ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

আমাদের দৈনন্দিন ব্যবহারের ভিসা কার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই কার্ডের মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের কাজ করতে পারি যেমন শপিংমলে শপিং করা দেশের বাইরে গিয়ে ভিসা কার্ড ব্যবহার করে বিভিন্ন পণ্য কেনা করা ইত্যাদি। ভিসা কার্ড এবং একটি জরুরী জিনিস যার মাধ্যমে আমরা সকল ধরনের কাজ করতে পারি যার কারণে কোনো ইমারজেন্সি কাজে যদি আমাদের টাকার দরকার হয়ে থাকে তাহলে এই ভিসা কার্ড ব্যবহার করে আমরা অন্যান্য ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা টান্সফার করতে পারব।

আপনারা হয়তো অনেকেই রয়েছেন যারা জানতে চেয়েছেন যে ভিসা কার্ড থেকে কিভাবে বিকাশে টাকা আনা যায় এ বিষয়টি সম্পর্কে তাদের উদ্দেশ্যেই আমরা আপনাদের সাথে বেশ কিছু তথ্য শেয়ার করতে চলেছে যেগুলো আপনাকে ভিসা কার্ড থেকে বিকাশে টাকা দিয়ে সাহায্য করবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানি।

ভিসা ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার

আপনার যদি ভিসা কার্ড থাকে তবে আপনি ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার জন্য নিয়ম অনুসরণ করে টাকা খুব সহজেই দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ট্রান্সফার করতে পারবেন। তবে ভিসা কার্ড থেকে বিকাশের মাধ্যমে টাকা টান্সফার করার জন্য আপনার মোবাইলে অবশ্যই বিকাশের যে অফিশিয়াল অ্যাপ্লিকেশন রয়েছে সে এপ্লিকেশনটি ইন্সটল করতে হবে। আর যদি এপ্লিকেশনটি ইন্সটল করা না থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে এখনই ডাউনলোড করে নিন এবং আমাদের নিচের নির্দেশনা অনুসরন করুন।

bkash-to-visa-card

  • যে নাম্বার দিয়ে বিকাশ খোলা হয়েছে সে নম্বর এবং পিন নম্বর দিয়ে আপনার বিকাশ একাউন্টে লগইন করে নিন।
  • অ্যাড মানি অপশনে ক্লিক করুন এবং আপনার হোমস্ক্রীনে অ্যাড মানি অপশনে পাবেন।
  • আপনি যে কার্ডের মাধ্যমে বিকাশে টাকা টান্সফার করবেন সে কারতি নির্বাচন করুন সেখান থেকে অবশ্যই ভিসা কার্ড অপশনটি নির্বাচন করতে হবে।
  • যে পরিমাণ টাকা টান্সফার করতে চান তা লিখুন এবং যে মোবাইল নাম্বার অর্থাৎ বিকাশ একাউন্টে টাকা প্রেরন করবেন সে নাম্বারটি লিখতে হবে। তবে আপনাদের জন্য বিশেষ নির্দেশনা এইযে আপনার মোবাইল নাম্বারটি অটোমেটিক্যালি সেখানে প্রদর্শিত হবে আপনাকে আলাদাভাবে নাম্বারটি লিখতে হবে না। তবে আপনি যদি অন্য কোন বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে দিতে চান তাহলে সেই নাম্বারটি ফাঁকা স্থানে লিখুন।
  • কার্ডের নাম্বার মেয়াদ এবং CVN নাম্বার যথাযথভাবে লিখুন। সাধারণত এই তথ্যগুলো আপনার ভিসা কার্ডের পেছনের অংশে থাকে এবং তিন বা চার সংখ্যার ভেরিফিকেশন কোড আপনার লেনদেনের সুবিধার জন্য ব্যবহার করতে পারেন।
  • আপনার মোবাইল নাম্বারে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড প্রেরণ করা হবে তা যথাস্থানে প্রদান করে আপনার লেনদেন সম্পন্ন করুন।
  • পরিশেষে আপনার বিকাশ একাউন্টে টাকা পৌঁছে যাবে এভাবে ভিসা কার্ড থেকে বিকাশে সর্বসময় মধ্যে টাকা টান্সফার করা সম্ভব।

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফারের চার্জ

আপনারা অনেকেই রয়েছেন যারা ভিসা কার্ড ব্যবহার করে বিকাশের মাধ্যমে ইমারজেন্সি ভিত্তিতে টাকা টান্সফার করতে চান তারা চাইলে অনেকেই জানতে চান যে ট্রান্সফারের চার্জ কত টাকা নির্ধারণ করা হয়েছে। ঐ সকল ব্যক্তিদের জানার উদ্দেশ্যে আমরা আপনাদের বলতে চাই যে কার্ড থেকে বিকাশে টাকা টান্সফার করতে কোন প্রকার চার্জ কাটা হয় না অর্থাৎ আপনি সম্পূর্ণ ফ্রিতে বিকাশ থেকে ভিসা কার্ড থেকে বিকাশে টাকা টান্সফার করতে পারছেন।

উপরের আলোচনার ভিত্তিতে আপনি হয়তো বুঝতে পেরেছেন যে কিভাবে ভিসা কার্ড থেকে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করা যায়। আমরা আপনাদের জন্য যেসকল তথ্যগুলো শেয়ার করেছি তার প্রতিটি নির্ভুল এবং খুব স্বল্প সময়ের মধ্যেই কোন ধরনের ভুল ত্রুটি ছাড়াই আপনি এই কাজটি করতে পারবেন। এ সকল তথ্যের বাইরে বিকাশ অথবা নগদ সম্পর্কে কোন মোবাইল ব্যাংকিং ধারণা পেতে চাইলে আপনারা আমাদের আর্টিকেল পড়তে পারেন।

Related Articles

Check Also

Close
Back to top button
Close