Transfer

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

একটু খেয়াল করলেই আমরা দেখতে পাবো। আমাদের আশেপাশে, কিংবা আমাদের জানাশোনা অনেক মানুষই দুবাই কিংবা আরো নানান দেশে কাজের জন্য গিয়ে থাকে। এমনকি অনেক জন ভ্রমনেও গিয়ে থাকে। তবে সকল চলাফেরার জন্য বা দুবাই পৌঁছাতে হলে। অনেক কিছু পার করতে হয়। যেমন,  পাসপোর্ট,ভিসা এই সকল কিছু ঠিক করতে হয়। সর্বশেষ যে কাজটি সেটি হল বিমানের টিকিট সংগ্রহ করা। এই টিকিট সংগ্রহ করতে অনেকেই ফ্লাই দুবাই এয়ারলাইন্স থেকেও টিকিট সংগ্রহ করে থাকেন।

টিকিট সংগ্রহ করার পরে আপনার মনে অনেক প্রশ্ন জাগতে পারে, টিকিট সম্পর্কে। আপনি কি আসল টিকিট পেয়েছেন কিনা। তাছাড়া এই টিকিটের মাধ্যমে কি ফ্লাইটে ওটা সম্ভব হবে কি। এই সকল নানান কথা আপনার মাথায় ঘুরতে পারে। তাই আপনাদের জন্য আমাদের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা এখানে যে কথাগুলো আপনাদের মাঝে প্রকাশ করছি। সেগুলো হলো ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কে নানান তথ্য। যেগুলো এই মুহূর্তে আপনার জানা খুবই জরুরী।

তার আগে জেনে নেয়া যাক প্রায় দুবাই এয়ারলাইন্স সম্পর্কিত কিছু কথা। ফ্লাই দুবাই এয়ারলাইন্স সংস্থাটি ২০০৮ সালে স্থাপিত হয়। দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এ এর সদর দপ্তর অবস্থিত। বর্তমানে তাদের আয়ত্তে মোট ৫৪টি বিমান রয়েছে। এবং সংস্থাটি পুরো পৃথিবীতে ৯৪টি ডেসটিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। যা পুরো পৃথিবীতে কম বেশি ছড়িয়ে আছে।

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি:

এই সংস্থাটির মাধ্যমে অনেক মানুষ টিকিট নিয়ে থাকেন। যার মাধ্যমে তারা তাদের গন্তব্যে পৌঁছায়। আপনি যদি এ সংস্থার মাধ্যমে টিকিট নিয়ে থাকেন। টিকিটটি সংগ্রহ করার পর আপনাদের টিকিটটি চেক করতে চান। তাহলে আপনাকে যা করতে হবে তা হলো।

  • প্রথমত আপনাকে একটি স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। ব্রাউজার টিতে প্রবেশ করার পর। তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপনাকে প্রবেশ করতে হবে। 
  • তাদের ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে লক্ষ্য করতে হবে। সেখানে Menu অথবা manage অপশন দেয়া আছে। সেখান থেকে মেন্যু বারে আপনি manage booking অপশনটি খুঁজে পাবেন।
  • এবং সেখানে আপনাকে ক্লিক করতে হবে।
  • বাটনটিতে ক্লিক করার ফলে আপনার টিকিটের last name এবং booking reference এড করার অপশন আসবে। তারপর সেই অপশনটিতে আপনার টিকিটের যেই নাম সেখান থেকে শেষের অংশ এবং বুকিং রেফারেন্স সেই নির্ধারিত স্থানে বসাতে হবে।
  • নামের শেষের অংশ এবং বুকিং রেফারেন্স বসিয়ে। View booking অপশনটিতে ক্লিক করলেই কিছুক্ষণ পর আপনি আপনার টিকিট সম্পর্কিত অজানা তথ্যগুলো পেয়ে যাবেন।
  • আপনার টিকিটে তথ্যগুলো পেতে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

নানান কারণে তথ্যগুলো আসতে দেরি হয়ে থাকে। তাই আপনার কিছুক্ষণ অপেক্ষা করার দরকার। তাহলে আপনি আপনার টিকিটের তথ্যগুলো পেয়ে যাবেন। বাড়িতে বসেই কোন রকম ঝামেলা ছাড়া। অনেকক্ষণ অপেক্ষা করার পরেও যদি আপনার টিকিট সম্পর্কিত সব তথ্যগুলো না আসে। তাহলে আপনাকে অতিসত্বর,,যাদের মাধ্যমে টিকিটটি সংগ্রহ করেছেন তাদের সাথে যোগাযোগ করতে হবে।

তাদের কাছ থেকে টিকিট সম্পর্কিত সকল কথাগুলো আপনি তাদের মাঝে প্রকাশ করে। তাদের অফিসিয়াল ভাবেই আপনি আপনার টিকিটটি সংশোধন করে নিতে পারেন। এবং যে কারণে টিকিটের সব তথ্য আপনি পাচ্ছিলেন না। সেই সকল ইনফরমেশন গুলো আপনি ভালোভাবে জেনে নিন। যাতে করে পরবর্তীতে আপনাকে আর এরকম সমস্যায় পড়তে না হয়।

পরবর্তীতে আপনি যখন আবার ফ্লাইটের টিকিট করবেন। তখন হয়তো এই সকল কথাগুলো জেনে রাখলে সুবিধা হবে। টিকিট নেয়ার পরে আর কোনরকম সমস্যা হবে না। সবকিছু বুঝে শুনে আপনি টিকিটটি করতে পারবেন। এ কারণে তাদের সাথে পরামর্শ করে সব জেনে নেয়া ভালো।

আপনারা হয়তো আমাদের দেয়া তথ্যগুলো পাওয়ার আগে অনেক চিন্তায় ছিলেন। আপনাদের টিকিটটি আসলে কার্যকর কিনা। তবে আমাদেরকে তথ্য গুলো পাবার পরে হয়তো আপনার অনেকটাই সহজ হয়ে দাঁড়িয়েছে। দুবাই এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি। এই সকল টিকিট চেক করার পদ্ধতি সমূহ তথ্য আমরা দিয়ে থাকি। যা আপনাদের অনেক গুরুত্বপূর্ণ। আশা করা যায় বিমানের টিকেট চেক করতে আপনাদের আর কোনরকম বিভ্রান্তিতে পড়তে হবে না।

Related Articles

Back to top button
Close