Earn Money

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার ৮টি সহজ উপায় ২০২৪

ইনস্টাগ্রাম হচ্ছে বর্তমান সময়ের তুমুল জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুকের সাথে যোগ হয়েছে এই যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এর মাধ্যমে আপনি অনলাইনে ছবি ও ভিডিও শেয়ার করতে পারবেন এর পাশাপাশি ইনস্টাগ্রাম থেকে আয় করা সম্ভব।

তবে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে টাকা ইনকাম কিভাবে করতে হয় তার সম্পর্কে জানা অত্যন্ত জড়িত সেটা নিয়ে আলোচনা করার জন্যই আমরা এখানে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছি। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মত ইনস্টাগ্রাম একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যেখানে আমরা সুন্দর সুন্দর ছবি ও ভিডিও শেয়ার করে সকলের নজর কাটাতে চাই।

তবে আপনার জন্য সুখবর যে হলো যে এটি শুধুমাত্র ছবি ও ভিডিও শেয়ারের মাধ্যমে সীমাবদ্ধ নেই। সারা বিশ্বের লাখ লাখ উদ্যোক্তা এখন এই জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমে আয় করে চলেছে ইন্সটাগ্রামকে শুধুমাত্র বিনোদনের স্থানীয়দের না রেখে এখন বিশেষ সুযোগসুবিধা গ্রহণ করা হচ্ছে। আমরা আজকে আপনাদের দেখাব থেকে কিভাবে টাকা আয় করা যায় এবং তা কিভাবে পেমেন্ট পাবেন তার বিস্তারিত সকল তথ্য।

ইনস্টাগ্রাম থেকে আয়

ইনস্টাগ্রাম থেকে আইডি খুলে তা থেকে টাকা আয় করার বেশ কয়েকটি মাধ্যম রয়েছে যা এখানে আমরা ধারাবাহিকভাবে আলোচনা করেছি তাই আপনি যদি চান তাহলে আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং সেখান থেকে ধার নিয়ে টাকা ইনকামের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন।

ইনফ্লুয়েন্সার হিসেবে আয়

আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল পিক যদি খুব বেশি জনপ্রিয় হয় অর্থাৎ ফলোয়ার্স সংখ্যা যদি অধিক হয়ে থাকে তাহলে আপনি এই আইডি কে কাজে লাগিয়ে সব ধরনের প্রোডাক্ট করবেন।

দেশী ও বিদেশী অনেক রয়েছে যারা তাদের পণ্য বিজ্ঞাপন দিতে চাই এ সকল কোম্পানির হয়ে আপনি পণ্যের বিজ্ঞাপন প্রচার করতে পারবেন। আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়ানোর জন্য আপনাকে ইনস্টাগ্রামে অনেক বেশি একটিভ হতে হবে এবং নিয়মিত ছবি ও ভিডিও শেয়ার করতে হবে যাতে আপনার ফলোয়ার আপনার প্রতি বিশ্বাস করবেন।

এভাবে আপনি আপনার আইডি থেকে প্রডাক্ট সেলিং এর কাজে ব্যবহার করতে পারবেন। অনেক কোম্পানি রয়েছে তারা তাদের প্রোডাক্ট এর বিজ্ঞাপন দেয়ার জন্য লোক খুঁজে সেক্ষেত্রে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে দিকে নজর দেয় বেশি তাই আপনার ইন্সটাগ্রাম এর ফলোয়ার যদি অধিক হয়ে থাকে তাহলে আপনি ঐ সকল কোম্পানির সাথে চুক্তি করে সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

আপনাদের সুবিধার জন্য আমরা কিছু ভালো ইনফ্লুয়েন্সার মার্কেটিং প্ল্যাটফর্ম নিচে প্রদান করলাম:

  • HypeScout 
  • Upwork
  • BlInfluencers
  • Fohr
  • Collectively

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

অ্যাফিলিয়েটিং মার্কেটিং করার জন্য ইনস্টাগ্রাম বড় একটি প্লাটফর্ম। বিশ্বের নামিদামি কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট গুলো বিক্রি করার জন্য আপনার সাথে যোগাযোগ করবে আপনি যদি তাদের প্রোডাক্ট একটি নির্দিষ্ট পরিমাণ দামে বিক্রি করতে পারেন তাহলে সেখান থেকে একটি কমিশন পাবেন এটাকে বলা হয় অ্যাফিলিয়েট মার্কেটিং।

মনে করুন কোন কোম্পানির পণ্য বিক্রি করার জন্য আপনাকে দায়িত্ব দেয়া হলো আপনি উক্ত পণ্যের বিক্রি করার লিংক নিজের ইনস্টাগ্রাম আইডি তে শেয়ার করলেন আপনার যদি অধিক ফলোয়ার্স থাকে তাহলে তারা ওই পণ্যটির প্রতি আকৃষ্ট হবে এবং তা যদি কিনে তাহলে আপনি লভ্যাংশ থেকে টাকা আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটারদের জন্য কিছু ভালো ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হল

  • CPA.House
  • GuruMedia
  • PaySale
  • ShareASaler Affiliates
  • Amazon Associates 
  • eBay Partners

নতুনদের সাহায্য করে

আপনি যদি ইনস্টাগ্রামে খুব বেশি জনপ্রিয় হয়ে থাকেন তাহলে আপনি অনলাইনে নতুনদের সাহায্য করতে পারেন। অনেকেই রয়েছে যারা ইনস্টাগ্রামে তাদের ফলোয়ার বাড়াতে চাই কিন্তু তার সম্পর্কে তারা অবগত নয় এক্ষেত্রে আপনি অনলাইনে পোস্ট বা তাদের সাহায্য করতে পারেন এর বিনিময়ে তাদের থেকে বিভিন্ন এমাউন্টের টাকা নিতে পারেন।

অনেকে যারা জানেনা কিভাবে স্পন্সর বিকশিত হয় এক প্রচার করতে হয় ভুয়া ফলাফল যাচাই করতে হয় তাদেরকে যদি আপনি প্রচার প্রচারণা ও সঠিকভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা শিখাতে পারেন তাহলে আপনার দক্ষতা কাজে লাগিয়ে আপনি তাদের সাহায্য করবেন এবং বিনিময়ে কিছু টাকা আয় করতে পারবেন।

ইনস্টাগ্রামে ক্যাপশন বিক্রি করে

ইনস্টাগ্রামে কিছু পোষ্ট করার জন্য ক্যাপশন এর প্রয়োজন হয় ক্যাপশন যত ভাল হয় আপনার পত্তেরিজ তত বেশি হবে। এর কারণে অনেকেই রয়েছে যারা সুন্দর সুন্দর ক্যাপশন খুঁজে থাকেন তাদের প্রোফাইলে রিচ বাড়ানোর জন্য।

আপনি যদি ইনস্টাগ্রামের সুন্দর সুন্দর ক্যাপশন বিক্রি করতে পারেন তাহলে তা থেকে টাকা আয় করা সম্ভব। এই কাজটি পাওয়ার জন্য আপনাকে অবশ্যই আপনার পার্সোনাল আইডিতে কিছু ভালো ভালো ক্যাপশন শেয়ার করতে হবে যাতে ক্যাপশন সম্মিলিত পোস্ট দেখে ক্রেতারা আগ্রহী হয়।

ড্রপ শিপিং এর মাধ্যমে আয়

ড্রপ শিপিং এর মাধ্যমে ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা একটি চমৎকার আইডিয়া। এই পদ্ধতিতে আপনার পর্নোস্টার করার কোনো ঝামেলা থাকে না যে পন্যটি আপনি বিক্রি হয়েছে সেটি সম্পর্কে সাপ্লাই দের জানানো হলে তারা সেটি কাস্টমারের কাছে পৌঁছে দেবেন।

Screenshot-2022-01-19-at-2-43-37-PM

এখানে নিজের আর কোনো চিন্তার কোনো কারণ থাকে না টপ শপিং ব্যবসায় কোন পণ্য নিজেকে স্থির করতে হয়না এখানে কোনো প্যাকেজিংয়ের ঝামেলাও থাকে না বাড়তি ঝামেলা ছাড়াই আপনি নিশ্চিত যে কোন পণ্য ড্রপ শিপিং এর মাধ্যমে বিক্রি করতে পারেন। তবে এটি করার জন্য আপনাকে ড্রপ শিপিং কিভাবে করতে হয় তা সম্পর্কে জানতে হবে।

ইনস্টাগ্রাম প্রোফাইল বিক্রি করে টাকা আয়

আপনি যদি ইনস্টাগ্রামে নিয়মিত ছবি ও ভিডিও শেয়ার করে থাকে তাহলে খুব স্বল্প সময়ের মধ্যে আপনার ফলোয়ার্স বেড়ে যাবে। আপনি ইনস্টাগ্রাম একাউন্ট এর লাখ লাখ ফলোয়ার্স তৈরি করতে পারেন তাহলে আপনার এই প্রোফাইলটি অনেক দাম হবে কেননা বিভিন্ন ব্যক্তি ও কোম্পানি রয়েছে তারা তাদের পণ্য বিক্রি করার জন্য এই আইডিটা ব্যবহার করার স্বার্থে আপনার থেকে কিনে নিতে পারে। তাই জনপ্রিয় প্রোফাইল তৈরি করে তা মোটা অংকের টাকা দিয়ে বিক্রি করা সম্ভব।

আমরা আশা করছি যে আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা সম্পর্কে ধারণা পেয়েছেন। তাই পরিশেষে আপনাদের বলতে চাই যে অনলাইনে কাজ করে এখন ভাল অঙ্কের টাকা আয় করা সম্ভব আগে আমরা যেটাকে বিনোদনের বা সময় কাটানোর ক্ষেত্রে বলে মনে করতাম এখন সেটাকে পুঁজি হিসেবে কাজে লাগিয়ে আমরা এখন টাকায় পড়তে পারি তাই আপনার একটু চেষ্টায় আপনাকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারে।

Related Articles

Back to top button
Close