Contact Number

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা, মোবাইল নাম্বার

চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে অন্যান্য দেশের চেয়ে নিজেদের তথ্যপ্রযুক্তির সাথে সামঞ্জস্য করে ব্যাপক উন্নতির সাধন করতে পেরেছে। এরই পরিপ্রেক্ষিতে বর্তমানে যেকোনো ধরনের রোগের সু চিকিৎসা আপনি দেশে থেকেই পাচ্ছেন। আজকে আমরা আপনাদের সাথে এমন একটি হাসপাতালের সাথে পরিচয় করে দিতে চলেছে যে হাসপাতালে নাম আমরা সকলেই শুনেছি এবং এই হাসপাতালে আমরা সকলে চিকিৎসার উদ্দেশ্যে যেতে পারি।

দেশি-বিদেশি বিভিন্ন ধরনের অভিজ্ঞ ডাক্তার দ্বারা সাধারণত এখানে চিকিৎসা করা হয় যার কারণে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ নিজেদের সুচ চিকিৎসার উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় যা পিজি হাসপাতাল নামে পরিচিত এই হাসপাতালে আসেন। সুতরাং আপনারা যারা উন্নত চিকিৎসার জন্য পিজি হাসপাতালে আসতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এখানে প্রতিনিয়ত যে সকল ডাক্তার গুলো রোগী দেখার জন্য চেম্বার করেছেন এবং এখানে যে সকল ডাক্তারের সাথে আপনি যোগাযোগ করে নিজের চিকিৎসা করাতে পারেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য এখানে শেয়ার করা হয়েছে।

প্রথমে আমরা আপনাদের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বা পিজি হাসপাতালে সম্পর্কে বেশ কিছু তথ্য দিতে চাই যেখানে উল্লেখ বিষয় হলো এটি বাংলাদেশের প্রথম চিকিৎসা বিশ্ববিদ্যালয় এবং এ বিশ্ববিদ্যালয় হওয়ার আগে এর নাম ছিল ইনস্টিটিউট অফ পোস্ট গ্রাজুয়েট মেডিসিন এন্ড রিসার্চ। সুতরাং যারা এখানে চিকিৎসা করতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এই হসপিটালে যাওয়ার পূর্বে এখানে যে সকল ডাক্তার গুলো রোগী দেখে থাকেন তাদের নামের তালিকা আপনার জানা উচিত।

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা ও মোবাইল নম্বর

আপনারা যারা পিজি হাসপাতালে ডাক্তারদের সাথে যোগাযোগ করতে চান অথবা ডাক্তারদের মাধ্যমে সু চিকিৎসা পেতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাইলে সেখানে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই ডাক্তারদের নাম ঠিকানা এবং তারা কোন কোন বিষয়ে অভিজ্ঞ কোন কোন দিন রোগী দেখে সে সম্পর্কে জানা উচিত। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের মাধ্যমে সকল তথ্য আপডেট করে থাকে আমরা আপনাদের সাথে এখানে পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা এবং তাদের সাথে যোগাযোগের যে সকল মোবাইল নাম্বার গুলো রয়েছে তার একটি তালিকা প্রকাশ করেছে।

সুতরাং আপনারা যারা দূর-দূরান্ত থেকে চিকিৎসার উদ্দেশ্যে পিজি হাসপাতালে এসে থাকেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা হাসপাতালে আসার পূর্বে আমাদের এখানে যে ডাক্তারদের তালিকা দেওয়া হয়েছে এবং তাদের সাথে যোগাযোগের জন্য যে মোবাইল নাম্বার দেওয়া হয়েছে সেটি সংগ্রহ করে নেন। আমরা এই হাসপাতালে যে সকল ডাক্তার গুলো নিয়মিত রোগী দেখছেন তাদের নাম তাদের পদবী এবং তারা কোন কোন দিন রোগী দেখতে বসেন সে সম্পর্কে তথ্য দিয়েছি এর পাশাপাশি তাদের সাথে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য আপনাকে যে মোবাইল নাম্বার সংগ্রহ করতে হবে তার তালিকা ও প্রকাশ করা হয়েছে।

আপনারা যারা ঢাকাতে বসবাস করেন তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বা পিজি হাসপাতালের সাথে সকলেই কম বেশি পরিচিত রয়েছেন কিন্তু যারা দেশের অথবা বিভিন্ন অঞ্চল থেকে এসে চিকিৎসা করাতে চান তাদের উদ্দেশ্যে অবশ্যই এই হসপিটালের অবস্থান সম্পর্কে জানা উচিত। অবস্থান জানার পাশাপাশি আপনাকে তাদের সাথে যোগাযোগ করার যে সকল কন্টাক্ট নাম্বার রয়েছে সেগুলো দেওয়া হয়েছে এবং এই নাম্বারগুলো জোগাড় করে আপনি অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব আপনার চিকিৎসা করাতে পারেন।

বর্তমান সময়ে চাইলে আমরা সকল ধরনের তথ্য অনলাইন থেকে সংগ্রহ করতে পারি এ অবস্থায় আপনার যদি উদ্দেশ্য থাকে ঢাকা পিজি হাসপাতালে ডাক্তারদের তালিকা এবং মোবাইল নম্বর সংগ্রহ করা তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন এবং আমাদের এখানে আপনাদের উদ্দেশ্যে সকল তথ্যাদিক সঠিকভাবে আপলোড করা হয়েছে।

মেডিসিন বিভাগ:
মেডিসিন বিশেষজ্ঞ
শোহেল মাহমুদ আরাফাত
অধ্যাপক, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
ইমেল: arafat2001@gmail.com

মোঃ আবুল কালাম আজাদ
প্রফেসর, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
drazad1971@gmail.com

সুনীল কুমার বিশ্বাস
প্রফেসর, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
sunilbsmmu@bsmmu.edu.bd

নিউরো মেডিসিন
ফিজিক্যাল মেডিসিন
ডাঃ মোঃ তসলিম উদ্দিন
অধ্যাপক, শারীরিক চিকিৎসা ও পুনর্বাসন বিভাগ
ইমেল: taslimpmr@bsmmu.edu.bd

ডাঃ মোঃ শহিদুর রহমান
প্রফেসর ড
শারীরিক ওষুধ ও পুনর্বাসন বিভাগ
ইমেল: shahidurpmrbd@gmail.com

কিডনীরোগ বিশেষজ্ঞ
ডাঃ মোঃ আনোয়ারুল কবির
অধ্যাপক ও বিভাগীয় প্রধান, গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগ
ইমেল: kabiranwarmd@gmail.com

এ্যজমা ও বক্ষ ব্যাধী বিশেষজ্ঞ

থাইরয়েড, হরমোন ও ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ
ডাঃ মোহাম্মদ আবুল হাসনাত
অধ্যাপক ও বিভাগীয় প্রধান, এন্ডোক্রিনোলজি ও বিপাক বিভাগ
ইমেল: hasanatdr@yahoo.com

চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ
ডাঃ মোঃ কামরুল হাসান জয়গিদার
অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চর্মরোগ ও ভেনেরোলজি বিভাগ

লিভার বিশেষজ্ঞ
আইয়ুব আল-মামুন ডা
অধ্যাপক, হেপাটোলজি বিভাগ
ইমেল: ayubmamunal@gmail.com

গ্যাস্ট্রএন্ট্রলজী বিশেষজ্ঞ

হৃদরোগ বিশেষজ্ঞ

সার্জারী বিভাগ:
জেনারেল সার্জারী বিশেষজ্ঞ

হাড় জোড়া, বাত ব্যাথা ও পঙ্গু রোগ বিশেষজ্ঞ

চক্ষু বিশেষজ্ঞ

নাক, কান ও গলা বিশেষজ্ঞ

নিউরো সার্জন

কিডনী, মূত্রথলি, মূত্রনালী ও যৌনাঙ্গ রোগ বিশেষজ্ঞ

বার্ণ, প্লাস্টিক ও কসমেটিক সার্জন বিশেষজ্ঞ

শিশু সার্জন বিশেষজ্ঞ

প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগ:
প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ

নবজাতক ও শিশু বিশেষজ্ঞ

মনোরোগ বিশেষজ্ঞ

মুখ ও দন্ত বিশেষজ্ঞ সার্জন

ক্যাজুয়ালটি ডিপার্টমেন্ট, মেডিসিন বহির্বিভাগ, সার্জারি, নিউরোসার্জারি, গ্যাস্ট্রোএন্টারলজি, হেমাটোলজি, সাইকিয়াট্রি, পিডিয়াট্রিক সার্জারি এবং হাসপাতালের ডিসপেনসারি আলাদা একটি কমপ্লেক্সে অবস্থিত।

Related Articles

Back to top button
Close