Currency Rate

জিম্বাবুয়ে ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আজকে আমরা আর্টিকেলে প্রকাশ করতে চলেছি জিম্বাবুয়ে টাকার সম্পর্কে। যেমন জিম্বাবুয়ে এক টাকা বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। শুধুমাত্র জিম্বাবুয়ের এক টাকায় নয় দশ,একশ ,এক হাজার পর্যন্ত আপনারা জানতে পারবেন। জিম্বাবুয়ের ১০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে।

আপনার হয়তো অনেকেই জিম্বাবুয়ে টাকার সম্পর্কে জানেন না আবার অনেকে হয়তো জানেন তবে যে সকল ব্যক্তি জিম্বাবুয়ের টাকা সম্পর্কে কোন রকম আইডিয়া নেই তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন। যা থেকে খুব সহজেই বুঝতে পারবেন। জিম্বাবুয়ের টাকার রেট সম্পর্কে। বা জিম্বাবুয়ের টাকা বাংলাদেশ টাকায় কত হয় এই সকল তথ্য।

বাংলাদেশ থেকে প্রতিনিয়তই জিম্বাবুয়ের অনেক মানুষ যা তার করছে। বা অনেকে হয়তো যাবার জন্য পরিকল্পনা করেছে। তবে যে সকল ব্যক্তি জিম্বাবুয়ে যেতে ইচ্ছুক। এদের জিম্বাবুয়ে সম্পর্কে এবং জিম্বাবুয়ের অর্থনৈতিক বিষয়গুলো ভালোভাবে জেনে রাখা প্রয়োজন। কেননা একজন ব্যক্তি সে দেশে গিয়ে সে দেশের টাকা সম্পর্কে এবং টাকার ব্যবহার সম্পর্কে যদি না জেনে থাকে। তাহলে তাকে অনেক রকম বিভ্রান্তিতে পড়তে হবে সেই দেশে।

তাই আপনারা যদি কেউ জিম্বাবুয়ে যেতে চান। তারা আমাদের এই আর্টিকেল থেকে সম্পূর্ণ লেখাগুলো ভালোভাবে পড়ে বুঝে নিন। এর ফলে আপনার জিম্বাবুয়ে গিয়ে কোনরকম অসুবিধা পড়তে হবে না টাকার ব্যবহার নিয়ে। পুরো বিশ্বের প্রতিটি দেশেই টাকার ব্যবহার প্রচলিত আছে। বর্তমানে এমন কোন দেশ নেই যেখানে টাকার ব্যবহার হয় না। এমনটি আমরা খুঁজলেও পাব না। কেননা প্রতি যে দেশে টাকার ব্যবহার আছেই। কেননা টাকার ব্যবহার ছাড়া কোন দেশেই কোন কিছু পরিচালনা করা যাবে না। এজন্য টাকার ব্যবহার হয়ে থাকে।

জিম্বাবুয়ে ডলার টু বাংলাদেশি টাকা:

সাধারণত জিম্বাবুয়ের মুদ্রাকের ডলার বলা হয়। যেমন আমরা বাঙালিরা বাংলাদেশের মুদ্রা কে টাকা বলে থাকি। এভাবে পুরো বিশ্বের প্রতিটি দেশে নিজস্ব একটি নাম আছে। যে নামে সে দেশের মুদ্রা গুলো পরিচিত। আমরা একটু লক্ষ্য করলেই পাবো আমাদের আশেপাশে দেশগুলোর যেমন ইন্ডিয়ান মুদ্রা কে বলা হয় রুপি। ইন্ডিয়ায় টাকাকে রুপি বলেই ডাকে।

এবং আমরা বিশ্বের সব থেকে পরিচিত একটি দেশ সৌদি আরব। আমরা যদি এখানে লক্ষ্য করি এরা মুদ্রাকে রিয়াল নামে ডাকে। রিয়াল নামে সৌদির মুদ্রা পরিচিত। এছাড়া আমেরিকা দেশগুলোতে মুদ্রাকে ডলার বলে। এভাবেই বিশ্বের প্রতিটি দেশেরই মুদ্রার নিজস্ব একটি নাম আছে। যে নামে পরিচিত সেই সকল দেশগুলোতে। আপনারা জেনে নিন জিম্বাবুয়ে ডলার বাংলাদেশের কত টাকা হয়ে থাকে।

জিম্বাবুয়ে ১০ ডলার

= বাংলাদেশী ৩.১৫ টাকা

 

জিম্বাবুয়ে ৫০ ডলার

= বাংলাদেশী ১৫.৭৩ টাকা

 

জিম্বাবুয়ে ১০০ ডলার

= বাংলাদেশী ৩১.৪৬ টাকা

 

জিম্বাবুয়ে ১০০০ ডলার

= বাংলাদেশী ৩১৪.৫৯ টাকা

আপনার হয়তো এতক্ষণে বুঝে গেছেন মালয়েশিয়ার রিঙ্গিত বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। আপনাদের সুবিধার জন্য আমরা এখানে জিম্বাবুয়ে ডলার সম্পর্কে তালিকা আকারে প্রকাশ করেছি আপনারা স্পষ্ট লক্ষ্য করেছেন জিম্বাবুয়ে ১০ ডলার বাংলাদেশি ৩.১৫ টাকা হয়ে থাকে। এমনকি জিম্বাবুয়ে 50 ডলার সমান বাংলাদেশি ১৫.৭৩ টাকা হয়ে থাকে।

এছাড়া আপনার লক্ষ্য করেছেন জিম্বাবুয়ে ১০০ ডলার সমান বাংলাদেশী ৩১.৪৬ টাকা হয়ে থাকে এবং আমরা সর্বশেষ যেটা উল্লেখ করেছি সেটা হল জিম্বাবুয়ে এক হাজার ডলার সমান বাংলাদেশী ৩১৪.৫৯ টাকা হয়ে থাকে। যা হয়তো দেখা মাত্র আপনারা বুঝতে পেরেছেন জিম্বাবুয়ে ডলার এবং বাংলাদেশি টাকা পার্থক্য কতটুকু।

এই তথ্যটি পাওয়ার পর আপনার আর কোনরকম বুঝতে অসুবিধা হবে বলে মনে করছি না। কেননা আমরা এখানে স্পষ্ট প্রকাশ করেছি। জিম্বাবুয়ে ডলার এবং বাংলাদেশে কত টাকা হয়ে থাকে এই সম্পর্কে। তাই এখন যে সকল ব্যক্তি জিম্বাবুয়ে যাবার চিন্তা করছেন। তাদের আর কোন রকম অসুবিধায় পড়তে হবে না। জিম্বাবুয়ে ডলার সম্পর্কে। জিম্বাবুয়ে গিয়ে তারা যে বেতনটি পাবে। তারা এই অনুযায়ী টাকা পাঠাতে পারবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে গিয়ে কাজ করবে তারা এখন আমাদের এই তথ্য মতে জিম্বাবুয়ের যেই টাকা পাবে। সেই টাকার আশ্রয়ী অংশ গুলো দেশে পাঠাতে পারবে। তাদের কোনরকম অসুবিধায় পড়তে হবে না। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে শুধুমাত্র জিম্বাবুয়ে নয় পৃথিবীর সকল দেশের মুদ্রা সম্পর্কে এবং মুদ্রার মান সম্পর্কে সঠিক তথ্য পেয়ে যাবেন। এই সমস্ত আপডেট তথ্যগুলো পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন। এবং নতুন নতুন আপডেট তথ্য জেনে উপকৃত হন।

Related Articles

Back to top button
Close