Currency Rate

ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ – ফ্রান্স ইউরো টু টাকা

আজকে আমরা আপনাদের সামনে প্রকাশ করতে যাচ্ছি ফ্রান্সের টাকার মান সম্পর্কে। যেমন ফ্রান্সের এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। তা আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। ঠিক এভাবেই ফ্রান্সের ১০০০ টাকা পর্যন্ত বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। তা আপনাদের সামনে বিস্তারিত প্রকাশ করব। যা থেকে আপনারা খুব সহজে বুঝতে পারবেন ফ্রান্সের টাকার মান সম্পর্কে।

বরাবরই বাংলাদেশ থেকে ফ্রান্সে অনেক মানুষ গিয়ে থাকে। কিন্তু অনেকে অনেক রকম কারণে গিয়ে থাকে। যেমন টুরিস্ট হিসেবে দেশটি তে অনেকেই ভ্রমণ করতে যায়। আবার অনেকেই আছে যারা বিভিন্ন রকম কাজের জন্য গিয়ে থাকে। আবার অনেকেই বিজনেসের কাজেও গিয়ে থাকে।

তবে যে যেই কারণে যাক না কেন। সবারই ফ্রান্সের টাকা সম্পর্কে কিছু ধারনা প্রয়োজন। কেননা ফ্রান্সে যাবার ফলে বা আপনি যে ভিসার মাধ্যমেই ফ্রান্সে যান। সেই ক্ষেত্রে মিনিমাম আপনাকে একমাস হলেও ফ্রান্সে থাকতে হবে এবং ফ্রান্সে একমাস থাকার ফলে সেখানে অবশ্যই আপনাকে কিছু খরচ করতে হবে। যে  খরচ গুলো ফ্রান্সের টাকায় করতে হবে। কেননা আপনি বাংলাদেশী টাকা ফ্রান্সে গিয়ে ব্যবহার করতে পারবেন না। তাই ফ্রান্সের টাকা সম্পর্কে ভালোভাবে জানাটা প্রতিটি মানুষেরই প্রয়োজন।

এছাড়াও যে সমস্ত মানুষ ব্রাঞ্চের বিভিন্ন কাজের জন্য গিয়ে থাকে। তারা সেখানে কাজের ফলে অবশ্যই ফ্রান্সের টাকায় বেতন পাবে। এবং সে বেতনটি পাওয়ার পরে প্রতিটি মানুষই বাংলাদেশে তাদের পরিবারের কাছে কিংবা আত্মীয় স্বজনদের কাছে কিছু টাকা হলে পাঠাতে চেষ্টা করবে। তবে সেই মুহূর্তে যদি সেই ব্যক্তি ফ্রান্সের টাকা এবং বাংলাদেশি টাকার পার্থক্য না বুঝে। তাহলে সে মানুষটিকে টাকা পাঠানোর সময় অনেক রকম বিভ্রান্তিতে পড়তে হবে। 

তাই আপনারা যদি এখনই আমাদের এই আর্টিকেল থেকে ফ্রান্সের টাকা সম্পর্কে বা ফ্রান্সের টাকা রেট সম্পর্কে ভালোভাবে জেনে নেন। তাহলে পরবর্তীতে আপনাকে আর কোনরকম অসুবিধায় পড়তে হবে না। এই সমস্ত সুবিধাগত দিক ভেবেই আমরা এই আর্টিকেলে ফ্রান্সের টাকা রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি।

প্রতিটি দেশেরই নিজস্ব মুদ্রার একটি নাম থাকে যেমন আমরা বাংলাদেশী মুদ্রাকে বলে থাকি ডাকাতির তেমনি ফ্রান্সের মুদ্রাকে বলা হয় ইউরো।এভাবে বিশ্বের প্রতিটি দেশের নিজস্ব মুদ্রার নাম আছে। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন ফ্রান্সের টাকার রেট।

ফ্রান্স ইউরো টু টাকা:

আপনাদের সুবিধার জন্য আমরা ফ্রান্সের ইউরো প রেট সম্পর্কিত তথ্যগুলো তালিকা আকারে প্রকাশ করছি যে কারণে আপনারা খুব সহজ ভাবে বুঝতে পারবেন।

 

ফ্রান্সের ১ ইউরো 

= বাংলাদেশের ৯৪.৫৯ টাকা

 

ফ্রান্সের ১০ ইউরো 

= বাংলাদেশী ৯৪৫.৯ টাকা

 

ফ্রান্সের ১০০ ইউরো 

= বাংলাদেশী ৯৪৫৯ টাকা

 

ফ্রান্সের ১০০০ ইউরো

= বাংলাদেশের ৯৪৫৯০ টাকা

 

এই ছিল ফ্রান্সের টাকার সমান বাংলাদেশি টাকা। যা হয়তো আপনারা এই তালিকাটির দেখামাত্রই বুঝতে পেরেছেন। ফ্রান্সের টাকার রেট সম্পর্কে আপনাদের আর অজানা আছে বলে মনে হয় না। কেননা আমরা এই আর্টিকেলে স্পষ্ট প্রকাশ করেছি ফ্রাঞ্চের এক ইউরো সমান বাংলাদেশের ৯৪.৬৯ টাকা। এবং আপনার লক্ষ্য করছেন ফ্রান্স এর ১০ ইউরো সমান ৯৪৫.৯ টাকা।

এছাড়াও আমরা আপনাদের মাঝে তুলে ধরেছি ফ্রান্সের ১০০ ইউরো সমান বাংলাদেশি ৯৪৫৯ টাকা। এবং সর্বশেষ যেটা প্রকাশ করেছি তা হলো ফ্রান্সের ১০০০ ইউরো সমান বাংলাদেশি ৯৪৫৯০ টাকা হয়ে থাকে। তবে একটা কথা মনে রাখবেন। আপনার এখানে যেই ফ্রান্সের টাকা রেট লক্ষ্য করলেন। পরবর্তী সময়ে এই একই রেট নাও থাকতে পারে। কেননা প্রতিটি দেশের টাকার মান পরিবর্তন হয়ে থাকে যার কারণে আপনাদের প্রতিনিয়তই আপনাদের আপডেট তথ্য জানতে হবে।

অবশ্যই আপনারা ফ্রান্সের ইউরো সম্পর্কিত আপডেট তথ্য আমাদের ওয়েবসাইটের থেকে পাবেন। শুধুমাত্র ফ্রান্স নয় পৃথিবীর প্রতিটি দেশেরই টাকার সম্পর্কে এবং টাকার রেট সম্পর্কে অনেক আপডেট তথ্য আমরা প্রকাশ করে থাকি। যা থেকে আপনারা খুব সহজ ভাবে সঠিক তথ্য জানতে পারবেন। তাই বিশ্বের প্রতিটি দেশের টাকার সম্পর্কিত আপডেট তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close