Earn Money

ঘরে বসে হাতে লিখে আয় ২০২৪

তথ্য প্রযুক্তির উন্নতির কারণে আমরা বর্তমানে সকলেই ঘরে বসে থেকে টাকা ইনকাম করতে চাই। যদিও অনেকেই এই ব্যাপারটাকে সহজভাবে মেনে নিয়েছেন কিন্তু অনেকেই রয়েছেন যারা এই বিষয়টি বিশ্বাস করতে নারাজ। ঘরে বসে টাকা ইনকাম করার বিভিন্ন উৎস বা মাধ্যম রয়েছে। আপনি আপনার নিজের দক্ষতা ও পছন্দ অনুযায়ী যে কোন একটি কাজ বাছাই করে নিতে পারেন।

আমরা ইতিমধ্যে অনলাইন থেকে যে উপায়ে টাকা ইনকাম করা যায় তা সার্বিকভাবে প্রতিটি আর্টিকেল এর মাধ্যমে বিশ্লেষণ করেছি। তবে আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি ঘরে বসে হাতে লিখে কিভাবে আয় করা সম্ভব তার সম্পর্কে। সুতরাং আপনারা যারা অনলাইনে টাকা ইনকাম করতে আগ্রহী তারা অবশ্যই আমাদের আর্টিকেলটি পড়বেন এবং আমাদের দেওয়ার নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করবেন।

ঘরে বসে হাতে লিখে আয়

ঘরে বসে হাতে লিখে আয় এই কথাটা দ্বারা আমরা অনেকেই ভাবতে পারে যে কাগজ কলম নিয়ে বসে আমরা যেভাবে রচনা লিখে থাকে সেভাবে লিখে টাকা ইনকাম। প্রকৃতপক্ষে ব্যাপারটা সম্পূর্ণ আলাদা। ঘরে বসে হাতে লিখে আয় করা মানে আপনার হাতের ব্যবহার করে কম্পিউটার অথবা মোবাইলে কিপ্যাড এর মাধ্যমে টাইপ করে কোন কিছু লেখা কে বোঝানো হয়েছে।

ডিজিটাল মার্কেটিং শিখে টাকা ইনকাম

সুজনের আপনি বুঝতে পেরেছেন যে ঘরে বসে হাতে লিখে আয় বলতে কি বুঝানো হয়। এখন আপনাদের আমরা যা হতে চলেছে করার জন্য আপনার কি কি প্রয়োজন সে সম্পর্কে।

  • একটি মোবাইল অথবা কম্পিউটার।
  • ইন্টারনেট কানেকশন।
  • গুগল ভয়েস টাইপিং অথবা জি বোর্ড।
  • WPS Office অ্যাপ্লিকেশন।
  • বাংলা অথবা ইংরেজি ভাষায় বানিয়ে লেখার দক্ষতা।

ঘরে বসে হাতে লিখে আয় করার উপায়

আলোচনার এই অংশে আমরা আপনাদের দেখাতে চলেছি ঘরে বসে কিভাবে হাতে লিখে টাকা আয় করা সম্ভব। ওপরের অংশে আমরা যে যে এপ্লিকেশন ও যন্ত্রপাতি আপনাদের সংগ্রহ করতে বলেছি তা যদি করতে পারেন তাহলে আপনি এখন অনলাইনে ঘরে বসে থেকে টাকা ইনকাম করার যোগ্য।

কনটেন্ট রাইটার হিসেবে

আপনার যদি বাংলা অথবা ইংরেজি যেকোনো ভাষায় ভালো থাকে অর্থাৎ আপনি নিজ ভাষায় যেকোনো ধরনের অনুচ্ছেদ রচনা লিখতে সক্ষম হয় তাহলে আপনার জন্য খুশির খবর এই যে আপনি একজন ভালো উন্নত মানের কনটেন্ট রাইটার হতে পারেন। দেশি-বিদেশি ওয়েবসাইট রয়েছে যেসকল ওয়েবসাইটের নিয়মিত হাজার হাজার আর্টিকেল প্রকাশ করা হচ্ছে। এসকল আর্টিকেলগুলো সাধারণত আমাদের দেশের বিভিন্ন লিখে থাকেন।

অ্যাড দেখে টাকা ইনকাম

সুতরাং আপনি যদি ইংরেজি অথবা বাংলা বিষয়ে নিজের থেকে বানিয়ে বানিয়ে লিখতে পারেন তাহলে আপনার জন্য কনটেন্ট রাইটিং সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ও টাকা ইনকাম করার সহজ পথ। একজন উন্নত মানের কনটেন্ট রাইটার হিসেবে আপনাকে প্রতি 1000 শব্দের জন্য 100 টাকা করে দেয়া হবে। তবে আপনি যদি ভালো ইংরেজি পারেন তাহলে এফিলিয়েট মার্কেটিং সম্পর্কিত কোন পণ্যের রিভিউ লিখে প্রতি শব্দের বিনিময়ে এক ডলার করে পেতে পারেন।

ব্লগিং বা নিজস্ব ওয়েবসাইট তৈরি করা

সাধারণত অন্যের ওয়েবসাইটে নিজের লেখা প্রকাশ করাকে কনটেন্ট রাইটার বলা হয়। আপনি যদি কনটেন্ট রাইটিংয়ের দক্ষ হয়ে থাকেন তাহলে অন্যের ওয়েবসাইটে কাজ না করে নিজে একটি নির্বাচন করে সেখানে নিয়মিত কাজ করতে পারেন। বর্তমানে বাংলাদেশের অনেক তরুণ-তরুণী ব্লগিংকে তাদের নিজের পেশা হিসেবে গ্রহণ করেছে।

সুতরাং আপনি নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করুন এবং উক্ত ওয়েব সাইটে বিভিন্ন তথ্য সম্পর্কিত অথবা পণ্যের রিভিউ নিয়ে লিখতে থাকুন। আপনি যখন একটি মানসম্মত ওয়েবসাইট তৈরি করতে পারবেন তখন সেখানে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল গ্রহণ করুন। কোনভাবে যদি গুগল এডসেন্স এড হয়ে যায় তাহলে আপনার ওয়েবসাইট এ বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে।

ভিডিও দেখে টাকা ইনকাম

দেশ ও বিদেশের ভিজিটররা যখন আপনার কনটেন্ট পড়বে তখন সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে। কোন ভিজিটর আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপনের উপর ক্লিক করলে তার বিনিময়ে আপনাকে টাকা দেওয়া হবে। এ হলো ব্লগিং বা নিজস্ব ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার পদ্ধতি।

সুতরাং আপনি বুঝতে পেরেছেন যে অনলাইনে হাতে লিখে টাকা ইনকাম করা কতটা সহজ যদি আপনি একজন দক্ষ হয়ে থাকেন। আমরা আশা করছি যে আমাদের আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে হাতে লিখে টাকা ইনকাম করা যায়। আপনার জন্য শুভকামনা রইল এবং ধৈর্য ও সততার সাথে কাজ করতে থাকুন তাহলেই স্বল্প সময়ের মধ্যেই একজন সফল ফ্রিল্যান্সার হতে পারবেন।

Related Articles

Back to top button
Close