানগুলো রয়েছে সেগুলোর ভাড়া সম্পর্কে। আপনারা যদি সত্যিই ঢাকা থেকে জেদ্দার বিমান ভাড়া সম্পর্কে না জেনে থাকেন। তবে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি ঢাকা থেকে জেদ্দার বিমান ভাড়া সম্পর্কে। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজভাবে জানতে পারবেন কত টাকা ভাড়া দিতে হবে ঢাকা থেকে জেদ্দায় যেতে হলে। 

এবং যে সকল রুলস গুলো রয়েছে ঢাকা থেকে জেদ্দায় যাবার এই সকল তথ্যগুলোই আপনারা খুব সহজভাবে জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন ঢাকা থেকে জেদ্দায় যেতে বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত।

ঢাকা থেকে জেদ্দা বিমান ভাড়া:

আপনার হয়তো অনেকেই জানেন না থাকা জেদ্দা যেতে বিমান ভাড়া কত টাকা প্রয়োজন হয়। তাই আপনাদের সুবিধার জন্য আমরা নিচে প্রকাশ করেছি ঢাকা থেকে জেদ্দা যাবার বিমান ভাড়া সম্পর্কে।

আপনি যদি সরাসরি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দায় যেতে চান। সেক্ষেত্রে আপনার বিমান ভাড়া পড়বে ৩০ হাজার টাকার মতন। তবে এছাড়া যদি আপনি লোকাল ফ্লাইটগুলোতে যেতে চান সেক্ষেত্রে কিছুটা কম টাকা খরচ হবে। যেমন আপনি যদি লোকাল ফাইটগুলোতে জেদ্দায় যেতে চান। সেক্ষেত্রে আপনার খরচ পড়বে 26 হাজার টাকার মতন।

তবে আমি বলবো প্রত্যেকেরই সরাসরি জেদ্দায় ভালো ফ্লাইটে যাওয়া দরকার। কেন না আপনি যদি লোকাল ফ্লাইটগুলোতে যেতে চান। সেক্ষেত্রে আপনার যেতে অনেকটাই সময় লাগবে। তবে যদি আপনি ভালো ফ্লাইটে সরাসরি জেদ্দা যাবার জন্য টিকিট কেটে থাকেন। সেক্ষেত্রে আপনি খুব সহজে পৌঁছে যেতে পারবেন কোনরকম ঝামেলা ছাড়া। তো এতক্ষণে হয়তো বুঝতে পেরেছেন ঢাকা থেকে জেদ্দা যেতে বিমান ভাড়া সম্পর্কে।

ঢাকা থেকে জেদ্দা বিমানে যেতে কতক্ষণ সময় লাগে:

আপনারা অনেকেই প্রশ্ন করে থাকেন ঢাকা থেকে জেদ্দা যদি বিমানে গিয়ে থাকেন সেক্ষেত্রে আপনার কতক্ষণ সময় লাগবে। অনেকেই এই প্রশ্নের উত্তর খুজে যাচ্ছেন তবে সঠিক তথ্য যদি আপনি না পেয়ে থাকেন তবে জেনে নিন।

সাধারণত ঢাকা থেকে জেদ্দা যাবার জন্য দুই ধরনের ফ্লাইট পাওয়া যায়। একটি হল ভালো মানের বিমান এবং আরেক ধরনের বিমান আছে যেগুলো একটু নরমাল বা লোকাল বলা যায়। তবে এই দুই ধরনের ফ্লাইটের গতি দুই রকম তবে আপনি যদি ভালো ফ্লাইটে ঢাকা থেকে জেদ্দা গিয়ে থাকেন সেক্ষেত্রে আপনার সময়টা লাগবে চার ঘন্টা ত্রিশ মিনিটের মতন।

এবং আপনি যদি নরমাল বিমানগুলোতে বা যে সমস্ত বিমানগুলোর গতি কম সেগুলোতে যেতে চান সে ক্ষেত্রে আপনার সময়টা লাগবে 6 ঘন্টা থেকে সাত ঘণ্টার মতন। তাই আপনি যদি দ্রুত সময়ে জেদ্দায় যেতে চান। সেই ক্ষেত্রে আপনার ভালো ফ্লাইটগুলোয় বেছে নেওয়া জরুরী এক্ষেত্রে আপনি জার্নি করে অনেকটাই স্বাচ্ছন্দ বোধ করবেন।

নরমাল বিমানগুলোতে জার্নির ক্ষেত্রে আপনার জার্নিটি একঘেয়েমি হয়ে যেতে পারে। যার কারণে আপনার বিরক্তবোধ লাগতে পারে ঢাকা থেকে জেদ্দার যাত্রা। তাই অবশ্যই আপনারা যারা ভাল এবং সুস্থ জার্নি উপভোগ করতে চান। সে ক্ষেত্রে আপনাদের ভালো বিমান বেছে নেয়া উচিত।

এতক্ষণে হয়তো আপনারা ঢাকা থেকে যোদ্ধার বিমানগুলোর সম্পর্কে এবং বিমানের ভাড়া সম্পর্কে জানতে পেরেছেন। তাই আপনাদের ঢাকা থেকে জেদ্দার বিমানের ভাড়া নিয়ে আর কোনরকম বিভ্রান্তিতে পড়তে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close