Mobile Phone

কম দামে ভালো গেমিং ফোন ২০২৪ | ৯ থেকে ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন

বর্তমানে তরুণ-তরুণীরা জ্ঞানের প্রতি অনেক বেশি আসক্ত হয়ে গেছে যার কারণে বাজারে কম দামে গেমিং ফোন তারা খুঁজে চলেছে। আপনি যদি কম দামে ভালো গেমিং ফোন করে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হলো বিভিন্ন মোবাইল কোম্পানিগুলো সাধারণত এখন গেমিং ফিচারসমৃদ্ধ কোনগুলো বাজারে প্রকাশ করছে।

মাত্র 9 হাজার টাকা থেকে শুরু করে 15000 টাকার মধ্যেই আপনি এখন অফিশিয়াল ভাবে পাচ্ছেন ভালো কিছু গেমিং ফোন যা দিয়ে পাবজি ফ্রী ফায়ার সহ অন্যান্য যেসকল ভারী গেম রয়েছে সেগুলো অনায়াসে খেলা যাচ্ছে তার সাথে ভালো ব্যাটারি ব্যাকআপ পাচ্ছেন। এই তালিকার ফুটবলের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে ফোনের থিয়েটারের পারফরম্যান্স কে কেন্দ্র করে সুতরাং নিচের অংশে আমরা আপনাদের জন্য বেশ কয়েকটি গেমিং ফোন সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি।

কম দামে ভালো গেমিং ফোন

গেমিং ফোন বলতে আমরা ঐ সকল স্মার্টফোনগুলো কে বুঝে যেগুলো সাধারণত দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম পাশাপাশি ফোনটির ফিচার হবে ভালো উন্নত মানের ছাড়া গেমিং ফোন ধারণা করা যায় না। বর্তমানে চলমান যেসকল গেম রয়েছে যেমন পাবজি ফ্রী ফায়ার এ সকল গেমগুলো যদি আপনি খেয়ে থাকেন তাহলে বুঝবেন এ গেমগুলো খেলার জন্য ভালো প্রসেসর অত্যন্ত জরুরি তা না হলে আপনি গেম খেলেন আটকে যাবেন।

শাওমি মোবাইলের আজকের দাম

তবে বাজেট যদি কম হয়ে থাকে কিন্তু আপনার গেম খেলার প্রতি একটা আসক্তি থাকতে পারে এ অবস্থায় আপনার জন্য কম দামে ভালো গেমিং ফোন খুজা অত্যন্ত জরুরী। আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা এখানে বেশ কিছু নতুন মডেলের কম দামে ভালো গেমিং ফোনের সাথে পরিচয় করিয়ে দেব যেগুলো আপনি বাজার থেকে ক্রয় করতে পারেন।

Walton RX7 Mini

স্মার্টফোন কেনার ক্ষেত্রে আপনার যদি 10 হাজার টাকা বাজেট হয়ে থাকে তাহলে আপনার জন্য দেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ওয়ালটন তাদের আরেক সিরিজের নতুন একটি মোবাইল ফোন বাজারে প্রকাশ করেছে। যার কারণে আমাদের আলোচনা তালিকার শীর্ষে রয়েছে ওয়ালটন rx7 মিনি মডেলের মোবাইলটি।

স্যামসাং মোবাইলের আজকের দাম

গ্রামীণফোন বলতে আমরা সাধারণত ভালো প্রসেসর বুঝি যেখানে ওয়ালটনের নতুন ফ্রিজ শক্তিশালী হেলিও P60 প্রসেসর ব্যবহার করা হয়েছে পাশাপাশি 3gb র্যাম ও 32gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ আপনার মোবাইলটিকে আরো বেশি দ্রুতগামী করবে। মোবাইলটির অন্যান্য ফিচার এর দিকে লক্ষ্য করলে দেখা যায় যে দীর্ঘসময় গেম খেলার জন্য ফোনটিতে 3000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যেখানে 6।1 প্লাস ডিসপ্লে রয়েছে।

মোবাইলটি ক্যামেরার অংশে দৃষ্টিপাত করলে আমরা দেখতে পাই যে 13 মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা 8-megapixel সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ভালো ছবি তুলতে পারবেন। পেছনের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-06-07-at-12-25-00-PM

Techno Spark 7 

স্মার্টফোনের বাজারে টেকনো পুরনো একটি নাম হলেও সম্প্রতি বাংলাদেশের বাজারে জনপ্রিয় মোবাইল কোম্পানিতে বেশকিছু গেমিং ফোন চালু করেছে যার মধ্যে অন্যতম টেকনো স্পার্ক সিরিজের নতুন মডেলের ফোন। স্মার্টফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট 12000 টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য এই গেমিং কনটেন্ট পারফেক্ট ব্যালেন্স।

মোবাইলটির ডিসপ্লে অংশের লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে 6।5 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যেখানে 16 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা 8 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। পারফরম্যান্স বিচারে ফোনটিতে 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ হাজার মিলিয়াম্পেরে রয়েছে।

রিয়েল মি মোবাইলের আজকের দাম

সবচেয়ে আকর্ষণীয় যে দিকে প্রবাহিত করবে তা হলো মিডিয়াটেক হেলিও g70 আপনার যেসকল রয়েছে সেগুলো অনায়াসে খেলা যাবে বলে ধারণা করা যাচ্ছে। আপনাদের সুবিধার্থে আমরা নিচের অংশে ফন্টের একনজরে সম্পূর্ণ ফিসার উল্লেখ করেছি।

Screenshot-2022-06-07-at-12-25-10-PM

Techno Spark 6 

আলোচনায় অংশ আমাদের টেকনো মোবাইল কোম্পানির আরো একটি চার স্থান দখল করেছে অনেকটা একই স্পেসিফিকেশনের হুবহু একই দামে টেকনো টেকনো স্পার্ক 6 নিঃসন্দেহে গেম খেলার জন্য অসাধারন একটি ফোন। টেকনো স্পার্ক এর চেয়ে কিছুটা ছোট বাটিতে 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি থাকলেও অভাব পূরণ করতে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট।

সিম্ফনি মোবাইলের দাম

আরো বেশ কিছু ফিচারঃ শুনলে আপনি সত্যি অবাক হবেন কারনা ফোনটিতে রয়েছে 128 জিবি ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি 6gb রেম অন্যান্য যেকোনো ফোনকে টেক্কা দিতে সক্ষম। লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে ডিসপ্লে হিসেবে 6।5 অসাধারণ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং প্রসেসর মিডিয়াটেক হেলিও g70। ব্যাক ক্যামেরা হিসেবে 16 মেগাপিক্সেল ক্যামেরা 8-megapixel ব্যবহার করা হয়েছে। বাজার থেকে টেকনো স্পার্ক মডেলের ফোন করতে হলে আপনাকে 11990 টাকা প্রদান করতে হবে।

Screenshot-2022-06-07-at-12-25-18-PM

Walton RX8 Mini

কম দামে সেরা গেমিং ফোনের তালিকায় ওয়ালটন rx7 মিনি ফোনটি দেখতে সবচেয়ে বেশি আকর্ষনীয় ঠিক তেমনি ফোনটির দাম অনেক সংস্কার রয়েছে। ফোনটির দাম হিসেবে স্পেসিফিকেশন একদম অফলাইন বলা চলে। হিসেবে ব্যবহার করা হয়েছে 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ।

টেকনো মোবাইলের আজকের দাম

প্রফেসর হিসেবে ব্যবহার করা হয়েছে শক্তিশালী স্নাপড্রাগণ 660 অন্যান্য সকল স্মার্টফোনকে ছাড়িয়ে গিয়েছে। এছাড়াও আপনি এই ফোনটিতে পাচ্ছেন 12 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরার পাশাপাশি 8 মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা। 6।3 ফুল এইচডি প্লাস ডিসপ্লে পাশাপাশি আপনি মোবাইলটিতে 5 3600 মিলি এম্পিয়ার এর ব্যাটারি। দেশের বাজারে মোবাইলটি মাত্র 12 হাজার 999 টাকা দিয়ে ক্রয় করা যাচ্ছে।

Screenshot-2022-06-07-at-12-25-26-PM

Samsung Galaxy M02S

কম দামে ভালো গেমিং ফোনের তালিকায় স্যামসাংয়ের একটি নতুন ফোন সম্প্রতি লঞ্চ করেছে যায় স্থান পেয়েছে। স্যামসাংয়ের ফোন আর সাথে গেমিং যাদের পছন্দ তাদের জন্য স্যামসাং গ্যালাক্সি m2 মডেলের এই ফোনটি পাওয়া যাবে মাত্র 12 হাজার টাকার মধ্যে। মোবাইলের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে 6।5 ইঞ্চি ডিসপ্লে যেখানে প্রসেসর হিসেবে কোয়ালকম স্নাপড্রাগণ 450 প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ওয়ালটন মোবাইলের আজকের দাম

পারফরম্যান্স বিচারের মোবাইলটিতে রয়েছে 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ তার সাথে পাঁচ হাজার মিলি এম্পিয়ার ব্যাটারি। এতে ক্যামেরা হিসেবে রয়েছে 12 মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। দেশের বাজার থেকে আপনি মোবাইলটি 11299 দিয়ে যেকোনো স্যামসাং কাস্টমার কেয়ার থেকে কিনতে পারেন।

Screenshot-2022-06-07-at-12-25-34-PM

Realme C15

তালিকার এই অংশে আমাদের রিয়েলমি নতুন একটি মোবাইল ফোন স্থান পেয়েছে। বড় ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট স্ন্যাপড্রাগন প্রসেসর দিয়ে আমাদের তালিকায় স্থান করে নিয়েছে রিয়েল মি 6 প্র এডিশন মডেলের নতুন। কোয়ালকম্ম স্নাপড্রাগণ 660 প্রসেসর দ্বারা চালিত ফোনটিতে রয়েছে 6000 মিলি এম্পিয়ার ব্যাটারী লম্বা সময় ধরে যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই মোবাইলটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ভিভো মোবাইলের দাম

লক্ষ্য করলে দেখা যায় যে 4gb রম 64gb ইন্টার্নাল ক্যামেরা হিসেবে থাকছে 13 মেগাপিক্সেলের ক্যামেরা 8 মেগাপিক্সেল ক্যামেরা। অন্যদিকে সামনের অংশে আপনি 8-megapixel এ সেলফি ক্যামেরা পাচ্ছেন যা দিয়ে ভালো কিছু ছবি তুলতে পারবেন। দেশের বাজার থেকে মোবাইল ক্রয় করার জন্য আপনাকে নগদ 12990 টাকা প্রদান করতে হবে।

Screenshot-2022-06-07-at-12-25-42-PM

Realme Narzo 30A

রিয়েল মি কোম্পানির আরও একটি নতুন ফোন গেমারদের কথা মাথায় রেখেই Narzo গ্রাহকদের জন্য বের করা হয়েছে। স্বল্প বাজেটের মধ্যে শক্তিশালী মিডিয়াটেক হেলিও g35 প্রচলিত ফোন রিয়েলমি এই ফোনটিতে দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে তার পাশাপাশি 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা এক কথায় অসাধারণ।

পেছনের অংশে 13 মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ রয়েছে তার পাশাপাশি সামনের অংশে 8 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ আপনার স্মার্টফোনটি আরো বেশি শক্তিশালী করবে। নিঃসন্দেহে দেশের বাজারে স্বল্পমূল্যে দারুন একটি স্মার্টফোন হতে চলেছে রিয়েলমি নতুন এই স্মার্টফোনটি।

Screenshot-2022-06-07-at-12-25-50-PM

ওপরের অংশে তালিকায় দেওয়া ফুলগুলোর পাশাপাশি বাজারে আরো নিত্যনতুন কম বাজেটের সেরা কিছু একটি স্মার্টফোন প্রকাশ হচ্ছে। আপনি আপনার পছন্দ মত যে কোন একটি স্মার্টফোন বাছাই করে তা কিনতে পারেন এবং আপনার গেমিং ফোন হিসেবে ব্যবহার করতে পারেন।

Related Articles

Back to top button
Close