Gadgets

প্রিন্টারের দাম ২০২৪ – কম দামে বাজারে সেরা প্রিন্টার

আমরা সকলে হয়তো প্রিন্টার চিনি বা প্রিন্টারের সুবিধা আমরা প্রত্যেকেই ভোগ করেছি। যার কারনে প্রিন্টার কি বা কেন ব্যবহার করা হয় তার সম্পর্কে আলাদা করে কিছু বলার নেই। তবে আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটা হল প্রিন্টারের দাম। বর্তমান সময়ে প্রিন্টারের চাহিদা বেড়েছে অনেক এই চাহিদার উপর ভিত্তি করে এখন অনেক কোম্পানি প্রিন্টার তৈরি করে যাচ্ছে।

তাই যে সমস্ত ব্যক্তির প্রিন্টারের প্রয়োজন বা যারা প্রিন্টার কিনতে চাচ্ছেন। তাদের জন্য বিশেষ করে এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আমরা এই আর্টিকেলে বিস্তারিতভাবে আপনাদেরকে জানিয়ে দেবো বিভিন্ন ধরনের প্রিন্টারের সম্পর্কে। জাতিকে আপনারা এই প্রিন্টারগুলোর দাম এবং গুণগত মান সম্পর্কে জানতে পারবেন।

সাধারণত প্রিন্টার আগে ব্যবহার হতো অফিস আদালত কিংবা কোন প্রতিষ্ঠানে। তবে এখন প্রায় অধিকাংশ মানুষই বিভিন্ন রকম কাজে ব্যবহার করে আসছেন প্রিন্টার মেশিন। তাই এমন পরিবর্তনের কারণেই প্রিন্টারের চাহিদা বাড়ছে দ্বিগুণভাবে।

তাই প্রতিটি মানুষকেই একটি প্রিন্টার কিনতে হলে সে প্রিন্টার সম্পর্কে ভালোভাবে জেনে শুনে নিতে হবে।কেননা এত এত কোম্পানির প্রিন্টারের মধ্যে কোনটি আপনার জন্য বেস্ট হবে আপনি চোখে দেখে তা বুঝতে পারবেন না। তা জানতে আপনাকে এই প্রিন্টার সম্পর্কে বিস্তারিতভাবে তার প্যাসিফিকেশন সম্পর্কেও জানতে হবে। তবেই আপনি একটি প্রিন্টারের সম্পর্কে সঠিক তথ্য পাবেন। এবং এই ধারণা থেকেই আপনি বেছে নিতে পারবেন আপনার উপযোগী প্রিন্টার মেশিন।

প্রিন্টার মেশিনের দাম ২০২৪

আপনি যদি কোন প্রিন্টারের মেশিনের দোকানে গিয়ে থাকেন। সে ক্ষেত্রে আপনি বিভিন্ন কোম্পানি এবং বিভিন্ন রকম প্রিন্টার মেশিন দেখতে পারবেন। তাই এই প্রিন্টারম্যাশিন গুলোর দাম নিয়ে আপনাকে একুরেট ভাবে কিছু বলা যাচ্ছে না‌। কেননা একেকটি প্রিন্টারের দাম একেক রকম হয়ে থাকে। নিচে আমরা বেশ কিছু প্রিন্টার মেশিনের সম্পর্কে জানিয়েছি। যা থেকে আপনারা এই সঠিক দাম সম্পর্কে জানতে পারবেন।

কোন প্রিন্টার সবচাইতে ভালো:

যখন কোন ব্যক্তি একটি প্রিন্টার কেনার সিদ্ধান্ত নিয়ে থাকে। সে ব্যক্তি অনেক রকম প্রশ্ন করে থাকে‌। যেমন কোন প্রিন্টারটি ভালো হবে এবং কম দামে পাওয়া যাবে। প্রিন্টার সাধারণত তার কার্যক্ষমতা এবং কোম্পানির ওপর নির্ভর করে।

বাংলাদেশে অনেক প্রিন্টার রয়েছে। যেগুলো বিভিন্ন কোম্পানির তৈরি। এই কোম্পানিগুলো কতটুকু ভালো বা কতটুকু মানসম্মত ভাবে তাদের পণ্য তৈরি করে। তার ওপর ভিত্তি করেই প্রিন্টার ভালো কি খারাপ তা বোঝা যায়।

তবে আপনি যদি জানতে চান বর্তমানে কোন প্রিন্টার টি সবচাইতে বেশি ভালো। তাহলে আমি বলব Hp কোম্পানির canon প্রিন্টারটি আপনার জন্য বেস্ট হতে পারে।

আপনাদের জন্য hp ব্র্যান্ডের CanonLbp3300 এই প্রিন্টার টি ভালো হবে বলে নিশ্চয়তা দিচ্ছি। কেননা অন্যান্য প্রিন্টার এর চাইতে এই প্রিন্টার টি কার্যক্ষমতা অনেকটাই ভালো। যাতে করে আপনারা সঠিকভাবে এর ব্যবহার করতে পারবেন এবং দ্রুত প্রিন্টিং করতে পারবেন।এছাড়াও নিচে আমরা বেশ কিছু প্রিন্টারের সম্পর্কে আপনাদেরকে জানিয়ে দিচ্ছি।

১.Canon Pixma Ip2870 Hi speed Usb8 Ipm colour Inkjet printer:

এই প্রিন্টার টি অন্যান্য প্রিন্টার চাইতে অনেকটাই ভালো কাজে দেবে বলে আশা করা যায় কেননা এই প্রিন্টার মেশিনটি দ্রুত প্রিন্টিং করতে সক্ষম তাই আপনার অনেক সময় বাঁচবে এই পিন্টার টি ব্যবহারের ফলে।

এই প্রিন্টারটি ধারন ক্ষমতা 4800★600 dpi. এবং আপনি শুধুমাত্র ২৪০০ টাকায় এই canon প্রিন্টার মেশিনটি কিনে নিতে পারবেন।

২.Canon Pixma iP2770 A4 USB Color Inkjet Computer Printer:

আরো একটি পরিচিত প্রিন্টার মেশিন হল Canon Pixma iP2770. এই প্রিন্টারটি সাধারণত বেশিরভাগ মানুষই ব্যবহার করে থাকে। অনেকেই একটু ভালো মানের প্রিন্টারের সন্ধান করে থাকে তাই আপনি যদি একটি অন্যতমনের উইন্টার মেশিন কিনতে চান। সেক্ষেত্রে এই প্রিন্টার মেশিনটি নিতে পারেন। যার দাম বর্তমান বাজার মূল্য অনুযায়ী ৮ হাজার টাকা।

আপনারা এখানে যে সমস্ত প্রিন্টার গুলো লক্ষ্য করলেন। এগুলো অন্যান্য প্রিন্টারের চাইতে শতগুনে মানসম্মত বলে নিশ্চয়তা দিচ্ছি। তাই আপনাদের এই সমস্ত প্রিন্টার গুলো কিনতে কোনরকম অসুবিধা হবে না বলে মনে করা যায়। এই নির্দিষ্ট দামের মধ্যে আপনারা প্রতিটি প্রিন্টার কিনে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close