Earn Money

ফ্রি টাকা ইনকাম ২০২৪ বিকাশে পেমেন্ট – টাকা ইনকাম Apps, ওয়েবসাইট

সময়ের পরিবর্তনের সাথে সাথে আমাদের বর্তমান সভ্যতার পরিবর্তন হচ্ছে এবং মানুষ নিজেদের তথ্য প্রযুক্তের সাথে নিজেদেরকে এগিয়ে নিতে সক্ষম হয়েছে। একটু লক্ষ্য করলে দেখতে পাবেন আমাদের মতন অনুন্নত একটি দেশের চাকরির ক্ষেত্রে অনেক অপূর্ণতা রয়েছে যার কারণে গ্রাজুয়েশন শেষ করা সত্ত্বেও অনেকেই চাকরি করতে পারেন না। তবে বর্তমান ইন্টারনেটের এ যুগে এখন আমরা চাইলে ঘরে বসে থেকে সকল ধরনের কাজ করতে পারে এবং অনলাইন থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব।

আমরা অনেকেই ভেবে থাকি যে অনলাইন থেকে ইনকাম করার ক্ষেত্রে আমাদের প্রচুর টাকা ইনভেস্ট করা প্রয়োজন। ঐ সকল ব্যক্তিদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে অনলাইন সেক্টর থেকে ইনকাম করার ক্ষেত্রে আপনাকে যেমন ইনভেস্ট করে টাকা ইনকাম করার বেশ কিছু উপায় রয়েছে ঠিক তেমনি ফ্রী টাকা ইনকাম করারও বেশ কিছু সুযোগ সুবিধা রয়েছে। তাই চিন্তার কোন কারনে আজকে আমরা আপনাদের সাথে এমন বেশ কিছু গুরুত্বপূর্ণ উপায় নিয়ে আলোচনা করব যেগুলোর ভিত্তিতে আপনি এখন অনলাইন থেকে খুব সহজে ফ্রি টাকা ইনকাম করতে পারছেন।

ফ্রি টাকা ইনকাম

আলোচনা শুরুতে আমরা আপনাদের সাথে ফ্রি টাকা ইনকাম কি এ বিষয়টি নিয়ে বেশ কিছু তথ্য শেয়ার করতে চলেছে। আপনি হয়তো জেনে থাকবেন যে অনলাইন থেকে ইনকাম করা যায় এবং এ বিষয়টি সম্পর্কে যখন আপনি রিসার্চ করবেন তখন উপলব্ধি করতে পারবেন এটা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে হয়তো বেশ কিছু টাকা ইনভেস্ট করতে হতে পারে। অনেকেই রয়েছেন যারা ইমপ্রেস করার ক্ষেত্রে যে সামর্থ্য থাকা দরকার সেই ইনভেস্টমেন্ট করা সামর্থ্য থাকে না।

রেফার করে টাকা ইনকাম

এ অবস্থায় আপনি চাকরিও পাচ্ছেন না এবং অনলাইন থেকে যে ইনকাম করার সুব্যবস্থা রয়েছে সেটি সম্পর্কে জানতে পারেননি। আপনার হতাশা দূর করার জন্য আমরা সময়ের জনপ্রিয় বেশ কিছু ফ্রি টাকা ইনকাম করার মাধ্যম শেয়ার করেছি যেগুলো আপনি যথাযথভাবে অনুসরণ করার ভিত্তিতে খুব সহজেই প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। তাই সময় নষ্ট না করে আমাদের দেওয়া নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করুন যাতে অনলাইন সেক্টর থেকে আপনার ইনকামের একটি নতুন উৎস বের হয়।

ফ্রি টাকা ইনকাম করার জন্য কি কি লাগবে?

  • একটি মোবাইল অথবা কম্পিউটার তবে আপনার একটি কম্পিউটার ডিভাইস থাকা টাকা ইনকাম করার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে।
  • হাই স্পিড ইন্টারনেট কানেকশন বিশেষ করে ওয়াইফাই কানেকশন থাকলে সবচেয়ে বেশি ভালো হয়।
  • ইংরেজি বিষয়ে ভালো দক্ষতা থাকতে হবে।
  • কম্পিউটার চালনায় পারদর্শিতা থাকতে হবে।
  • ধৈর্য ও পরিশ্রম সহকারে কাজ করতে হবে।

ব্লগ অথবা ওয়েবসাইট তৈরি করে

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অনলাইন থেকে ইনকাম করার যে মাধ্যম তা হচ্ছে ব্লগিং। আমাদের দেশে তরুণ সমাজ এখন এই কাজের প্রতি বেশি আগ্রহী হয়েছে এবং এটা স্বল্প মূল্যে অর্থাৎ কম ইনভেসমেন্টে কাজ শুরু করা সম্ভব। প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং এই ওয়েবসাইট একটি ডোমেনও হোস্টিং এর মাধ্যমে ক্রয় করতে হয় যেটাকে আপনাকে ইনভেস্টমেন্ট হিসেবে ধরা হয়। আপনি আপনার ওয়েবসাইটে বিভিন্ন বিষয়ে কনটেন্ট পাবলিশ করতে থাকবেন বিশেষ করে যে সকল জিনিসগুলোর প্রতি মানুষের চাহিদা রয়েছে এ সকল বিষয়ে যখন আপনি কন্টেন্ট পাবলিশ করবেন তখন আপনার ওয়েবসাইটে ভিজিটর আসবে।

টাকা ইনকাম করার অ্যাপ

আপনার ওয়েবসাইটে যখন ডিজিটাল শুরু করবে তখন দেখবেন যে সেখানে আপনি বিভিন্ন বিজ্ঞাপন প্রদর্শন করাতে পারেনি বিশেষ করে google এডসেন্স ব্যবহার করা সবচেয়ে বেশি প্রাধান্যতা পায়। আপনার ওয়েবসাইটে যখন google এডসেন্স অ্যাপ্রুভাল পেয়ে যাবেন তখন আপনি সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখাতে পারবেন এবং কোন ভিসার যদি আপনার বিজ্ঞাপনের উপর ক্লিক করে থাকে তাহলে তার ভিত্তিতে আপনি এখন সেখান থেকে ইনকাম করতে পারছেন। এভাবে ব্লগিং শুরু করে আপনি প্রতি মাসে হাজার হাজার ডলার অনলাইন থেকে ইনকাম করতে পারছেন তাও কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই।

ভিডিও কনটেন্ট তৈরি করে

আপনার এখন একটি ভাল ক্যামেরা থাকলে এবং ভিডিও এডিটিং সম্পর্কে আপনার দক্ষতা থাকলে আপনার এই কাজগুলোকে এখন ইন্টারনেটে ভালো একটি ইনকামের উৎস হিসেবে ব্যবহার করতে পারেন। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ভিডিও কনটেন্ট তৈরি করে ইনকাম করার সুব্যবস্থা রয়েছে। যেকোনো একটি বিষয় বাছাই করুন এবং এ বিষয়গুলোর উপর বিশেষ করে নিত্য নতুন ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ থেকে সেগুলো শেয়ার করতে থাকুন।

ঘরে বসে মোবাইলে ইনকাম করার উপায়

আপনার ভিডিও যখন মানুষের কাছে পৌঁছাবে এবং মানুষ এগুলোতে ভিউ করবে এরপর আপনাকে মনিটাইজেশনের জন্য আবেদন করতে হবে। আপনার ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ যখন মনিটাইজেশন হয়ে যাবে তখন সেখান থেকে আপনি বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করতে পারছেন। অতঃপর আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখানো হবে এবং কোন ব্যক্তি যদি আপনার বিজ্ঞাপনের উপর ক্লিক করে তখন তার ওপর ভিত্তি করে আপনার একাউন্টে ডলার জব হতে থাকবে। এভাবে ভিডিও এডিটিং করে একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে আপনি অনলাইন সেক্টর থেকে টাকা ইনকাম করতে পারেন।

ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট

অনলাইনে ফ্রি টাকা ইনকাম করা যে সকল মাধ্যম রয়েছে সেগুলোর প্রতিটি আমরা এখানে ধারাবাহিকভাবে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। তবে আপনাদের উদ্দেশ্যে আমাদের বিশেষ দ্রষ্টব্য এই যে আপনি অবশ্যই ধৈর্য সহকারে সকল কাজগুলো করবেন এবং খুব সহজে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করতে পারেন।

কনটেন্ট রাইটার

এখন কন্টেন্ট রাইটার হিসেবে আপনি এখন কোন ধরনের ইনভেসমেন্ট ছাড়াই অনলাইন সেক্টরে আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটার ব্যবহার করে খুব সহজে ইনকাম করতে পারেন। এখন আমাদের দেশে হাজার হাজার ব্লগার তৈরি হয়েছে এবং তারা যখনই নতুন একটি ওয়েবসাইট চালু করে তখন সেখানে একজন কন্টেন্ট রাইটারের ব্যাপক চাহিদা রয়েছে। যার কারণে আপনার যদি ভাষা জ্ঞান ভালো থাকে এবং আপনার এই ভাষা জ্ঞানকে কাজে লাগিয়ে একজন কন্টেন্ট রাইটার হিসেবে আপনার অনলাইনের কাজ শুরু করতে পারেন।

কোন ধরনের কপি ছাড়া যখন আপনি বিভিন্ন ওয়েবসাইটে নিজের কনটেন্ট লিখবেন তখন ওয়েবসাইটের মালিক আপনাকে বিকাশের মাধ্যমে আপনার লেখার উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ পেমেন্ট করবে। সাধারণভাবে দেখা যায় যে যখন কোন কনটেন্ট রাইটার বাংলা কনটেন্ট লিখে থাকেন প্রতি 1000 শব্দের বিনিময়ে তাকে ১০০ টাকা করে প্রদান করা হয়। তবে আপনাদের সুবিধার্থে আমরা বেশ কিছু বাংলাদেশে কন্টেন্ট রাইটার নিয়োগ করা হয় এমন বেশ কিছু ওয়েবসাইট এর তালিকা শেয়ার করেছে যেগুলোতে আপনি যোগাযোগ করে একজন কন্টেন্ট রাইটার হিসেবে কাজ শুরু করতে পারেন।

অ্যাপ রেফার করে

একটি অ্যাপ্লিকেশন যখন মার্কেটে লঞ্চ করা হয় তখন সাধারণভাবে সেটা প্রচার প্রচার বিশাল চেষ্টা করা হয়। কারণে অ্যাপ্লিকেশনটি মানুষের কাছে যত বেশি পৌঁছাবে তাদের জনপ্রিয়তা ও ব্যবহারকারীর সংখ্যা বাড়বে। এ অবস্থায় নতুন একটি অ্যাপ লঞ্চ করার পর সেটা মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রতিটি গ্রাহককে রেফার করার বিনিময়ে এখন অর্থ প্রদান করা হয়। আমরা আপনাদের সাথে এমন বেশ কিছু অ্যাপ্লিকেশনের পরিচয় করিয়ে দেবো যে সকালে অ্যাপ্লিকেশন গুলো রেফার করার মাধ্যমে আপনি এখন আপনার বিকাশ একাউন্ট এর মাধ্যমে ইনকাম করতে পারছেন।

টিকটক সহ আরো বেশ কিছু জনপ্রিয় অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো এখন প্রচার পৌঁছানোর জন্য উঠেপড়ে লেগেছে এবং তাদের ব্যবহারকারীরা এখন যদি কেউ টিকটক একাউন্ট খুলে থাকে অথবা এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে থাকেন তাহলে তার প্রতি রেফারেন্স 50 টাকা করে প্রদান করা হয়। এভাবে আপনি কোন গ্রাহকের কাছে যত বেশি রেফার করতে পারবেন আপনার একাউন্টে তত বেশি অর্থ জমা হতে থাকবে। একটি নির্দিষ্ট পরিমাণ লক্ষ্যে পৌঁছানোর পর আপনার অ্যাকাউন্ট বিকাশের মাধ্যমে মোবাইল ব্যাংকিং করে আপনি খুব সহজেই তার পেমেন্ট পেয়ে যাবেন।

Related Articles

Back to top button
Close