Currency Rate

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

আজকে আমরা আলোচনা করবো কিভাবে বিদেশ থেকে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো যায় তাই নিয়ে। আপনার হয়তো অনেকেই অনেক রকম ভাবে চেষ্টা করেছেন বিদেশ থেকে টাকা পাঠানোর তবে হয়তো আপনারা সঠিক কোন পদ্ধতি এখনো খুঁজে পাননি। তাই আপনাদের একটি সহজ মাধ্যম নিয়ে জানাতে এই আর্টিকেলে আমরা প্রকাশ করেছি। বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে ।

আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজভাবে জানতে পারবেন। কিভাবে বিদেশ থেকে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো যায়। তাই এই তথ্যগুলো জানতে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।এবং জেনে নিন আপনার অজানা বিকাশ সম্পর্কিত নানান তথ্য।

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন রকম কাজে নিয়োজিত আছে। এবং সেই দেশগুলোতে কাজের ফলে অনেক টাকা বেতন হিসেবে পেয়ে থাকে। বা তারা দীর্ঘ দিন বাইরের দেশে থাকার কারণে অনেক টাকা জমিয়েছে। তবে এবার হয়তো ভাবছে বাংলাদেশে তাদের পরিবারের কাছে কিংবা আত্মীয়-স্বজনের কাছে টাকাগুলো পাঠানোর জন্য।

তবে অনেক প্রবাসী ভাইয়েরাই এই চিন্তায় করে। যে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাবো। এই সমস্ত দুশ্চিন্তা গুলো দূর করতে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি আপনাদের মনোযোগ সহকারে পড়া উচিত তাহলে বুঝতে পারবেন। কিভাবে বিদেশ থেকে খুবই সহজ মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

বাংলাদেশে যত মোবাইল ব্যাংকিং আছে। সেই সকল মোবাইল ব্যাংকিং একাউন্টের যে সব থেকে বেশি পরিচিত এবং বেশি ব্যবহার হয়ে থাকে বিকাশ একাউন্ট। আপনি চাইলে যেকোনো দেশ থেকে বাংলাদেশে এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বা বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবে। 

এতে আপনাকে কোন রকম ঝামেলা করতে হবে না শুধুমাত্র সেই সকল দেশগুলোতে যদি বিকাশের আউটলেট থাকে।যে আউটলেটের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। প্রায় অনেক দেশেই বিকাশের আউটলেট আছে। সেখান থেকে আপনি টাকা পাঠাতে পারবেন। 

যেখানে বিকাশের আউটলেট আছে আপনাদের সেখানে যেতে হবে। এবং তাদের সাথে যোগাযোগ করে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন বলে মনে করছি। তবে আপনাকে তবে প্রথমত আপনাকে বিকাশের আউটলেট খুঁজে বের করতে হবে। এবং সেখানে গিয়ে বাংলাদেশ যে একাউন্টে বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। 

সে নাম্বার এবং সেই অ্যাকাউন্ট যে নামে খোলা সে একাউন্টের নাম সেখানে দিবেন। এবং আপনার অ্যামাউন্ট সেখানে দিয়ে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বলবেন এবং সেই খান থেকে এমাউন্ট সেন্ট করা মাত্রই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পৌঁছে যাবে। একমাত্র মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই দ্রুততার সাথে টাকা পাঠানো যায় বিশ্বের যে কোন প্রান্ত থেকে।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর সুবিধা:

বিকাশ এমন একটি অ্যাকাউন্ট যেখানে টাকা লেনদেনে কোনরকম দেরি হয় না। এমনকি বাড়তি কোন ঝামেলায় পড়তে হয় না বিকাশে লেনদেনের সময়। যার কারণে প্রতিটি গ্রাহকদেরই বিকাশ অনেকটা পছন্দের একটি প্লাটফর্ম। এছাড়াও বিকাশে লেনাদেনার মাধ্যমে টাকার কোন রিক্স থাকে না। সংরক্ষিতভাবে বিকাশে অনেক টাকা রাখা যায়।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠাতে যে বিষয়গুলো নিশ্চিত করতে হয়:

আপনি যখন বিদেশ থেকে টাকা পাঠানোর কথা ভাববেন তখন আপনাকে সব দিক থেকে সতর্ক থাকতে হবে এবং যাচাই-বাছাই করতে হয় যেমন,,, আপনি যে অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠাবেন সে একাউন্ট টি আদৌ সচল আছে কিনা।বা কোন সমস্যা আছে কিনা।এই সমস্ত বিষয়গুলো তার থেকে প্রথমে জেনে নেবেন। তারপরে টাকা পাঠানোর সিদ্ধান্ত নেবেন। কেননা অনেক সময় লেনা দেনা না হওয়ার কারণে অনেক অ্যাকাউন্ট নষ্ট হয়ে যায়।

যদি আপনি নষ্ট বা অসচল একাউন্টে টাকা ট্রান্সফার করেন। তবে অনেক রকম সমস্যায় পড়তে হতে পারে টাকা নিয়ে। তাই অবশ্যই সবকিছু জেনেশুনে টাকা পাঠানোর কথা ভাববেন।

এছাড়াও আরো অনেক সতর্কতা মেনে মানি ট্রান্সফার করা প্রয়োজন। শুধুমাত্র বিকাশ নয় আপনি এছাড়া অন্যান্য যেকোনো অ্যাকাউন্টে টাকা পাঠানোর আগে সে একাউন্ট সম্পর্কে আগে ভালোভাবে জেনে নেবেন। তারপরে টাকা পাঠাবেন এতে করে আপনার অনেক বিপদ থেকে বাঁচতে পারবে বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close