Currency Rate

ইন্দ্রোনেশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় ২০২৪

ইন্দোনেশিয়া, বর্তমানে বাংলাদেশী প্রবাসীদের জন্য একটি গুরুত্বপূর্ণ দেশ। বাংলাদেশ থেকে অনেক মানুষ ইন্দোনেশিয়ায় প্রবাসী জীবন কাটাচ্ছে তারা বহু বছর ধরে সেখানে জীবন যাপন করে আসছে। এছাড়াও বর্তমানে অনেক বাংলাদেশী ইন্দোনেশিয়া যাবার জন্য মত প্রকাশ করে।

তবে যে সমস্ত ব্যক্তি ইন্দোনেশিয়ায় আছে বা বর্তমানে আপনারা যারা ইন্দোনেশিয়ায় যাবার কথা ভাবছেন তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা এই আর্টিকেলে প্রকাশ করছি। যে বিষয়টি প্রতিটি প্রবাসী মানুষদের জীবন এই অনেক গুরুত্বপূর্ণ। এবং সকলেরই এ বিষয়টা জানা উচিত।তাই আজকে এই আর্টিকেলে যে বিষয়টা নিয়ে আলোচনা করব তা হল ইন্দ্রোনেশিয়া থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাবে তার উপায় সম্পর্কে। 

আপনাদের জানাবো আপনারা হয়তো অনেকেই জানেন না। বিদেশ থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয়। বা কিভাবে টাকা তুলতে হবে। আপনারা যদি এই সমস্ত বিষয়গুলো আগে থেকে না জানেন। তবে বাইরের দেশে গিয়ে আপনাদের অনেক অসুবিধায় পড়তে হবে।তাই এমন অসুবিধা থেকে বাঁচতে হলে আপনাদের প্রবাসী হওয়ার আগেই জেনে নিতে হবে। আপনারা কিভাবে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। তাহলে পরবর্তীতে আপনাদের অনেক সুবিধা হবে।

আপনি বিশ্বের যে দেশে যান না কেন সে দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন আপনি যে দেশে আছেন। সে দেশে অনেক এজেন্সি আছে বা অনেক প্রতিষ্ঠান আছে যেগুলো মানি এক্সচেঞ্জ করে থাকে বা আপনি যদি ইন্দোনেশিয়ায় থাকেন। ইন্দোনেশিয়ায় টাকা সেখানে দিলে আপনাকে বাংলাদেশি টাকা কোন একাউন্টের মাধ্যমে পাঠিয়ে দেবে। এছাড়া আরো অনেক উপায় রয়েছে যেগুলোতে আপনি খুব সহজভাবে বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ইন্দ্রোনেশিয়া সহ পৃথিবীর যেকোনো দেশ থেকে আপনি যদি বিকাশ একাউন্টের মাধ্যমে টাকা পাঠাতে চান। সেক্ষেত্রে আপনাকে কি করতে হবে জেনে নিন।

প্রথমত আপনাকে যেতে হবে বিকাশ অনুমোদিত কোন দোকানে বা যেখান থেকে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো হয় সেখানে যেতে হবে।এবং আপনি যার কাছে টাকা পাঠাবেন বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। সেই নাম্বার এবং সেই ব্যক্তির বিকাশ একাউন্ট খোলার সময় যে নাম ব্যবহার হয়েছিল সে নামটি প্রয়োজন হবে।

এবং আপনি যে পরিমাণ টাকা পাঠাবেন সেই টাকাটি সে দোকানের মালিককে তিন এবং তাকে অনুরোধ করুন টাকাটি বাংলাদেশ পাঠাতে। সে নাম এবং নাম্বারের মাধ্যমে এখান থেকে টাকা পাঠাতে পারবেন খুব সহজেই। এ ভাই আপনারা খুব সহজভাবে আপনার প্রিয়জনের কাছে টাকা পাঠাতে পারবেন বিদেশ থেকে  বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে।

তবে শুধুমাত্র বিকাশ একাউন্টটি নয় বাইরের দেশের সাথে বাংলাদেশী সেই সকল অ্যাকাউন্টের সম্পর্ক রয়েছে বা যাদের ডিলারশিপ রয়েছে। সেই সকল অ্যাকাউন্ট এর মাধ্যমেই টাকা পাঠানো যাবে বিশ্বের যেকোনো দেশ থেকে আপনি খুব সহজভাবে টাকা পাঠাতে পারবেন একাউন্টের মাধ্যমে।

তবে আপনি যে একাউন্টের মাধ্যমে টাকা পাঠাবেন তা আগে থেকেই সিওর হবে যে আপনি যেরকম যে টাকা পাঠাচ্ছেন। সেই অ্যাকাউন্টটি সচল আছে কিনা। কেননা অনেক সময় লেনদেন না করার ফলে অনেক অ্যাকাউন্ট ডিএক্টিভ হয়ে যায়যার কারণে অনেকেই বুঝতে পারে না। 

তাই আপনি যদি না জেনে শুনে টাকা পাঠান তবে সেই সময় অনেক রকম সমস্যা হতে পারে। তাই অবশ্যই টাকা পাঠানোর পূর্বে ভালোভাবে জেনে নেবেন যে একাউন্টে টাকা পাঠাচ্ছেন সেটা সচল আছে কিনা। তবে যে মুহূর্তে টাকা পাঠাবেন যদি টাকা পাঠানো হয়ে যায়। তারপরে অবশ্যই খোঁজ নিয়ে দেখবেন আপনার গন্তব্যে বা বাংলাদেশের যার কাছে টাকা পাঠিয়েছেন সে টাকা পেয়েছে কিনা।

এখন হয়তো আপনারা অনেকেই সহজ ভাবে জানতে পারলেন ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়।আপনারা এর আগে কখনো এই পদ্ধতিটি জানেন পারেননি। তবে শুধুমাত্র ইন্দোনেশিয়ায় নয় বিশ্বের যে কোন দেশ থেকে যদি বিকাশে সাথে সম্পর্ক থেকে থাকে। তবে সে সকল দেশ থেকে আপনি টাকা পাঠাতে পারবেন।

তাই এই তথ্যটি জানার পর আপনাদের ইন্দোনেশিয়া বা যে কোন দেশ থেকে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে কোন রকম অসুবিধা হবে না বলে মনে করছি। কেননা আপনার এখান থেকে সঠিক পদ্ধতি জানতে পেরেছেন। তাই আর কোন রকম অসুবিধে করতে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close