Earn Money

রেফার করে টাকা ইনকাম ২০২৪ – টিকটক, বিকাশ, উপায় অ্যাপ রেফার করে টাকা আয়

অনলাইন থেকে টাকা ইনকাম করা সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। আপনার যদি কোন বিষয়ে ভালো দক্ষতা থাকে তাহলে আপনাদের দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে টাকা ইনকাম করার যে ক্ষেত্র রয়েছে তা বিশাল এখানে বিভিন্ন ধরনের কাজ রয়েছে আপনি আপনার পছন্দমত যেকোনো কাজ বেছে নিয়ে সেখান থেকে মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব।

টাকা ইনকাম করার জন্য যেসকল মাধ্যম রয়েছে তাদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সহজে মাধ্যম হলো রেফার করা। আপনারা যারা সামান্যতম দক্ষতা নেই কিন্তু ইন্টারনেট ব্যবহার করতে পারেন তাঁরা তাঁদের মোবাইল ফোনের ব্যবহার করার মাধ্যমেই এই কাজটি করতে পারবেন। আজকের আলোচনায় আমরা বেশ কিছু অ্যাপ্লিকেশন ও ওয়েব সাইটের সাথে পরিচয় করিয়ে দিব যেসকল ওয়েবসাইটের লিংক আপনি যদি শেয়ার করেন তাহলে তার বিনিময়ে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

আজকের আলোচনার ভিত্তিতে আপনারা জানতে পারবেন রেফার কি কিভাবে রেফার করতে হয় রেফার কোড কিভাবে জেনারেট করতে হয় তা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। এসকল তথ্য গুলো জানার পর আপনি আমাদের নির্দেশনা অনুসরণ করলে রেফার করার মাধ্যমে প্রতি মাসে 10 হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

রেফার কি ও কিভাবে রেফার করে?

রেফার করে টাকা ইনকাম করার ক্ষেত্রে প্রথমে আপনাকে এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানা লাগবে। অনলাইন সেক্টরে কাজ করা বর্তমানে অনেক বেশি কঠিন হয়ে দাঁড়িয়েছে কেননা অন্যান্য সকল স্থানে যেমন প্রতিযোগিতা রয়েছে ঠিক তেমনি ইন্টারনেট থেকে টাকা ইনকাম করার উপযোগিতা অনেক।

এ অবস্থায় আপনি যদি সিদ্ধান্ত গ্রহণ করেন যে রেফার করে টাকা ইনকাম করবেন তাহলে আপনাকে প্রথমেই রেফার কি এবং কিভাবে তা করতে হয় তা সম্পর্কে জানতে হবে। তাই আলোচনার শুরুতে আমরা এই সংক্রান্ত বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছি আপনাদের জন্য।

মোবাইলে ফ্রিল্যান্সিং করে ইনকামের উপায়

আপনি যখন কোনো অনলাইন প্রথমে নিজে যুক্ত হবেন এবং যুক্ত হওয়ার পর আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন কে ওই ওয়েবসাইট অথবা অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য শেয়ার করবেন সেটাকে বলা হয় রেফার। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো তাদের ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন প্রমোশনের কাজে রেফার করার সিদ্ধান্ত গ্রহণ করে। এতে করে তাদের কোম্পানির পণ্য সংখ্যা বেড়ে যায় এবং গ্রাহকদের মাঝে তা ধীরে ধীরে বিস্তার লাভ করে।

রেফার কিভাবে করে?

আপনাদের মাঝে অনেকে রয়েছেন যারা জানতে চেয়েছেন যে রেফার কিভাবে করতে হয় তার সম্পর্কে। আপনার কাছে যদি একটি ইন্টারনেট কানেক্টেড ডিভাইস থাকে সেটা মোবাইলে হতে পারে অথবা কম্পিউটার হতে পারে তা ব্যবহার করে আপনি রেফার করতে পারবেন এখন প্রশ্ন হচ্ছে যে কিভাবে রেফার করতে হয়।

মেয়েদের জন্য অনলাইন জব

আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা বলতে চাই দেয় রেফার করা মোটেও কঠিন কাজ নয় শুধুমাত্র আপনি একটি লিংক শেয়ার করলে আপনার কাজটি সম্পন্ন হবে। তবে রেফার করার ক্ষেত্রে মনে রাখতে হবে যে আপনি যে অ্যাপ অথবা ওয়েবসাইট এ রেফার করতে চান সেই ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন এর লিঙ্ক আপনাকে বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এর মাধ্যমে শেয়ার করতে হবে।

রেফার কোড কিভাবে তৈরি করব?

রেফার কোড তৈরি করার জন্য আপনাকে আলাদাভাবে কোন পদ্ধতি অবলম্বন করতে হবে না আপনি যখন কোন ওয়েবসাইট অথবা অ্যাপ্লিকেশনের নিবন্ধিত হবেন তখন আপনার একটি নতুন প্রোফাইল তৈরি হবে। আপনার প্রোফাইলে প্রবেশ করলে আপনার ইউজার লিংক অথবা আপনাকে একটি আলাদা আইডি দেওয়া হবে এই আইডি ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার রেফার কোড তৈরি করতে পারবেন।

রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ 2022

কিভাবে রেফার করতে হয় তা সম্পর্কে আমরা ওপরের অংশে জানতে পারলাম এবার আমরা আপনাদের বেশ কিছু অ্যাপ্লিকেশন এর সাথে পরিচয় করে দেবো যেগুলো ব্যবহার করলে আপনি রেফার করে টাকা ইনকাম করতে পারবেন এবং অবশ্যই পেমেন্ট পাবেন। নিচের অংশে আমরা বেশ কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশনের নাম উল্লেখ করেছি এবং তা কিভাবে রেফার করবেন তা সম্পর্কে বিস্তারিত লিখেছি।

টিকটক রেফার করে টাকা ইনকাম

বর্তমান যুবসমাজ এক ধরনের নেশায় আসক্ত হয়েছে তা হলো জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ্লিকেশন টিক টক। মাত্র 10 সেকেন্ডে শর্ট ভিডিও তৈরি করার জন্য আমরা এখন দিনের বেশিরভাগ সময়ে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকে। 2022 সালের রিপোর্ট অনুসারে সারা বিশ্বের সর্বাধিক ব্যবহৃত মোবাইল অ্যাপ্লিকেশনের মধ্যে অন্যতম।

চাইনিজ এই কোম্পানিটি প্রতিবছর তাদের অ্যাপ্লিকেশনের প্রমোশন এর ক্ষেত্রে বিভিন্ন ধরনের ক্যাম্পেইন চালু করে এই ক্যাম্পেইনে মাধ্যমে টিকটক ব্যবহারকারী যদি এই এপ্লিকেশন ইন্সটল করার লিংক অন্য কোনো বন্ধু বা ব্যবহারকারীকে শেয়ার করে থাকে তাহলে তার বিনিময়ে টাকা ইনকাম করতে পারবে।

তবে এক্ষেত্রে বিশেষ নির্দেশনা অনুসরণ করতে হয় যে আপনি যার কাছে টিকটকের ইনস্টল করার রেফার করবেন সে ব্যক্তি যদি পূর্বে টিকটক একাউন্ট খুলে থাকে তাহলে এক্ষেত্রে আপনি কোন ধরনের টাকা ইনকাম করতে পারবেন না। আপনার রেফার কোড ব্যবহার করে কোন ব্যক্তি যদি টিক টক এর সাথে যুক্ত হয় তাহলে আপনি প্রতি রেফারে 150 টাকা করে পাবেন। সর্বোচ্চ 15 জনকে আপনি যদি রেফার করেন এবং তারা যদি টিক টক এর সাথে যুক্ত হয় তাহলে আপনি প্রতি মাসে 10 হাজার টাকা ইনকাম করতে পারবেন।

বিকাশ অ্যাপ রেফার করে টাকা ইনকাম

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ তাদের প্রচারণার ক্ষেত্রে বেশিরভাগ অর্থ খরচ করে থাকে। বর্তমানে দেশের সবচেয়ে বেশি ব্যবহারকারী মোবাইল ব্যাংকিং গ্রাহক ব্যাংকের নিয়ন্ত্রণে রয়েছে। আপনি যদি সাম্প্রতিককালে বিকাশের ক্যাম্পেইন গুলোর দিকে লক্ষ্য রাখেন তাহলে বুঝবেন যে তারা প্রচারণা করার জন্য কতটা বেশি উঠে পড়ে লেগেছে।

বিকাশ থেকে টাকা আয়

বেশ কিছুদিন আগে বিকাশ করতে পক্ষ তাদের অ্যাপ্লিকেশন প্রচারণার জন্য রেফার কোড সংক্রান্ত এ ক্যাম্পেইন চালু করে। যেখানে উল্লেখ থাকে যদি কোন ব্যক্তি বিকাশ অ্যাপ্লিকেশন রেফার তার অন্য কোন বন্ধুকে করে থাকে তাহলে উক্ত ব্যক্তি যদি গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ইন্সটল করে এবং বিকাশ একাউন্ট চালু করে তাহলে রেফারিকে 50 টাকা করে দেয়া হবে।

নিঃসন্দেহে বলা যায় এধরনের অভয়ারণ্য কোন মোবাইল ব্যাংকিং সেবা আপনাকে প্রদান করবে না। এই রেফার অফার টি সীমিত সময়ের জন্য রাখা হয়েছে তাই আপনি অবশ্যই যতো তাড়াতাড়ি সম্ভব বিকাশ অ্যাপ রেফার করে টাকা ইনকাম করুন।

Website রেফার করে টাকা ইনকাম

মোবাইল অ্যাপ্লিকেশনের পাশাপাশি বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যারা তাদের পণ্যের প্রচার স্বার্থে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। আলোচনার এই অংশে আমরা আপনাদের জন্য বেশ কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব যে সকল ওয়েব সাইটে আপনি রেজিস্ট্রেশন করার পর তার লিংক যদি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে থাকেন তাহলে আপনি প্রতিদিন 500 টাকার বেশি ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট খুলে মাসে লাখ টাকা আয়

বিদেশি মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো তাদের পণ্যের প্রচার এর স্বার্থে বিভিন্ন ধরনের প্রোডাক্টের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারের জন্য লোক নিয়োগ করেন। সুতরাং আপনারা যারা এই সকল ওয়েবসাইটের লিঙ্ক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে টাকা ইনকাম করতে চান তাদের জন্য আমরা বেশ কিছু ওয়েবসাইটের তালিকা তৈরি করেছি।

প্রথমে আপনাকে এসকল ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত সকল তথ্য ও রিভিউ দান করতে হবে। বিদেশি কোনো ক্লায়েন্ট যদি আপনার প্রোফাইল দেখে পছন্দ হয় তাহলে তারা আপনাকে রেফার করার সুযোগ দেবে। তারা তাদের বিভিন্ন প্রোডাক্ট এর দাম ও স্পেসিফিকেশন সহ বিস্তারিত তথ্য আপনাকে প্রদান করবে আপনি তা অবশ্যই বিভিন্ন ওয়েবসাইটে শেয়ার করবেন।

Tags

Related Articles

Back to top button
Close