Currency Rate

লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় ২০২৪

আপনার হয়তো অনেকেই জানেন না লন্ডন থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয়। এই সম্পর্কে জানতে হয়তো আপনারা অনেকেই অনেক রকম ভাবে চেষ্টা করেছেন। তবে হয়ত কেবল সঠিক কোন পদ্ধতি জানতে পারিনি। যা থেকে সহজ ভাবে বুঝতে পারবেন লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়।

তাই আপনাদের সুবিধার জন্য আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি। লন্ডন থেকে বাংলাদেশের টাকা পাঠানোর খুবই সহজ উপায়গুলো। যা একবার মনোযোগ সহকারে পড়লেই আপনারা সঠিক উপায় সম্পর্কে জানতে পারবেন। তার বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন লন্ডন থেকে বাংলাদেশে কি কি উপায়ে টাকা পাঠাতে পারবেন।

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ লন্ডনে যাবার কথা ভাবছে অনেকে হয়তো অনেক রকম কাজের সন্ধানে লন্ডন যাবেন আবার অনেকে হয়তো পড়ালেখার জন্য লন্ডনে যাবেন তবে যে যে কারণেই যান না কেন এই বিষয়গুলো আপনাদের জানা খুবই গুরুত্বপূর্ণ।

লন্ডনে যে সমস্ত শিক্ষার্থীরা পড়ালেখার জন্য যাবে হয়তো তাদের কোন এক সময় বাংলাদেশে কিছু রেমিটেন্স পাঠানো প্রয়োজন হতে পারে এছাড়াও লন্ডনে যে সমস্ত মানুষ বিভিন্ন রকম কাজের সন্ধানে যাবে তারা সেখানে কাজের ফলে বেতন পাওয়ার পরে হয়তো বাংলাদেশে তাদের পরিবারের কাছে কিংবা আত্মীয়-স্বজনদের কাছে টাকা পাঠানোর চেষ্টা করবে। 

তাই লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর পদ্ধতি গুলো জানা টা কেন সবার জন্য গুরুত্বপূর্ণ তা হয়তো আপনারা বুঝতে পারছেন।লন্ডন থেকে বাংলাদেশের তিনটি উপায়ে খুব সহজে টাকা পাঠানো যায়। সেই থেকে কি উপায় হল মোবাইল ব্যাংকিং, ওয়াল্ডরেমিট এর মাধ্যমে, এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠানো যায়। তাই প্রথমত আপনাদেরকে জানিয়ে দেবো মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে লন্ডন থেকে কিভাবে বাংলাদেশে টাকা পাঠাবেন।

মোবাইল ব্যাংকিং:

বাংলাদেশে বেশ কিছু মোবাইল ব্যাংকিং রয়েছে। সেগুলোর মধ্যে খুবই পরিচিত একটি নাম বিকাশ। আপনি চাইলে বাংলাদেশে লন্ডন থেকে এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বা বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবে।

তবে অবশ্যই লন্ডনথেকে টাকা পাঠাতে হলে লন্ডনে বিকাশের আউটলেট থাকতে হবে। যে আউটলেটের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা পাঠাবেন। অবশ্যই হয়তো লন্ডনে বিকাশের আউটলেট অবশ্যই আছে। তবে আপনাদের সেখানে যেতে হবে। এবং তাদের সাথে যোগাযোগ করে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

তবে আপনাকে লন্ডনে বিকাশের আউটলেট খুঁজে বের করতে হবে।এবং সেখানে গিয়ে যে একাউন্টে বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। সে নাম্বার এবং সেই অ্যাকাউন্ট যে নামে খোলা সে একাউন্টের নাম সেখানে দিবেন। এবং আপনার অ্যামাউন্ট সেখানে দিয়ে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বলবেন। সেখান থেকে সেন্ট করা মাত্রই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পৌঁছে যাবে। একমাত্র মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই দ্রুততার সাথে টাকা পাঠানো যায়।

ওয়ার্ল্ডরেমিট টাকা পাঠানোর উপায়:

আপনি যদি পৃথিবীর গুরুত্বপূর্ণ দেশগুলো থেকে বা পৃথিবীর অন্যান্য দেশ থেকে টাকা পাঠাতে চান। তবে আপনি ওয়ার্ল্ডরেমিট পদ্ধতিতে টাকা পাঠাতে পারেন। ওয়াল্ড রিমিট পদ্ধতিতে আপনি সকল দেশ থেকে একই পদ্ধতিতে টাকা পাঠাতে পারবেন।এতে করে ভিন্ন কোন পদ্ধতি অবলম্বন করতে হবে না। তাই এই ওয়াল্ড রেমিট পদ্ধতিতে টাকা পাঠাতে হলে আপনাকে সেই প্লাটফর্মে চলে যেতে হবে। যেখান থেকে আপনি এই মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

এবং সেখানে গিয়ে ওয়ার্ল্ডরেমিট একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যে অ্যাকাউন্ট দ্বারা আপনি টাকা পাঠাতে পারবেন।এবং একাউন্টটি তৈরি করা হলে সেই নিয়ম অনুযায়ী আপনি যে কোন দেশ থেকেই বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ব্যাংক একাউন্ট এর মাধ্যমে:

ব্যাংক একাউন্ট এর মাধ্যমে আপনি খুবই কঠোরভাবে এবং খুবই সতর্কতার সাথে টাকা পাঠাতে পারবেন। আপনি যদি লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান। সে ক্ষেত্রে আপনাকে লন্ডনে একটি ব্যাংক একাউন্ট খুলতে হবে যে অ্যাকাউন্টটি বাংলাদেশেও খোলা সম্ভব এমন একটি অ্যাকাউন্ট।

লন্ডনে আপনি অ্যাকাউন্টটি খোলার পর সে একই রকম ভাবে বাংলাদেশে যার কাছে টাকা পাঠাবেন তাকে একটি একাউন্ট খুলতে হবে। একাউন্ট খোলা হয়ে গেলে আপনি লন্ডন থেকে একাউন্টের মাধ্যমে বাংলাদেশে একাউন্টে টাকা ট্রান্সফার করে দিতে পারেন।

Related Articles

Back to top button
Close