Technology

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার পদ্ধতি

আজকে আমরা বিশেষ চাহিদা পূর্ণ একটি তথ্য জানবো। আপনি যদি আপনার মোবাইল ব্যালেন্স থেকে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করতে চান তাহলে আপনার জন্য সুখবর হলো বাংলাদেশের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ বিকাশ ও অন্যান্য মোবাইল অপারেটরের সাথে যোগসুত্র স্থাপন করে এই অভিনব পদ্ধতি চালু করেছে।

তবে আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে কিভাবে টাকা ট্রান্সফার করতে হয় তার সম্পর্কে অবগত নন তাদের জন্য আজকের এই পোস্ট টি সাজানো হয়েছে যাতে আপনি বুঝতে পারেন এবং জানতে পারেন বিকাশে কিভাবে টাকা টান্সফার করা যায়।

মোবাইলে যে ব্যালেন্স থাকে তা সাধারণত মোবাইলে কথা বলার জন্য ব্যবহার করা হয়ে থাকে এ ছাড়া মোবাইলে ব্যালেন্সের কোন কাজ আছে না তাছাড়া মোবাইলে এসএমএস অথবা ইন্টারনেট কেনার ক্ষেত্রে আমরা মোবাইলের মেইন ব্যালেন্স খরচ করে থাকি।

অনেক আত্মীয়স্বজন বিদেশে অবস্থান করেন তখন তিনি বিদেশ থেকে আমাদের মোবাইলের ব্যালেন্স পাঠিয়ে দেন কিন্তু তারা বিদেশ থেকে অনেক বেশি পরিমাণ মোবাইল ব্যালেন্স দিয়েছেন যা আপনার প্রয়োজনের বাইরে।

একটা অবস্থায় আপনি অবশ্যই আসবেন আপনারে মোবাইল ব্যালেন্স আছে যদি আপনার কাছে টাকা হিসেবে থাকতে তাহলে এটি আপনি অন্য যেকোনো কাজে লাগাতে পারতেন। তাদের জন্য আমরা এই বিশেষ টাকা ট্রান্সফারের পদ্ধতি নিয়ে এখানে আলোচনা করেছি এজন্য আপনি পোস্টটি পড়ে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফারের কথা জানতে পারবেন।

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা টান্সফার করার জন্য মোবাইলে রিচার্জ করার নিয়ম

আমরা আমাদের প্রাত্যহিক জীবনে চলতে ফিরতে অনেক রকমের ভুল করে থাকি সে ভুল গুলোর মধ্যে একটি ভুল হল বিকাশে টাকা সেন্ড করতে গিয়ে মোবাইল রিচার্জ করে ফেলা।

আপনি বিকাশ অ্যাপ চালু করে সেখান থেকে অনেক সময় আপনার ফোন নাম্বারে টাকা পাঠাতে চান কিন্তু অনেক সময় ভুলবশত আমরা টাকাটি সেন্ড মানি করে ফেলি অর্থাৎ এটি আপনার মোবাইল নাম্বারের আগে বিকাশ নাম্বারে চলে যায়। আমরা আপনাদের মোবাইলে রিচার্জ করার বিশেষ পদ্ধতি এখানে প্রদান করলাম।

  • প্রথমেই আপনাকে বিকাশে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
  • মোবাইলের ডায়েলপেডে ডায়াল *121*1500*1# করুন।
  • তারপর আপনার মোবাইল নাম্বারে একটি ম্যাসেজ আসবে যেখানে পিন কোড দেওয়া থাকবে।
  • পরবর্তীতে আপনাকে আবার ডায়াল প্যাড ওপেন করতে হবে।
  • পুনরায় *121*1500*2# ডায়াল করুন।
  • ইউএসএসডি কোড ডায়াল করার পর আপনি আপনার যে নাম্বারে টাকা রিচার্জ করতে যাচ্ছেন সেই নাম্বারটি প্রদান করুন।
  • রিপ্লাই করুন।
  • পরবর্তী ধাপে আপনাকে নির্দেশনা দেওয়া হবে 2 টাকা থেকে 100 টাকা রিচার্জ করতে বলার নির্দেশ দেওয়া হবে।
  • এরপর আপনি যে পরিমাণ টাকা রিচার্জ করতে চান সে পরিমাণ টাকা লিখুন।
  • সেন্ড করুন।
  • আপনার মোবাইলে একটি মেসেজ আসবে অর্থাৎ আপনি মোবাইল রিচার্জ সম্পন্ন করেছেন।

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফারের উপায়

মোবাইলে প্রয়োজনের তুলনায় যদি বেশি পরিমাণ ব্যালেন্স থাকে তাহলে আমাদের খুব ইচ্ছে জাগে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা টান্সফার করে তা ক্যাশ আউট করে নিতে।

যার কারণে একজন মোবাইল কার হিসেবে আপনি এই পদ্ধতিতে এখানে সেখানে খুঁজে চলেছেন। যারা মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফারের করার চেষ্টা করেছেন তাদের জন্য সুখবর এখানে যে আমরা এখানে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছে যার দ্বারা আপনি খুব সহজেই এই কাজটি করতে পারবেন।

আসলে সত্যি কথা বলতে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা টান্সফার করার তেমন কোন পদ্ধতি এখন পর্যন্ত চালু করা হয় নাই তবে আপনি যদি কখনো এরকম বিব্রতকর পরিস্থিতিতে পড়ে যান তবে আপনার বন্ধুদের কাছে কি আপনার সমস্যার কথা বলতে পারেন। এ অবস্থায় আপনি আপনার মোবাইলের ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

আপনি কি ব্যালেন্স ট্রান্সফার সম্পর্কে অবগত আছেন যদি না জেনে থাকেন তাহলে আপনাকে জানাতে চাই যে মোবাইলের ব্যালেন্স ট্রান্সফার করে আপনি মাসে 1000 টাকার মত টাকা টান্সফার করে তা ক্যাশ আউট করতে পারবেন। তবে আরেকটি অভিনব পদ্ধতি রয়েছে দেয়ার মাধ্যমে আপনি আপনার মোবাইলের মেন ব্যালেন্স থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

আপনার আশেপাশে অনেক দোকানদার থাকতে পারে যারা নিয়মিত ফ্লেক্সি লোড দিয়ে থাকে এ সকল দোকানদার সাথে যোগাযোগ রেখে তাদের মোবাইল নাম্বারে যদি আপনি ব্যালেন্স ট্রান্সফার করে দেন তাহলে তার বিনিময়ে তারা আপনাকে টাকা দিবে।

বিকাশ থেকে মোবাইল এ টাকা টান্সফার

মোবাইলের মেন ব্যালেন্স থেকে বিকাশে টাকা টান্সফার করার পদ্ধতি না চালু থাকলেও আপনি বিকাশ থেকে মোবাইলে খুব সহজে টাকা ট্রান্সফার করতে পারবেন। এক্ষেত্রে আপনি দুটি পদ্ধতি অবলম্বন করতে পারেন প্রথমটি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে ও দ্বিতীয় টি বিকাশ অ্যাপ ব্যবহার করে।

  • ইউএসএসডি ডায়াল কোড ব্যবহার করার ক্ষেত্রে প্রথমে আপনাকে *247# সেভেন ডায়াল করতে হবে।
  • পরবর্তী ধাপে আপনাকে মোবাইল রিচার্জ অপশনে রিপ্লাই করতে হবে।
  • আপনি যে নাম্বারে টাকা ট্রান্সফার করতে চান সেই নাম্বারটি প্রদান করুন। পরিমাণ টাকা পাঠাতে চান তা লিখুন।
  • আপনার পিন নম্বরটি প্রদান করে আপনার টাকা টান্সফার নিশ্চয়তা দিন।

একজন স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন এবং বিকাশ মোবাইল এপ্লিকেশন ইন্সটল দিয়ে থাকেন তাহলে উক্ত অ্যাপটি চালু করে বিকাশ থেকে মোবাইল নাম্বারে টাকা টান্সফার করতে পারবেন।

  • বিকাশ অ্যাপ টি চালু করুন। মোবাইল Recharge অপশন এ ক্লিক করুন।
  • মোবাইল অপারেটরের টাকা পাঠাতে চান সে অপারেটর সিলেক্ট করুন।
  • মোবাইল নাম্বার প্রদান করুন।
  • যে পরিমাণ টাকা পাঠাতে চান তা লিখুন।
  • আপনার বিকাশের পিন নম্বরটি প্রদান করুন।
  • অনেকক্ষণ ধরে টাইপ অফ করে রাখুন।

আলোচনা শেষে আমরা আপনাদের জানাতে চাই যে আমাদের উপরে দেওয়া তথ্যগুলো সম্পূর্ণ নির্ভুল এবং তথ্যপূর্ণ আর্টিকেল লিখে আমরা প্রতিটি শেয়ার করে থাকে।

আশা করছি অতিশীঘ্রই মোবাইল অপারেটরগুলো ও বিকাশ মোবাইল সেবা কর্তৃপক্ষের সাথে জরুরী আলোচনার ভিত্তিতে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফারের পদ্ধতি অতি শীঘ্রই চালু হবে। আমাদের পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পরবর্তী যে কোন তথ্য প্রযুক্তি বিষয়ক খবরের জন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Related Articles

Back to top button
Close