Gadgets

আরএফএল গ্যাসের চুলার দাম ২০২৪ (আজকের দাম)

আমরা প্রায় সকলেই জানি যে আরএফএল কম্পানি ঠিক কতটা উন্নত।  প্লাস্টিক জিনিস অথবা যেকোনো জিনিস কিনতে গেলে আমরা বেশিরভাগ এ জিজ্ঞাসা করি যে আর এফ এল এর এই প্রোডাক্টটি আছে কিনা। অর্থাৎ মনের অজান্তেই বেশিরভাগ মানুষের আরএফএল এর প্রতি অনেকটাই আস্থা এবং বিশ্বাস রয়েছে। আর মানুষের মনে জাগানো এই বিশ্বাসটা হয়তো এমনি এমনি আসেনি। আরএফএল কোম্পানির প্রোডাক্ট গুলো অবশ্যই ভালো হয় তাই অধিকাংশ মানুষের আরএফএল এর প্রোডাক্ট গুলো কিনতে বেশি পছন্দ করে।

আরএফএল গ্যাসের চুলার দাম

আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলাদেশের বিখ্যাত ও জনপ্রিয় উন্নত মানের ব্র্যান্ড আরএফএল গ্যাস স্টোভ এর অথবা চুলার দাম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য গুলো নিয়ে। আপনারা প্রায় সকলেই জানেন আরএফএল বাংলাদেশের খুবই উন্নত মানের গ্যাসের চুলা নির্মাতা প্রতিষ্ঠান। তাই আর দেরি না করে আমাদের ওয়েবসাইটে এই আর্টিকেলের অংশ হতে আপনার পছন্দের গ্যাসের চুলার দাম সম্পর্কে খুব সহজেই জেনে নিন।

আরএফএল এর বিভিন্ন রকমের চুলা পাওয়া যায়। এখন তিন ধরনের চুলা বাজারে পাওয়া যাচ্ছে সেগুলো হলো:

. আরএফএল লোহার গ্যাসের চুলা

. আরএফএল স্টেইনলেস স্টিল বার এস এস গ্যাসের চুলা।

. আরএফএল টেম্পার গ্লাসের গ্যাসের চুলা।

আরএফএল লোহার গ্যাসের চুলা

আর এফ এল এর লোহার গ্যাসের চুলা বর্তমানে একটু কমই ব্যবহার হয়। আর এফ এল এর লোহার গ্যাসের চুলা টি বেশ কিছুদিন আগে বেশি ব্যবহার হতো কারণ তখন বিভিন্ন রকমের এবং বিভিন্ন স্টাইলের চুল গুলো ছিল না। যেমন কিছু চুলা আছে যেগুলো অটো অর্থাৎ সেগুলোতে আগুন জ্বালাতে ম্যাচ এর প্রয়োজন হয় না।

 কিন্তু আর এফ এল এর লোহার গ্যাসের চুলা টিতে ম্যাচ এর প্রয়োজন হতো। আবার বার্নারের সংখ্যা অনুযায়ী চুলার দাম ওঠানামা করে থাকে। সাধারণত ম্যাচ দিয়ে লোহার গ্যাসের চুলা গুলো ব্যবহার করা হয়ে থাকে। এগুলোও ননব্র্যান্ড হওয়ায় দামটা একটু কম। তবে আরএফএল এর নানা রকম ও নানা দামের চুলা বাজারে রয়েছে।

আরএফএল ওয়াটার পাম্প দাম

তবে জেনে রাখা ভালো যে, বোতলজাত গ্যাসের চুলা ও পাইপের গ্যাসের জন্য যে চুলা ব্যবহার করা হয় সেগুলোর ভিতর একটু পার্থক্য থাকে। তবে চুলার পিন পরিবর্তন করে ব্যবহার করা যায়। পিন ও বার্নার পরিবর্তন করতে গেলে 50 থেকে 150 টাকা খরচ হয়।

আরএফএল এর প্রায় সকল ব্র্যান্ডের চুলাই 4-5 বছরের ওয়ারেন্টি বা গ্যারান্টি পাওয়া যায়। আর অটো চুলায়  থাকে নির্দিষ্ট মেয়াদে বিক্রয়োত্তর সেবা। এছাড়াও হার্ডওয়ারের দোকানে চুলা মেরামত এর সকল পণ্য এখন বাজারে পাওয়া যায়। আপনি চাইলে সেখান থেকে ঠিক করিয়ে আনতে পারবেন। তাছাড়াও সুইচ অথবা বার্নার  কানেক্টর না হলে  নিজে নিজেই নিজের চুলা ঠিক করে নিতে পারবেন। এগুলোর দাম 50 থেকে 150 টাকার মধ্যেই আপনারা পেয়ে যাবেন।

স্টেইনলেস স্টিলের আরএফএল এর গ্যাসের চুলার দাম

বাজারের মধ্যে এই  চুলার দাম ও মান বর্তমানে সবথেকে বেশ ভালো। এই চুলা মানুষের পছন্দের একটি চুলা। তাই বাজারে এই চুলার চাহিদা সব থেকে বেশি। মাত্র 1400 টাকায় পেয়ে যাবেন সিঙ্গেল বার্নারের স্টেইনলেস স্টিলের আরএফএল গ্যাসের চুলা।

আরএফএল টেম্পার গ্লাস এর গ্যাসের চুলা

দেশি ব্র্যান্ডের আরএফএল কোম্পানির অনেক চুলা পাওয়া যায়। এগুলোর মধ্যে রয়েছে টপার গ্যাস স্টোভ, অটো গ্যাস স্টোভ, নন অটো গ্যাস স্টোভ এবং আরএফএল গ্যাস স্টোভ ইত্যাদি। এদের বডি আয়রনের তৈরি। আয়রন বা গ্যালভানাইজড আয়রনের ওয়ান বার্নার 1000 থেক 1500 টাকা। টু বার্নার স্টিলের চুলা 2500 থেকে 3000 টাকা। 

ওয়ান বার্নার গ্যাসের চুলায় তৈরি টু বার্নার চুলার দাম যথাক্রমে 1950 থেকে 2200 টাকা। ও 2500 থেকে 7500 টাকা পর্যন্ত হয়। আপনাদের এমাউন্ট অনুযায়ী এবং পছন্দ অনুযায়ী আপনারা চাইলে নিশ্চিন্তে আরএফএল এর গ্যাসের চুলা গুলো ব্যবহার করতে পারবেন।

আশা করি আজকের আমাদের আর্টিকেল থেকে আপনারা জেনে নিতে পেরেছেন আরএফএল গ্যাসের চুলার দাম গুলো। আরো কিছু জানার থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন এবং আমাদের ওয়েবসাইট বেশি বেশি ভিজিট করবেন।

Tags

Related Articles

Back to top button
Close