Transfer

ফিজি থেকে অস্ট্রেলিয়া বৈধ পথে যাবার উপায়

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে কথা বলব। যে বিষয়টা আপনাদের সকলেরই জেনে রাখা উচিত। তো আজকে আমরা যে বিষয়টি নিয়ে কথা বলতে চাচ্ছি। সেটা হল ফিজি থেকে কিভাবে অস্ট্রেলিয়া বৈধ পথে যাওয়া যায় তা নিয়ে। আপনারা হয়তো অনেকেই জানেন না। কিভাবে বৈধ পথে ফিজি থেকে অস্ট্রেলিয়ায় যেতে হবে।

তাই আপনাদের জন্য আমরা এই আর্টিকেল এর মাধ্যমে জানিয়ে দেবো। ফিজি থেকে অস্ট্রেলিয়া বৈধ পথে যাবার উপায়। তাই আপনি যদি এই সহজ পদ্ধতিটা জানতে চান। তাহলে আমাদের সম্পূর্ণ অটিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে অনেক মানুষ বৈধ এবং অভিধভাবে ইতালির অন্যান্য রাষ্ট্রে গিয়ে থাকে। এর মধ্যে অনেকেই ভ্রমণের ক্ষেত্রে আবার কেউবা বিজনেসের ক্ষেত্রেও গিয়ে থাকে। তাই আজকে আমরা আর্টিকেলে আপনাদের জানানোর চেষ্টা করছি। ফিজি থেকে কিভাবে অস্ট্রেলিয়ায় যাবেন।

ফিজি থেকে কি অস্ট্রেলিয়া যাওয়া যায়:

ফিজি থেকে আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন। তবে এর জন্য আপনার প্রয়োজন হবে একটি একটিভ পাসপোর্ট। এবং পরবর্তীতে আপনাকে টুরিস্ট ভিসা সংগ্রহ করতে হবে। এবং এই টুরিস্ট ভিসার মাধ্যমে আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন। তবে আপনি যদি ব্যাংক স্টেটমেন্ট থাকে তাহলে আপনি এই ফিজি থেকে অস্ট্রেলিয়া যাওয়ার টুরিস্ট ভিসা করতে পারবেন। এবং সেই ভিসার মাধ্যমে আপনি বৈধভাবে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন।

ফিজি থেকে অস্ট্রেলিয়া বৈধ পথে যাবার উপায়:

পিসি থেকে অস্ট্রেলিয়া যেতে আপনাকে সিজনাল ওয়ার্ক পারমিট ভিসা করা লাগবে। যে বিষয়টির মাধ্যমে আপনি খুব সহজেই অস্ট্রেলিয়া যেতে পারবেন। আপনার যদি ফ্রিজির ওয়ার্ক পারমিট ভিসা থাকে। তাহলে আপনি সেখান থেকে অস্ট্রেলিয়ায় টুরিস্ট ভিসার আবেদন করতে পারবেন। এবং আপনি বৈধ পথে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন। সেখানে যাবার পরে আপনি টুরিস্ট ভিসার মাধ্যমে ৩০ থেকে ৯০ দিন পর্যন্ত থাকতে পারবেন।

ফিজি থেকে অস্ট্রেলিয়া যেতে খরচ কত:

আপনি যদি ফ্রিজি থেকে অস্ট্রেলিয়া যেতে চান। তাহলে প্রথমত আপনাকে ফিজিতে যেতে হবে যে কোনো ভাবে। আপনি ফিজি তে কয়েকটি বিষয় যেতে পারবেন। যেমন টুরিস্ট ভিসা ওয়ার্ক পারমিট ভিসা এ সমস্ত বিষের মাধ্যমে আপনি ফিজিতে যেতে পারবেন। তাই আপনি যদি এই সমস্ত ভিসায় ফিজিতে যেতে চান। তাহলে আপনার খরচ পড়বে ৭ লাখ টাকার মতন। এই টুরিস্ট ভি চাই যেতে হলে এছাড়াও আরো অন্যান্য খরচ আছে। যেগুলো বহন করতে হবে।

যেমন ভিসাটি করতে দালাল বা বিভিন্ন এজেন্সির সাথে আপনাকে যোগাযোগ করতে হবে। তাদের মাধ্যমে ভিসাটি করার ফলে। আপনার কিছু খরচ করতে হবে। তাই মোটামুটি সব অনুযায়ী সাত থেকে সাড়ে সাত লাখ টাকার মতন খরচ হতে পারে।

ফিজি থেকে অস্ট্রেলিয়া যাওয়ার পর কি করবেন:

আপনি যদি পিসি থেকে অস্ট্রেলিয়ায় ঢুকতে পারেন তবে টুরিস্ট ভিসার এর মাধ্যমে আপনি ঢুকতে পারবেন। তবে টুরিস্ট ভিসায় যাওয়ার পর আপনি কোন রকম কাজে নিয়োজিত হতে পারবেন না। যাহ কেননা এই টুরিস্ট ভিসাটি শুধুমাত্র ভ্রমণের ক্ষেত্রে ব্যবহার করা হয় আপনি যদি সেখানে কোন রকম কাজে নিয়োজিত হতে চান। তাহলে আপনাকে যেতে হবে ওয়ার্ক পারমিট ভিসায়।

আর আপনি যদি টুরিস্ট ভিসায় গিয়ে সেখানে কোনো রকম কাজে নিয়োজিত হন তবে আপনার অনেক রকম সমস্যা হতে পারে কেন সেখানে টুরিস্টদের কোনো রকম কাজের সুযোগ দেয়া হয় না। এটা যদি সে দেশের আইন জানতে পারে। তাহলে আপনাকে অনেক রকম সমস্যা হতে পারে। আপনাকে সেখানে জেলে দিতে পারে। না হলে আপনাকে দেশে ফিরে আসতে হবে। তাই টুরিস্ট ভিসায় সেখানে গিয়ে কোন রকম কার্যক্রমে লিপ্ত হবার চেষ্টা করবেন না।

অস্ট্রেলিয়ায় যাওয়ার পর কাজ:

আপনি যদি অস্ট্রেলিয়ায় ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে গিয়ে থাকেন। তাহলে আপনি নির্দ্বিধায় কোন রকম ঝামেলা ছাড়া সেখানে কাজ করতে পারবেন। সেখানে কাজের জন্য আপনি অস্ট্রেলিয়ান গভমেন্ট ওয়েবসাইট থেকে আপনি যেকোন কাজের জন্য আবেদন করতে পারবেন। এবং সেখানে কাজ করতে পারবেন। অস্ট্রেলিয়া যে কোন কাজের ফলে আপনি মাসে তিন থেকে চার লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Related Articles

Back to top button
Close