Transfer

জাজিরা এয়ারওয়েজ ফ্লাইট টিকিট চেক করার পদ্ধতি

আমরা যখন দেশের বাইরে গিয়ে থাকি। অথবা দেশের বাইরে যাবার কথা ভেবে থাকি। তাহলে আমাদের প্রথমে যে বিষয়টা মাথায় আসে সেটা হলো বিমান। কারণ বিমান হল একমাত্র মাধ্যম। যার মাধ্যমে আপনি এক দেশ থেকে আরেক দেশের যাতায়াত করতে পারেন। তবে যে কোনভাবেই আপনি যেতে পারবেন না। বিমানের যাবার জন্য অনেক প্রসেস রয়েছে।

সেই সকল প্রসেস গুলো মেনে তবে আপনি যেতে পারবেন। আমরা যখন কোন দেশে যাবার সিদ্ধান্ত নিই তখন যাবার জন্য আমাদের বিমানের টিকিট সংগ্রহ করতে হয়। আমাদের বাংলাদেশে অনেক বাইরের দেশের বিমান সংস্থার কথা শোনা যায়। যারা বাংলাদেশেও ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে থাকে।  আমাদের দেশেও বাইরের নানান দেশের সংস্থা বিমানের টিকিট নিয়ে কাজ করে থাকে। তার ভেতরে সুপরিচিত একটি সংস্থা হলো জাজিরা এয়ারওয়েজ।

জাজিরা এয়ারওয়েজ হলো। কুয়েতের একটি বিমান সংস্থার নাম। এটাখুবই প্রচলিত একটি সংস্থা। এই সংস্থাটি গড়ে ওঠে ২০০৪ সালে। সেই তুলনায় সংস্থাটি বেশ পুরনো একটি সংস্থা। যার কারণে তাদের সকল কাজের অভিজ্ঞতা অনেকটাই ধরা চলে। জাজিরা এয়ারওয়েজ সংস্থাটি পুরো বিশ্বে মোট ৩৪ টি ডিস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। এবং তাদের মোট বিমান সংখ্যা বর্তমানে ১৩টি।

সংস্থাটি বাংলাদেশ খুব ভালোভাবেই পরিচিত। তাই অনেকেই এখান থেকে টিকিট সংগ্রহ করে থাকেন। আপনি যদি এখান থেকে টিকিট নিয়ে থাকেন।তবে হয়তো আপনি আপনার টিকিট সম্পর্কে এখনো কিছুই জেনে উঠতে পারেননি। এই সংস্থা থেকে আপনি যে টিকিটটি নিয়েছেন।সেটা আসলে কার্যকারিতা কিনা। বা টিকিটটা আসল কিনা এটা বুঝতে পারছেন না।

তাই এই টিকিট সম্পর্কিত তথ্যগুলো পেতে আপনাকে আমাদের এই সম্পূর্ণ লেখাগুলো পড়তে হবে। যা থেকে আপনি বুঝতে পারবেন আপনার টিকিটটি কতটুকু কার্যকরী। কেননা,,আজ এই পোস্টে আমরা প্রকাশ করতে চলেছি জাজিরা এয়ারওয়েজ ফ্লাইট টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনি আপনার টিকিট সম্পর্কে জানতে চাইলে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

আপনার ফ্লাইটের টিকিট টা চেক করতে আপনাকে যা করতে হবে,, তা হলো: প্রথমত একটা স্মার্টফোন যেটা দিয়ে আপনি আপনার টিকিট চেক করবেন। সেই ফোন থেকে আপনাকে একটা ব্রাউজারে প্রবেশ করতে হবে।

জাজিরা এয়ারওয়েজ ফ্লাইট টিকিট চেক অনলাইন

  • ইন্টারনেটে অনেক রকম ব্রাউজার পাওয়া যায়। তার থেকে যেকোনো একটা ব্রাউজার প্রবেশ করে। জাজিরা এয়ারওয়েজ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপরে সে ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার চোখে পড়বে একটি মেন্যু। সেই মেন্যু বার থেকে আপনাকে “manage booking”বাটনটিতে ক্লিক করতে হবে। 
  • ম্যানেজ বুকিং বাটনটিতে ক্লিক করার পর আপনাকে “booking reference” ও “Email /Last name” দেবার অপশনটি পাবেন।
  • তারপর সেইখানে আপনার টিকিটে থাকা PNR নাম্বারটি দিতে হবে। সেই সাথে booking reference এবং আপনার টিকিটে থাকা নামের শেষের অংশটি তার নির্দিষ্ট জায়গায় বসাতে হবে।
  • এই তথ্যগুলো সেই স্থানে বসানোর পর “Manage Booking”বাটনটিতে ক্লিক করার কিছুক্ষণ পরে আপনি আপনার সকল ইনফরমেশন পেয়ে যাবেন।
  • আপনার টিকিটের সকল ইনফরমেশন গুলো পেতে। ম্যানেজ বুকিং বাটনটিতে ক্লিক করার পর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তারপরে আপনি আপনার টিকিটের সম্পর্কে বিস্তারিত সবকিছু জানতে পারবেন।
  • সব কিছু করার পরেও যদি আপনার টিকিটের সকল তথ্য না আসে। তাহলে কোন রকম চিন্তাই না করে। যেখান থেকে টিকিটটি করেছেন সেখানে দ্রুত যোগাযোগ করুন।  এবং আপনি আপনার সমস্যাটি তাদের মাঝে খুলে বলুন। আপনার টিকিটের যে সমস্যাগুলো। সে সমস্যা গুলো তাদের অফিসিয়াল ভাবে আপনি সংশোধন করে নিতে পারেন।

এবং অবশ্যই যে কারণে টিকিটের তথ্য দেখা যাচ্ছে না। সে সকল কারণগুলো অবশ্যই জেনে নেবেন। কেননা পরবর্তী সময় যদি আপনি আবার টিকিট করতে চান। তাহলে আপনাকে আর সেই সকল সমস্যায় পড়তে হবে না। এই সমস্যাগুলো আপনার আগে থেকে জানা থাকলে। পরবর্তীতে আপনি দেখে শুনে টিকিটটি নিতে পারবেন যা আপনার জন্য খুবই উপকার হবে পরবর্তী সময়ে।

তাই আশা করছি,, আপনি হয়তো আপনার টিকিট চেক করার পদ্ধতি জেনে গেছেন। আমাদের এই পোস্টের দেয়া তথ্য গুলির মাধ্যমে। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি আপনার টিকিট চেক করে নিতে পারেন। আপনার হাতে থাকা স্মার্টফোনটির মাধ্যমে।

Related Articles

Back to top button
Close