Currency Rate

মালদ্বীপ টাকার রেট ২০২৪ – মালদ্বীপ রুফিয়া টু টাকা

আজকে আমরা খুব সহজ পদ্ধতিতে প্রকাশ করতে যাচ্ছি মালদ্বীপ টাকার মান সম্পর্কিত অনেক তথ্য। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। মালদ্বীপের এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। সে ভাবেবেই মালদ্বীপের 1000 টাকা পর্যন্ত বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। তা আপনারে মাঝে বিস্তারিত প্রকাশ করব। যা দেখে আপনার খুব সহজভাবে জানতে পারবেন মালদ্বীপ টাকার রেট সম্পর্কিত আপনার অজানা তথ্যগুলো। 

আপনার হয়তো মালদ্বীপের টাকার রেট সম্পর্কে জানতে অনেকে অনেক রকম ভাবে চেষ্টা করেছেন। তবে হয়তো আপনারা অনেকেই সঠিক তথ্য খুঁজে পাননি।তাই আপনাদের জন্য আমরা মালদ্বীপ টাকা রেট সম্পর্কে তথ্য নিয়ে হাজির হয়েছি। আপনারা এখান থেকে পড়ে বুঝে নিতে পারবেন মালদ্বীপের টাকার রেট সম্পর্কে।

প্রতিটি মানুষেরই মালদ্বীপের টাকার সম্পর্কে জেনে রাখা উচিত। কেননা বর্তমানে মালদ্বীপে বাংলাদেশ থেকে অনেক মানুষ গিয়ে সেখানে নানা রকম কাজ করে আসছে। এবং বৈদেশিক মুদ্রা উপার্জন করছে। তবে এখনো হয়তো আপনারা অনেকেই যাওয়ার কথা ভাবছেন। তবে আপনার যদি মালদ্বীপে যাবার কথা ভেবে থাকেন। তাহলে আপনার আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। আপনার জন্য এই তথ্যগুলো খুব গুরুত্বপূর্ণ।

আপনার হয়তো অনেকেই অনেক রকম কারণে মালদ্বীপে যাবেন। হয়তো কেউ টুরিস্ট হিসেবে দেশটি ভ্রমণ করতে যাবেন। আবার অনেকে আছেন যার বিভিন্ন রকম কাজের সন্ধানে যাবেন। তবে আপনি যে কারণে যান না কেন। মালদ্বীপে যাওয়ার ফলে আপনাকে সেখানে এক মাস হলেও থাকতে হবে। এবং সে এক মাস থাকার ফলে অবশ্যই আপনাকে সেখানে কিছু খরচ হলেও করতে হবে। 

যে খরচ গুলো করতে হবে মালদ্বীপের ঢাকায়। কারণ সেখানে আপনি বাংলাদেশী টাকা ব্যবহার করতে পারবেন না। তাই অবশ্যই মালদ্বীপের টাকা সম্পর্কে আপনারা জেনে রাখা উচিত। এছাড়া যে সকল ব্যক্তি মালদ্বীপে শুধুমাত্র কাজের সন্ধানে যাবে। তারা সেখানে বিভিন্ন রকম কাজ করতে পারবে। যেমন ড্রাইভিং ,বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, কিংবা ফলের দোকান ছাড়াও অনেক রকমের কাজ আছে। যেগুলো মাধ্যমে মালদ্বীপের টাকা ইনকাম করা যাবে।

এবং এই সকল কাজের ফলে যে বেতনটি পাবে। সে বেতন টি পাওয়ার পরে হয়তো সেই ব্যক্তি বাংলাদেশে তার পরিবারের কাছে কিংবা আত্মীয়-স্বজনদের কাছে কিছু টাকা হলে পাঠানোর চেষ্টা করবে। তবে সেই ব্যক্তি যদি মালদ্বীপের টাকা এবং বাংলাদেশের টাকার পার্থক্য না বুঝে। তাহলে সে বাংলাদেশে কত টাকা পাঠাবে তা নিয়ে অনেক চিন্তায় পরতে হবে।

তাই আপনারা যদি আমাদের এই আর্টিকেল থেকে মালদ্বীপ টাকার রেট সম্পর্কিত সঠিক তথ্যগুলো জানতে পারেন। তাহলে সে সময় আপনাকে কোন রকম চিন্তায় পড়তে হবে না। আপনি নিজে থেকেই আন্দাজ করতে পারবেন বাংলাদেশে কত টাকা পাঠাবেন এবং তারা বাংলাদেশে কত টাকা পাবে। 

এই সমস্ত বিষয়গুলো ভেবে আমরা এই আর্টিকেলটি প্রকাশ করেছি। যেটা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি দেশের মুদ্রার নিজস্ব একটি নাম থাকে। যেমন আমরা বাংলাদেশী মুদ্রাকে বলি টাকা। তেমনি মালদ্বীপের মুদ্রাকে বলা হয় রুফিয়া। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নি ন মালদ্বীপের রুফিয়া রেট।

মালদ্বীপ টাকার রেট:

আপনাদের সুবিধার জন্য আমরা মালদ্বীপের টাকার রেট তালিকা আকারে সাজিয়ে প্রকাশ করছি। যার কারণে আপনারা খুব সহজভাবে বুঝতে পারবেন।

 

মালদ্বীপ ১ রুফিয়া

= বাংলাদেশী ৬.১৮ টাকা

 

মালদ্বীপ ১০ রুফিয়া 

= বাংলাদেশি ৬১.৮ টাকা

 

মালদ্বীপ ১০০ রুফিয়া 

= বাংলাদেশী ৬১৮ টাকা

 

মালদ্বীপ ১০০০ রুফিয়া

= বাংলাদেশী ৬১৮০ টাকা

 

এই ছিল আজকে মালদ্বীপের টাকার রেট। যা হয়তো আপনাদের কোন রকম বুঝতে অসুবিধা নেই। আপনারা হয়তো এই তালিকাটি দেখে বুঝতে পেরেছেন মালদ্বীপ টাকার রেট সম্পর্কে  তথ্য গুলো। তবে মনে রাখবেন বর্তমানে যেই রেট আপনারা লক্ষ্য করলেন। পরবর্তী সময়ে এই একই নাও থাকতে পারে। কেননা প্রতিটি দেশের টাকার রেট পরিবর্তন হয়। তাই প্রয়োজনের সময় আপডেট তথ্য জেনে নেয়া উচিত।

অবশ্যই আপনারা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে প্রতিটি দেশের টাকার রেট সম্পর্কিত আপডেট তথ্য জানতে পারবেন। তাই আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close