Health

চোখ ওঠার দোয়া আরবি, বাংলা উচ্চারণসহ অর্থ

আবহাওয়া পরিবর্তনের কারণে বর্তমানে বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতে এক ধরনের বিশেষ রোগ দেখা মিলেছে। গ্রামের ভাষায় যাকে আমরা চোখ ওঠা বলে থাকি। সেপ্টেম্বর মাসের শুরু থেকে দেশের প্রতিটি অঞ্চলে বর্তমানে এ রোগের প্রকোপ বেশি দেখা দেয় যার কারণে আমরা এই চোখ ওঠা থেকে বাঁচার জন্য বিভিন্ন ধরনের উপায় খুঁজে থাকে। বিভিন্ন চিকিৎসকেরা এই চৌকাঠে সম্পর্কে বিভিন্ন মন্তব্য করলেও আমরা অনেকেই বিশেষ করে গ্রাম অঞ্চল গুলোতে চোখ উঠলে সাধারণত ইমাম ও মৌলভীর কাছে গিয়ে এর চিকিৎসার চেয়ে থাকি।

ইসলামের প্রতিটি রোগমুক্তির জন্য বিশেষ করে দোয়া রয়েছে যা আপনি পাঠ করার পর যদি রোগীর আরোগ্য লাভ করবে। আপনার যদি চোখ উঠিয়ে থাকে তাহলে আপনি অবশ্যই চাইবেন অতি স্বল্প সময়ের মধ্যেই তার চিকিৎসা করাতে। আমরা বেশিরভাগ সময় ঘরোয়া পদ্ধতিতে চোখ ওঠার সমস্যা সমাধান করে থাকি কিন্তু বিশেষ ক্ষেত্রে আপনি অবশ্যই যখন দেখছেন দিয়ে চোখ ওঠার কোনো উন্নতি হচ্ছে না এই অবস্থায় আপনি চোখ ওঠার জন্য যে দোয়া রয়েছে সে দোয়াটি পাঠ করতে পারেন।

অথবা অন্য কোন ব্যক্তি দ্বারা এ দোয়া পাঠ করার পর আপনার চোখের ওপর যদি ফু দেওয়া হয় তাহলে আপনি স্বল্প সময়ের মধ্যে আরোগ্য লাভ করতে পারেন। আপনারা যারা ইন্টারনেটে চোখ উঠার দোয়া এই বিষয়টি সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আমরা ইসলামী বিধান অনুসারে যে সকল দোয়া গুলো রয়েছে তার একটি তালিকা এবং এই দোয়া গুলো কোন কোন ক্ষেত্রে পড়তে হবে তা বিশেষভাবে আলোচনা করেছি। আমরা অর্থসহ উচ্চ প্রথার যে দোয়া রয়েছে তা এখানে প্রকাশ করেছি যা আপনাকে এ রোগ থেকে মুক্তি পেতে সাহায্য করবে।

চোখ ওঠার দোয়া

আপনার যদি চোখ ওঠার থাকে তাহলে আপনারা বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিবে এবং আপনি তার লক্ষণ দেখে বুঝতে পারলাম যে আপনি চোখ ওঠার সমস্যায় ভুগছেন। চোখ ওঠা চোখের অন্যতম একটি রোগ বা জটিল সমস্যা। গ্রামের ভাষায় চোখ ওঠাকে ‘চোখ লওয়া বা চোখ লইছে’ এরকম শব্দ বলে সম্বোধন করে। নিচে চোখ ওঠার দোয়া সুন্দরভাবে উল্লেখ করা হলো।

আমরা এখানে চোখ ওঠার দোয়া বাংলা অর্থ ও উচ্চারণসহ বিস্তারিত আলোচনা করেছেন। নিচের অংশ থেকে আপনি দোয়াটি পাঠ করে যে চোখ ওঠায় আক্রান্ত হয়েছে তার চোখের ওপর পাঠ করুন। আমরা ধারণা করছি আমরা স্বল্প সময়ের মধ্যেই সেখানে সফল ভাবে করতে পারবেন।

চোখ ওঠার দোয়া আরবিতে | চোখ ওঠার আরবি দোয়া

اَللَّهُمَّ اِنِّى اَعُوْذُبِكَ مِنْ شَرِّ سَمْعِىْ وَ شَرِّ بَصَرِىْ وَ شَرِّ لِسَانِىْ وَ شَرِّ قَلْبِىْ وَ شَرِّ مَنِيِّىْ

চোখ ওঠার দোয়া বাংলায় | চোখ ওঠার দোয়া বাংলা উচ্চারণ

আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিন শাররি সাময়ি ওয়াশাররি বাসারি ওয়াসাররি লিসানি ওয়া সাররি ক্বালবি ওয়া সাররি মানিয়্যি।

চোখ ওঠার দোয়া বাংলা অর্থ | চোখ ওঠার দোয়া বাংলা অনুবাদ

হে আল্লাহ! আমি আপনার কাছে আমার কানের অপকারিতা, চোখের অপকারিতা, জবানের অপকারিতা, অন্তরের অপকারিতা এবং বীর্জের অপকারিতা থেকে আশ্রয় বা মুক্তি চাই। (মিশকাত, আবু দাউদ–১৫৫১)

উপরের অংশে আপনাদের জন্য আমরা যে দোয়াটি দিলাম তা যদি আপনি যে ব্যক্তিটি চোখ উঠেছে তার চোখের দিতে পারেন তাহলে দেখবেন দেশে স্বল্প সময়ের মধ্যে আরোগ্য লাভ করছে। এছাড়াও আপনি চাইলে ঘরোয়া পদ্ধতিতে চিকিৎসা গ্রহণ করে স্বল্প সময়ের মধ্যে আরোগ্য লাভ করতে পারেন। যাইহোক আমরাও করলাম সে যে দোয়াটি আপনাদের জন্য শেয়ার করেছি তা পাঠ করুন।

Related Articles

Back to top button
Close