Transfer

পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট ভাড়ার তালিকা

আপনি কি পোড়াদহ থেকে রাজশাহী গামী ট্রেনের সময়সূচী এবং টিকিট ভাড়ার তালিকা খুঁজছেন। তবে আমি বলব আপনি একজন সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি। পোড়াদহ থেকে রাজশাহী গামী ট্রেনের সময়সূচী এবং টিকিট ভাড়া তালিকা সম্পর্কে। যা হয়তো আপনার জানা খুবই গুরুত্বপূর্ণ। 

এছাড়াও ট্রেন সম্পর্কিত এমন কিছু টিপস আপনি আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। যে গুলো সারা বাংলাদেশের ট্রেন জার্নিতে আপনার অনেক কাজে দেবে। বাংলাদেশের প্রতিটি রুটেই কম বেশি ট্রেন চলাচল করতে দেখা যায়। ঠিক তেমনি পোড়াদহ থেকে রাজশাহী রুটেও অনেক ট্রেন আছে। যেগুলো প্রতিনিয়তই চলাচল করে থাকে রাজশাহীর উদ্দেশ্যে। 

এ ট্রেনগুলো সবই পরিচালনা হয়ে থাকে বাংলাদেশ রেলওয়ে কার্যালয়ের আদেশ অনুযায়ি। বাংলাদেশ রেলওয়ে কার্যালয় প্রতিষ্ঠানটি পুরো পুরিভাবে সরকারি। যার কারণে বাংলাদেশের প্রতিটি ট্রেনে সরকারি বলা চলে।

\বাংলাদেশের ট্রেনগুলো সরকারি হওয়ায় এই ট্রেনে জার্নি করে সাধারণ মানুষ অনেক সুবিধা ভোগ করতে পারে। যে সুবিধা গুলোর মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল ভাড়া‌।‌ মানুষ অনেক কম টাকা ভাড়া দিয়ে ট্রেন জার্নি করতে পারে। যা অন্যান্য যানবাহনে এত কম টাকা ভাড়া দিয়ে যাননি কখনোই সম্ভব নয়।

তাই আপনারা যারা পোড়াদহ থেকে রাজশাহী রুটের ট্রেন গুলো সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না। তারা এক্ষুনি জেনে নিন এই রুটের ট্রেনগুলো সময়সূচি এবং ভাড়ার তালিকা সম্পর্কে।

পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী:

ট্রেনের নাম কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫)

পোড়াদহ থেকে ছাড়ে :০৯:৩৭ সময় 

রাজশাহী পৌছায় :১২:০০ সময়

ছুটির দিন: শনিবার 

 

ট্রেনের নাম মধুমতি এক্সপ্রেস (৭১৫)

পোড়াদহ থেকে ছাড়ে :১৭:২০ সময়

রাজশাহী পৌঁছায় :২০:২০  সময়

ছুটির দিন: মঙ্গলবার 

এ ট্রেনগুলো প্রতিনিয়তই পোড়াদহ থেকে রাজশাহী চলাচল করে। যার কারণে এই রুটের ট্রেন যাত্রীদের যাতায়াতে কোন রকম বিঘ্ন ঘটে না। আপনারা এখানে যে সময় গুলো লক্ষ্য করলেন এই সময় অনুযায়ী যাত্রীরা স্টেশনে উপস্থিত হতে পারলেই ট্রেন গুলো ধরতে পারে। তাই আপনি যদি এই ট্রেনগুলোর মাধ্যমে রাজশাহী যেতে চান। সে ক্ষেত্রে আপনাকে ওই সময় গুলো ভালোভাবে মাথায় রাখতে হবে।

পোড়াদহ টু রাজশাহী ট্রেনের টিকিট ভাড়ার তালিকা:

পোড়াদহ থেকে রাজশাহী যেতে আপনাকে খুব একটা বেশি ভাড়া দিতে হবে না। কেননা ট্রেন এমনিতেই কত টাকা ভাড়া নিয়ে থাকে। তবে এই ট্রেনগুলোতে রয়েছে বিভিন্ন রকম কেবিন। যেগুলোতে ভিন্ন ভিন্ন সুবিধা রয়েছে। এবং ভিন্ন ভিন্ন ভাড়া দিয়ে আপনি এক একটি কেবিনে একেক রকম সুবিধা ভোগ করতে পারবে।

এই ট্রেনগুলোতে যে সকল কেবিন গুলো রয়েছে সেগুলো হলো,, শোভন, শোভন বিভাগ,প্রথম সিট, স্নিগ্ধা। এই সমস্ত বিভাগ গুলো রয়েছে এই ট্রেনগুলোতে। তাই আপনি যদি এই ট্রেনগুলোর সব থেকে কম টাকা ভাড়া দিয়ে যেতে চান। তবে আপনাকে শোভন বিভাগ থেকে আসন নিতে হবে। শোভন বিভাগ থেকে জার্নির ফলে আপনাকে ১৩০ টাকা ভাড়া দিতে হবে।

এবং আপনি যদি এই ট্রেনগুলোর সর্বোচ্চ সুবিধা ভোগ করতে চান। সে ক্ষেত্রে আপনাকে নিতে হবে এসি সিট । এসি সিটি নিতে হলে আপনাকে দিতে হবে ৩০৫ টাকা ভাড়া। যা অনেকটাই কম। আপনি যদি পোড়াদহ থেকে রাজশাহী অন্যান্য যানবাহনে আসতে চান। সে ক্ষেত্রে আপনাকে এর থেকেও দ্বিগুণ ভাড়া দিতে হবে। আপনারা এই ট্রেনগুলোতে যে সকল আসন বিভাগ গুলো দেখলেন। আপনি এর ভেতরে যে বিভাগ থেকেই আসন নিতে চান না কেন।

সে আসন বিভাগ অনুযায়ী আপনাকে টিকেট কাউন্টার থেকে টিকেট ক্রয় করে নিতে হবে। কেননা টিকিট ব্যতীত আপনি ট্রেন জার্নি করতে পারবেন না। তাই অবশ্যই ট্রেন জার্নির পূর্বে আপনার পছন্দের বিভাগ অনুযায়ী টিকিট ক্রয় করে নেবেন। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে যে ট্রেন সম্পর্কিত তথ্যগুলো পেয়েছেন। এই সমস্ত তথ্যগুলো বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে। শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য আমরা এই তথ্যগুলো প্রকাশ করে থাকি। রাতে করে আপনাদের বুঝতে সুবিধা হয়।

Related Articles

Back to top button
Close